শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

খালেদার বড়পুকুরিয়া খনি মামলার চাজর্ শুনানি ২৫ অক্টোবর

যাযাদি রিপোটর্
  ২৪ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

বড়পুকুরিয়া কয়লাখনি দুনীির্ত মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১০ আসামির বিরুদ্ধে চাজর্ শুনানি পিছিয়ে ২৫ অক্টোবর দিন ধাযর্ করেছে আদালত।

মামলার দুই আসামি মো. আমিনুল হক ও এয়ার ভাইস মাশার্ল (অব.) আলতাফ হোসেন চৌধুরীর পক্ষে মামলাটি হাইকোটর্ স্থগিত করেছে জানিয়ে সময়ের আবেদন করেন তাদের আইনজীবীরা।

রোববার ঢাকার বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে অবস্থিত বিশেষ জজ আদালতের বিচারক এএইচএম রুহুল ইমরান শুনানি শেষে এই দিন ধাযর্ করেছেন।

এই মামলার চাজির্শটভুক্ত আসামি ১৩ জন। কিন্তু মানবতাবিরোধী অপরাধের রায়ে জামায়াতে ইসলামী নেতা মতিউর রহমান নিজামী ও আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফঁাসি কাযর্কর ও সাবেক কৃষিমন্ত্রী এমকে আনোয়ার মারা যাওয়ায় বতর্মানে আসামির সংখ্যা ১০ জন।

আসামিরা হলেন খালেদা জিয়া, সাবেক বাণিজ্যমন্ত্রী এয়ার ভাইস মাশার্ল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, সাবেক স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী ড. খন্দকার মোশারফ হোসেন, সাবেক তথ্যমন্ত্রী এম শামসুল ইসলাম, সাবেক ডাক ও

টেলিযোগাযোগমন্ত্রী ব্যারিস্টার মো. আমিনুল হক, মো. সিরাজুল ইসলাম চৌধুরী, হোসাফ গ্রæপের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, সাবেক জ্বালানি ও খনিজসম্পদ সচিব নজরুল ইসলাম, পেট্রোবাংলার সাবেক পরিচালক মুঈনুল আহসান, সাবেক জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী একেএম মোশারফ হোসেন।

বিগত তত্ত¡াবধায়ক সরকারের আমলে ২০০৮ সালের ২৬ ফেব্রæয়ারি দুনীির্ত দমন কমিশনের তৎকালীন সহকারী পরিচালক মো. সামছুল আলম খালেদা জিয়া ও তার মন্ত্রিসভার সদস্যসহ ১৬ জনের বিরুদ্ধে শাহবাগ থানায় এই মামলা দায়ের করেন। ওই বছরের ৫ অক্টোবর দুদকের উপ-পরিচালক মো. আবুল কাসেম ফকির খালেদা জিয়াসহ ১৬ জনকে অভিযুক্ত করে আদালতে চাজির্শট দাখিল করেন।

বড়পুকুরিয়া কয়লাখনির উৎপাদন, ব্যবস্থাপনা এবং রক্ষণাবেক্ষণের জন্য পুনঃদরপত্র ছাড়াই সিএমসিকে কাজ দেয়ায় সরকারের প্রায় ১৫৮ কোটি ৭১ লাখ ২৬ হাজার ৩৪৩ টাকার ক্ষতির অভিযোগ এনে এই মামলা দায়ের করা হয়েছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<13991 and publish = 1 order by id desc limit 3' at line 1