logo
রবিবার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৬

  স্বদেশ ডেস্ক   ০৭ এপ্রিল ২০২০, ০০:০০  

করোনায় ত্রাণ বিতরণ অব্যাহত

করোনায় ত্রাণ বিতরণ অব্যাহত
ভোলার চরফ্যাশনে সামাজিক দূরত্ব বজায় রেখে ত্রাণ বিতরণ করা হয় -যাযাদি
দেশের বিভিন্ন স্থানে দুঃস্থ অসহায় ও নিম্নআয়ের মানুষের মাঝে খাদ্য ও খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জনপ্রতিনিধি, ব্যক্তি ও সংগঠনের উদ্যোগে এ ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। আমাদের স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর:

ছাতক (সুনামগঞ্জ): সুনামগঞ্জের ছাতকের নোয়ারাই ইউনিয়নের বেদপাড়া বেদেপল্লীর ১১৩ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। রোববার বিকালে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন। খাদ্য সহায়তা হিসেবে বেদে পল্লীর প্রত্যেক পরিবারকে ১০ কেজি করে চাল ও ২ কেজি করে আলু বিতরণ করা হয়।

নেত্রকোনা: নেত্রকোনা জেলা প্রশাসনের উদ্যোগে সোমবার ত্রাণ বিতরণ করেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম। উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদা আক্তার। এরই ধারাবাহিকতায় জেলায় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা কর্মহীন দরিদ্রদের বাড়ি বাড়ি নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করছেন।

বরগুনা: চাল, ডাল, তেল, সাবানসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য নিয়ে অসহায়, শ্রমজীবী ও কর্মহীনদের পাশে দাঁড়িয়েছে বরগুনা প্রেসক্লাব। সোমবার সকালে প্রেসক্লাবের সামনে ৫ শতাধিক মানুষকে খাদ্য সহায়তা বিতরণ করা হয়। সোমবার সকালে বরগুনা-০১ আসনের সংসদ সদস্য অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর উদ্যোগে বরগুনা প্রেসক্লাবের সার্বিক ব্যবস্থাপনা এ খাদ্যসহায়তা বিতরণ করা হয়। এদিকে সোমবার সকালে আমতলী উপজেলা পরিষদের উদ্যোগে দুই শতাধিক পুরুষ এবং মহিলার মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

বকশীগঞ্জ (জামালপুর): জামালপুরের বকশীগঞ্জ পৌরসভার মেয়র নজরুল ইসলাম সওদাগর অটো, ভ্যানচালকসহ অসহায় দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন। রোববার বিকালে পৌর এলাকার মালিরচর নয়াপাড়া গ্রামে ৮০ জন মানুষের মাঝে ত্রাণের চাল বিতরণ করা হয়।

হালুয়াঘাট (ময়মনসিংহ): ময়মনসিংহের হালুয়াঘাটে গৃহবন্দি আশ্রয়ণ প্রকল্পের ৮০টি দুস্থ পরিবারের মাঝে রোববার দিবাগত রাতে বাড়ি বাড়ি গিয়ে সরকার কর্তৃক বরাদ্দকৃত ত্রাণসামগ্রী বিতরণ করেন সহকারী কমিশনার (ভূমি) তানভীর আহমেদ।

শিবালয় (মানিকগঞ্জ): আরিচাঘাটের ক্ষুদ্র সাধারণ ব্যবসাপ্রতিষ্ঠান মালিকদের পাশে দাঁড়িয়েছে শিবালয় বন্দর ব্যবসায়ী সমাজকল্যাণ সমিতি। সোমবার সমিতির উদ্যোগে দু'শতাধিক ব্যবসায়ীর মাঝে চাল, ডাল, আলু, তেল, সাবানসহ বিভিন্ন ধরনের খাদ্যের প্যাকেট প্রদান করা হয়।

দৌলতপুর (মানিকগঞ্জ): মানিকগঞ্জের দৌলতপুরে নিম্নআয়ের মানুষের বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন এ এম নাঈমুর রহমান দুর্জয় এমপি। রোববার উপজেলার কলিয়া ও ধামশ্বর ইউনিয়নের চায়ের দোকানি, কুলি, দিনমজুর, সেলুন কর্মীসহ ২৫০টি নিম্নআয়ের পবিরবারের মানুষের মাঝে গ্রামে গিয়ে তাদের প্রত্যেকের মধ্যে ১০ কেজি চাল, ২ কেজি ডাল, ৫ কেজি আলু ও একটি করে সাবান, মাস্ক বিতরণ করা হয়।

শ্রীপুর (গাজীপুর) : গাজীপুরের শ্রীপুরে স্বেচ্ছাসেবী সংগঠন ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দের পক্ষ থেকে উপজেলা ও পৌরসভার বিভিন্ন এলাকায় দুস্থ, অসহায় ও কর্মহীন পরিবারের সদস্যদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

শ্রীবরদী (শেরপুর): শেরপুরের শ্রীবরদীতে অসহায় দুস্থ গরিব মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। রোববার বিকালে শ্রীবরদী কাঁচা বাজার বহুমুখী ব্যবসায়ী সমিতি ও শ্রীবরদী পশ্চিম বাজার যুব উন্নয়ন সংস্থার উদ্যোগে পৌরসভার বিভিন্ন মহলস্নার দুইশত পরিবারের মাঝে চাল, ডাল, আলু, পেঁয়াজ, মরিচ, লবণ ও সাবান বিতরণ করা হয়েছে।

রামগঞ্জ (লক্ষ্ণীপুর): লক্ষ্ণীপুরের রামগঞ্জ আসনের এমপি ড. আনোয়ার হোসেনে খানের ব্যক্তিগত তহবিল থেকে সোমবার দিনব্যাপী দরবেশপুর ইউপির পশ্চিম শোসালিয়া, আলীপুর, দরবেশপুর, আইয়েনগর, মাঝিরগাঁও, জগতপুর গ্রামে করোনাভাইরাসে গৃহে থাকায় কর্মহীন এক হাজার হতদরিদ্রের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

পিরোজপুর: পিরোজপুরের ৭ উপজেলার ২৫ হাজার কর্মহীন শ্রমজীবী পরিবারকে ব্যক্তিগত অর্থায়নে খাদ্য সহায়তা দিচ্ছেন পিরোজপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মহিউদ্দিন মহারাজ। একইসঙ্গে তিনি ব্যক্তিগত তহবিল থেকে জেলার ৭ উপজেলার অসহায় মানুষের মাঝে নগদ ২০ লাখ টাকা প্রদান করেছেন।

পাংশা (রাজবাড়ী): রাজবাড়ীর পাংশা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নে শ্রমজীবী ও দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার সকালে বাহাদুরপুর ইউনিয়ন পরিষদ চত্বরে ও পাটিকাবাড়ী বাজার এলাকায় রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো. জিলস্নুল হাকিম এমপির ব্যক্তিগত উদ্যোগে ও পাংশা উপজেলা আওয়ামী লীগের ব্যবস্থাপনায় সামাজিক দূরত্ব বজায় রেখে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

পাংশা (রাজবাড়ী): রাজবাড়ীর কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়নে সাড়ে এগারশো পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে মদাপুর ইউনিয়নের গান্ধিমারা বাজার এলাকায় রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জিলস্নুল হাকিম এমপির ব্যক্তিগত উদ্যোগে এ খাদ্যসামগ্রী বিতরণের উদ্বোধন হয়।

নাটোর: নাটোরে পাঁচ শতাধিক কর্মহীন ও দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। পরে তারা এলাকায় জীবাণুনাশক ওষুধ স্প্রে করে। সোমবার স্বেচ্ছাসেবী সংগঠন 'লাইফ'-এর উদ্যোগে এই কর্মসূচির উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল ৫ কেজি চাউল, ১ কেজি ডাল, ১ কেজি লবণ, ১টা সাবান ও ১টি মাস্ক।

নওগাঁ: নওগাঁ শহরের চকপ্রাণ মহলস্নায় ব্যক্তি উদ্যোগে দুই শতাধিক দরিদ্র পরিবারকে খাদ্রসামগ্রী বিতরণ করা হয়েছে। রোববার বিকালে চকপ্রাণ যুবক সমিতির কার্যালয় থেকে সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে এই খাদ্য সামগ্রী বিতরণ করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলাম রফিক ও সাবেক কাউন্সিলর শরিফুল ইসলাম শরিফ।

মির্জাপুর (টাঙ্গাইল): টাঙ্গাইলের মির্জাপুরে মহেড়া পেপার মিলস্‌ লিমিটেডের উদ্যোগে উপজেলার দুটি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রায় আড়াই হাজার কর্মহীন পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিরতণ করা হয়েছে।

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা): গাইবান্ধার গোবিন্দগঞ্জে করোনাভাইরাসের সংত্রম্নমণ প্রতিরোধে হোম কোয়ারান্টাইন ব্যবস্থা সফল করতে উপজেলার দর্জি শ্রমিক, ডেকোরেটর শ্রমিক, রংমিস্ত্রি কর্মহীন শ্রমিকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা।

গোপালগঞ্জ : করোনার কারণে ঘরে বন্দি থাকা ২ হাজার পরিবারের জন্য খাদ্য সহায়তা প্রদান করেছে গোপালগঞ্জ জেলা পরিষদ। সোমবার সকালে েেজলা পরিষদ চত্বরে জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি চৌধুরী এমদাদুল হক বেশ কয়েকজনের হাতে এসব খাদ্যসামগ্রী তুলে দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন। এসব খাদ্যসামগ্রীর প্রতিটি প্যাকেটে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, হাফ লিটার তেল, এক কেজি পেঁয়াজ এবং একটি করে সাবান রয়েছে।

ইসলামপুর (জামালপুর): জামালপুর ও শেরপুরের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হোসনে আরা নিজের উদ্যোগে করোনার প্রভাবে দৈনন্দিন আয় থেকে বঞ্চিত ইসলামপুরে ৬ শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।

লোহাগড়া (নড়াইল): নড়াইলের লোহাগড়া পৌর বিএনপি উদ্যোগে কর্মজীবি ২শ মানুষকে খাদ্যসামগ্রী সহায়তা দেয়া হয়েছে। সোমবার দুপুরে লোহাগড়া উপজেলায় ভ্যানচালকসহ শ্রমজীবী মানুষের মাঝে এ খাদ্যসহায়তা বিতরণ করা হয়।

শ্রীনগর (মুন্সীগঞ্জ): শ্রীনগরে সেলস প্রোমেশন সার্ভিস (এসপিএস) এর উদ্যোগে কর্মহীন খেটে খাওয়া নিম্নআয়ের মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার বেলা ১১টায় শ্রীনগর থানার সামনে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে