শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আরও ২৪ ঘণ্টা চিকিৎসকের পর্যবেক্ষণে ক্যাসিনো সম্রাট

নতুনধারা
  ১০ অক্টোবর ২০১৯, ০০:০০
ইসমাইল চৌধুরী সম্রাট

যাযাদি রিপোর্ট

হাসপাতালে চিকিৎসাধীন মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটকে আরও ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখবেন চিকিৎসকরা।

এদিকে অসুস্থতার কারণে সম্রাটকে আদালতে হাজির করতে না পারায় দুই মামলায় তার রিমান্ড আবেদনের শুনানি পিছিয়ে গেছে। ১৫ অক্টোবর নতুন তারিখ পড়েছে।

'অসুস্থবোধ' করায় মঙ্গলবার কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরে সেখান থেকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে আনা হয়।

গত ১৮ সেপ্টেম্বর ঢাকার মতিঝিলের ক্লাবপাড়ায়র্ যাবের অভিযানে অবৈধ ক্যাসিনো চলার বিষয়টি প্রকাশ্যে আসার পর আত্মগোপনে ছিলেন সম্রাট। শনিবার গভীর রাতে সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে কুমিলস্নার চৌদ্দগ্রাম থেকে গ্রেপ্তার করের্ যাব।

পরে সম্রাটকে সঙ্গে নিয়ে কাকরাইলের ভূইয়া ট্রেড সেন্টারে তার কার্যালয়ে অভিযান চালানো হয়্‌। প্রায় পাঁচ ঘণ্টা অভিযান শেষে গুলিসহ একটি বিদেশি পিস্তল, ১১৬০টি ইয়াবা, ১৯ বোতল বিদেশি মদ, দুটি ক্যাঙ্গারুর চামড়া এবং 'নির্যাতন করার' বৈদু্যতিক সরঞ্জাম পাওয়ার কথা জানায় র?্যাব।

ক্যাঙ্গারুর চামড়া পাওয়ার কারণে সম্রাটকে তাৎক্ষণিকভাবে বন্যপ্রাণী (সংরক্ষণ) আইনে তাৎক্ষণিকভাবে ছয় মাসের কারাদন্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। সেদিনই তাকে পাঠিয়ে দেওয়া হয় কেরানীগঞ্জের কারাগারে।

বুধবার সকালে সম্রাটের শারীরিক অবস্থার কথা সাংবাদিকদের জানান, হৃদরোগ ইনস্টিটিউটের কার্ডিওলোজি বিভাগের সহযোগী অধ্যাপক মহসিন আহমেদ। তার তত্ত্বাবধানেই সম্রাটের চিকিৎসা চলছে।

তিনি বলেন, 'মঙ্গলবার বিকালে সম্রাট শ্বাসকষ্টের কথা বলেছেন। পরে পরীক্ষা করে দেখা গেছে হৃদস্পন্দন একটু হেরফের হয়েছে। পরীক্ষার ফলাফল সবটাই ভালো। তিনি শঙ্কা ও ঝুঁকিমুক্ত।'

বর্তমান অবস্থায় দেশেই সম্রাটের চিকিৎসা সম্ভব জানিয়ে তিনি বলেন, 'এ মুহূর্তে তার বিদেশে যাওয়ার প্রয়োজন নেই। আমরা আরও ২৪ ঘণ্টা তাকে পর্যবেক্ষণ করব। বৃহস্পতিবার পরীক্ষা করে বলা যাবে তিনি এখানে থাকবেন কিনা।'

এদিন রমনায় দায়ের করা মাদক ও অস্ত্র মামলায় সম্রাটের বিরুদ্ধে ২০ দিনের রিমান্ড আবেদনের ওপর শুনানির জন্য দিন ছিল।

কিন্তু সম্রাট হাসপাতালে ভর্তি থাকায় আদালতে হাজির করা সম্ভব হচ্ছে না বলে আদালতে চিঠি পাঠান ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী।

তবে সম্রাটের সহযোগী আরমানকে আদালতে হাজির করে মাদক মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মাহফুজুল হক ভূঁইয়া।

পরে ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী দুইজনের রিমান্ড আবেদনের শুনানির জন্য ১৫ অক্টোবর দিন ঠিক করে দেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<70464 and publish = 1 order by id desc limit 3' at line 1