শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ১৬ জুলাই ২০২০, ০০:০০
চিকিৎসাধীন গরিলা শানগোর

দানবাকৃতির গরিলারও

করোনা পরীক্ষা!

বিশ্বজুড়ে তান্ডব চালাচ্ছে করোনাভাইরাস। শুধু মানুষ কেন, পশুপাখির শরীরেও থাবা বসিয়েছে প্রাণঘাতী এ ভাইরাস। কিন্তু তা বলে গরিলা? শুনতে অবাক লাগলেও সত্যি, করোনা বিধ্বস্ত যুক্তরাষ্ট্রে এবার দানবাকৃতি গরিলারও হলো করোনা টেস্ট। আশার কথা হলো, তার রিপোর্ট নেগেটিভ এসেছে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ছবি। যেখানে যাচ্ছে, বিশাল আকৃতির এক গরিলাকে শুইয়ে রাখা হয়েছে অপারেশন থিয়েটারের টেবিলে। জানা গেছে, গরিলাটির ওজন ১৯৬ কেজি! মিয়ামি চিড়িয়াখানাই তার ঠিকানা।

চিড়িয়াখানার কর্মীরা জানিয়েছে, ভাই বার্নির সঙ্গে তার ভালোই মিলমিশ। কিন্তু মাঝেমধ্যে মাথা গরম হয়ে যায় শানগোর। এবারও তেমনই হয়েছিল। ভাইয়ের সঙ্গে মারামারি করতে গিয়েই গুরুতর চোট পায় ৩১ বছরের শানগো। তড়িঘড়ি চিকিৎসার জন্যই তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তখনই চিকিৎসকরা ঠিক করেন, শানগোর করোনা টেস্টও করিয়ে নেওয়া হবে।

সড়ক দুর্ঘটনায়

চালক নিহত

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে সড়ক দুর্ঘটনায় আমির হোসেন-(২৪) নামে এক পিকআপ ভ্যানচালক নিহত হয়েছেন। বুধবার সকালে উপজেলার চর-ইসলামপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত আমির হোসেনের বাড়ি কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলায়।

পুলিশ জানায়, বুধবার সকালে একটি পণ্যবাহী ভ্যান বিজয়নগর উপজেলার চর-ইসলামপুরে পণ্যসামগ্রী নামিয়ে (আনলোড করে) ফেরার পথে চর-ইসলামপুর ইউনিয়নের রামপুর-মনিপুর সড়কের চর-ইসলামপুর ইউনিয়ন পরিষদের সামনে ভ্যানটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই চালক আমির হোসেন নিহত হয়। খবর পেয়ে পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে।

নবজাতকের

লাশ উদ্ধার

নাটোর প্রতিনিধি

নাটোর শহরে আলাইপুর এলাকা থেকে পলিথিন ব্যাগে মোড়ানো অবস্থায় এক নবজাতকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার শহরের আলাইপুর মহলস্নার মুসলিম ইনস্টিটিউটের পাশে একটি বাড়ির সামনে থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, আলাইপুর মুসলিম ইনস্টিটিউটের পাশে একটি ব্যাগ পড়ে রয়েছে খবরে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে ব্যাগটি খুললে ব্যাগের ভেতরে কাপড় দিয়ে জড়ানো একটি নবজাতকের মরদেহ পাওয়া যায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ওই এলাকাটি ব্যস্ততম এলাকা হওয়ায় কেউ এই অপরিণত নবজাতকের মরদেহটি খুব সহজেই ফেলে রেখে গেছে।

সড়কে মৎস্য

কর্মকর্তা নিহত

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

রায়গঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী এক মৎস্য কর্মকর্তা নিহত হয়েছেন। নিহত সদরুল হোসেন মন্ডল (৫৭) জেলার রায়গঞ্জ উপজেলায় নিমগাছি মৎস্য চাষ প্রকল্পের (রাজস্ব) প্রশাসনিক কর্মকর্তা ছিলেন।

মঙ্গলবার রাত ১২টার দিকে তাড়াশ উপজেলার চন্ডিভোগ এলাকায় তাড়াশ-ভুঁইয়াগাতি সড়ক থেকে তাকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয় বলে তাড়াশ ইউএনও ইফফাত জাহান জানান। তিনি বলেন, কাজ শেষে ফেরার পথে রাত সাড়ে ১২টার দিকে তিনি রাস্তায় রক্তাক্ত মৎস্য কর্মকতাকে দেখতে পান। তাকে আমি আমার গাড়িতে করেই তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। খবর পেয়ে রায়গঞ্জের ইউএনও শামিমুর রহমান ও রায়গঞ্জ থানার পুলিশ হাসপাতালে যায়। তাড়াশ থানার ওসি মাহবুবুল আলম বলেন, মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনাটি ঘটেছে বলে অবস্থা দেখে ধারণা করছে পুলিশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<106030 and publish = 1 order by id desc limit 3' at line 1