শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আনসার-ভিডিপি পাচ্ছে ৩০ হাজার শটগান

যাযাদি রিপোটর্
  ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) জন্য ১৪৭ কোটি ৪৮ লাখ টাকায় ৩০ হাজার শটগান (১২ বোর) এবং ৩০ লাখ কাতুর্জ কিনছে সরকার।

অথর্মন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সভাপতিত্বে বুধবার সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এসব শটগান ও কাতুর্জ কেনার প্রস্তাব অনুমোদন দেয়া হয়।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জন্য ৩০ হাজার শটগান এবং শটগানের ৩০ লাখ কাতুর্জ মেশিন টুলস ফ্যাক্টরির মাধ্যমে সরাসরি পদ্ধতিতে কেনার প্রস্তাব অনুমোদন দিয়েছে ক্রয় কমিটি।

‘৩০ হাজার শটগান কিনতে খরচ হবে ১০৯ কোটি ৪ লাখ টাকা। আর ৩০ লাখ কাতুর্জ কিনতে খরচ হচ্ছে ৩৮ কোটি ৪৪ লাখ টাকা।’

ইতালি, তুরস্ক ও যুক্তরাজ্যের তিনটি কোম্পানির কাছ থেকে মেশিন টুলস ফ্যাক্টরি এসব শটগান ও কাতুর্জ সংগ্রহ করে দেবে বলে জানান মোস্তাফিজুর।

এছাড়া বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোডের্র একটি প্রকল্পের আওতায় ৪১৯ কোটি ৮৪ লাখ টাকায় দুই লাখ চার হাজার ৯৯০টি খুঁটি কেনার প্রস্তাব অনুমোদন দিয়েছে ক্রয় কমিটি।

কনটেক কনস্ট্রাকশন লিমিটেড ১০৬ কোটি ৪৪ লাখ টাকায়, পোলস অ্যান্ড কংক্রিট লিমিটেড ১০৬ কোটি ৪০ লাখ টাকায়, ক্যাসেল কনস্ট্রাকশন কোম্পানি ১০৬ কোটি ৩৫ লাখ টাকায় এবং বাংলাদেশ মেশিনিজ ফ্যাক্টরি ১০০ কোটি ৬৩ লাখ টাকায় চারটি লটে এসব খুঁটি সরবরাহ করবে বলে জানান অতিরিক্ত সচিব মোস্তাফিজুর।

কোটেশনের আওতায় ২৫ হাজার মেট্রিক টন ব্যাগড প্রিল্ড ইউরিয়া সার মংলা বন্দরের মাধ্যমে আমদানির প্রস্তাবেও সায় দিয়েছে ক্রয় কমিটি।

‘সিঙ্গাপুরের মেসাসর্ আরএইচ ফাটির্লাইজাসর্ গ্রæপ প্রতি টন ৩৪৬ দশমিক ৪১ মাকির্ন ডলারে মোট ৭২ কোটি ৫২ লাখ টাকায় এসব সার সরবরাহ করবে।’

এছাড়া ৬৭ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে চট্টগ্রাম বন্দর দিয়ে আরও ২৫ হাজার মেট্রিক টন ব্যাগড প্রিল্ড ইউরিয়া সার আমদানির প্রস্তাব অনুমোদন দিয়েছে ক্রয় কমিটি।

সবির্নম্ন দরদাতা হিসেবে ঢাকার মেসাসর্ হাইড্রোকাবর্ন সংযুক্ত আরব আমিরাতের একটি প্রতিষ্ঠানের কাছ থেকে এসব সার সরবরাহ করবে বলে জানান মোস্তাফিজুর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<12224 and publish = 1 order by id desc limit 3' at line 1