শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নিউইয়র্কে আকায়েদ উলস্নাহর মা-ভাই বোন আটক

যাযাদি ডেস্ক
  ০৯ নভেম্বর ২০১৯, ০০:০০

নিউইয়র্কের টাইম স্কয়ারে সন্ত্রাসী হামলার অভিযোগে সাজাপ্রাপ্ত আকায়েদ উলস্নাহর পরিবারের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে ইমিগ্রেশন অ্যান্ড কাস্টম এনফোর্সমেন্ট (আইস)। বুধবার আকায়েদের মা দিলরুবা বেগম ও বোন আইফা হায়াকে আটক করে আইস।

তিন সপ্তাহ আগে তার বড় ভাই আহসান উলস্নাহকেও আটক করে আইস। তাদের তিনজনকে নিউজার্সি ও বার্গেন কান্ট্রি জেলে রাখা হয়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। আকায়েদের মা-বোন আমেরিকার গ্রিন কার্ডধারী। বড় ভাই আমেরিকান সিটিজেন। এরপরও তাদের আমেরিকা থেকে স্থায়ীভাবে বহিষ্কার করে বাংলাদেশে পাঠিয়ে দেয়া হবে বলে ধারণা করছেন আইনজীবীরা।

ডিসিং রাইসিং আপ অ্যান্ড মুভিং (ড্রাম) আমেরিকায় অভিবাসীদের নিয়ে কাজ করে। নিউইয়র্কেও এই সংগঠনটি আকায়েদ উলস্নাহর পরিবারকে আইনি সহায়তা দিচ্ছে।

ড্রাম জানায়, আইস কর্তৃপক্ষ আকায়েদ উলস্নাহর মা এবং বোনকে অফিসে দেখা করার জন্য ডাকে ৬ নভেম্বর। আইনজীবী নিয়ে তারা সেখানে গেলে তাদের আটক করে। তার বড় ভাইকেও তিন সপ্তাহ আগে একইভাবে আটক করা হয়।

উলেস্নখ্য, নিউইয়র্কের টাইমস স্কয়ারে অবস্থিত পোর্ট অথরিটি বাসটার্মিনালে বহু আমেরিকানকে হত্যার চেষ্টায় বাংলাদেশি আকায়েদ উলস্নাহ সন্ত্রাসী হামলা করেছিলেন ২০১৭ সালে ১১ ডিসেম্বর বেলা ১১টায়। এতে আকায়েদ উলস্নাহ ছাড়াও তিনজন পথচারী আহত হন। নিউইয়র্ক ফেডারেল কোর্টের ১২ সদস্যের জুরিবোর্ড ২০১৮ সালের ৬ নভেম্বর সন্ত্রাসী হামলাসহ ছয় অভিযোগে আকায়েদ উলস্নাহকে দোষী সাব্যস্ত করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<74837 and publish = 1 order by id desc limit 3' at line 1