শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাত্রদলের ফের অবস্থান

যাযাদি রিপোর্ট
  ১৭ জুন ২০১৯, ০০:০০
রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা -যাযাদি

বয়সসীমা না রেখে ধারাবাহিক কমিটির দাবিতে আবারও বিক্ষোভ করেছেন ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির বিক্ষুব্ধ নেতাকর্মীরা। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তারা বিভিন্ন ধরনের স্স্নোগান দিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন।

রোববার প্রায় দেড় ঘণ্টার মতো অবস্থান কর্মসূচি পালন করেন ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এ সময় তারা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্স্নোগান দেন।

বয়সসীমা না রেখে ধারাবাহিক কমিটির দাবিতে গত মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়ে ভবনের বিদু্যৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন সদ্যবিলুপ্ত ছাত্রদলের নেতাকর্মীরা। পরে তারা কার্যালয়ের নিচে অবস্থান নেন। বিক্ষুব্ধ নেতাকর্মীরা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে কার্যালয় ছেড়ে যাওয়ার দাবি তোলেন। পরে ওইদিন রাতে ২৪ ঘণ্টার মধ্যে তাদের দাবির স্বপক্ষে দলের জ্যেষ্ঠ নেতাদের আশ্বাস পেলে রাতে কার্যালয়ের তালা খুলে দেন তারা।

গতকালের অবস্থান কর্মসূচির বিষয়ে ছাত্রদলের সদ্যবিলুপ্ত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, রোববারের মতো তাদের কর্মসূচি শেষ করছেন। সোমবার আবার শান্তিপূর্ণ অবস্থা নেবেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চলবে। তিনি বলেন, ঈদের আগে তাদের কমিটি ভেঙে দেয়া হয়েছে। ধারাবাহিকতা রেখে কমিটি দেয়ার দাবি জানান তিনি।

ছাত্রদলের বিলুপ্ত কমিটির জ্যেষ্ঠ সহসভাপতি এজমল হোসেন পাইলট বলেন, প্রথমে সার্চ কমিটি ও পরে জ্যেষ্ঠ নেতাদের আশ্বাসের পরিপ্রেক্ষিতে এবং তাদের সম্মানে আন্দোলনের কর্মসূচি স্থগিত করা হয়েছিল। কিন্তু দাবি পূরণে এখন পর্যন্ত কোনো অগ্রগতি নেই। তাই শান্তিপূর্ণভাবে দলীয় কার্যালয়ের সামনে আবারও অবস্থান কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি বলেন, তাদের দাবি নতুন কমিটি দিতে হবে। বয়সের সীমারেখা তুলে নিতে হবে। ২০০০ সালের আগে যাদের এসএসসি তাদেরসহ একটি স্বল্পকালীন কমিটি দিতে হবে।

৩ জুন রাতে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করে গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠানো হয়। এতে আগামী ৪৫ দিনের মধ্যে নতুন কেন্দ্রীয় কমিটি গঠনের কথা বলা হয়। নতুন কমিটিতে নেতা হওয়ার যোগ্যতা হিসেবে ২০০০ সাল থেকে পরবর্তী যেকোনো বছরে এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে বলে জানানো হয়। সর্বশেষ ২০১৪ সালের অক্টোবরে রাজীব আহসানকে সভাপতি ও আকরামুল হাসানকে সাধারণ সম্পাদক করে দুই বছরের জন্য ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি করা হয়। ২০১৬ সালের অক্টোবরে এই কমিটির মেয়াদ শেষ হয়। এরপরও প্রায় আড়াই বছর এই কমিটি বহাল ছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<53909 and publish = 1 order by id desc limit 3' at line 1