শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বাণিজ্যমেলায় ফুডকোটের্ মূল্যতালিকা বাধ্যতামূলক

যাযাদি রিপোটর্
  ০৬ জানুয়ারি ২০১৯, ০০:০০

ঢাকা আন্তজাির্তক বাণিজ্যমেলায় সাবর্ক্ষণিক নিñিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে পোশাকধারী পুলিশ সদস্যদের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ সাবর্ক্ষণিক দায়িত্ব পালন করবেন। নিরাপত্তার স্বাথের্ মেলাস্থলে সব ধরনের হকার ও ভিক্ষুক নিষিদ্ধ থাকবে।

ফুডকোটের্র অনিয়ম রুখতে বাধ্যতামূলক রাখতে হবে মূল্যতালিকা। এছাড়া, ইভ টিজিং রোধে মেলা প্রাঙ্গণে পুলিশের বিশেষ টিম দায়িত্ব পালন করবে।

শনিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সদর দপ্তরে ২৪তম ঢাকা আন্তজাির্তক বাণিজ্যমেলার নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সম্পকির্ত সমন্বয় সভায় ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া একথা জানান।

ডিএমপি কমিশনার বলেন, ইতোমধ্যে বাণিজ্যমেলা ঘিরে নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ডিএমপি। সেইসঙ্গে অনিয়ম রুখতে বাণিজ্যমেলায় ফুডকোটের্ মূল্যতালিকা প্রদশর্ন করা না হলে সেই স্টল মেলা কতৃর্পক্ষের সহযোগিতায় বন্ধ করে দেবে পুলিশ।

মেলায় টিকিট কালোবাজারি ও ইভ টিজিং রোধে থাকবে পুলিশের বিশেষ টিম। মেলার ভেতর সুবিধাজনক স্থানে চারটি হেল্প ডেস্ক স্থাপন করা হবে। মেলার ভেতর থাকবে প্রাথমিক চিকিৎসা ব্যবস্থা। মেলা প্রাঙ্গণে মোটর সাইকেল চালানো সম্পূণর্ নিষিদ্ধ থাকবে।

নিরাপত্তার স্বাথের্ মেলায় আগত দশর্নাথীর্রা পৃথক পথে প্রবেশ ও বাইরে যাবে জানিয়ে তিনি বলেন, মেলায় প্রবেশের আগে অবশ্যই মেটাল ডিটেক্টর ও আচর্ওয়ে দিয়ে প্রবেশ করতে হবে। মেলা প্রাঙ্গণ ও তার আশপাশে থাকবে পযার্প্ত আলোর ব্যবস্থা। সিসি ক্যামেরা দিয়ে সমগ্র মেলা এলাকা ও তার আশপাশের এলাকা ২৪ ঘণ্টা পযের্বক্ষণ করা হবে।

বাণিজ্যমেলায় গৃহীত নিরাপত্তা সম্পকের্ তিনি বলেন, বাণিজ্যমেলা উপলক্ষে আগের মতো আমরা যথেষ্ট মজবুত ও সুসমন্বিত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বয় করে মাসব্যাপী পোশাকে ও সাদা পোশাকে পুলিশ সদস্য ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করবে।

অগ্নিকাÐ প্রতিরোধে প্রতিটি স্টলে অগ্নিনিবার্পক ব্যবস্থা রাখতে হবে। কোনো কিছু হারিয়ে গেলে সেটা খুঁজে দিতে পুলিশ কন্ট্রোল রুমের পাশে স্থাপন করা হবে ‘লস্ট অ্যান্ড ফাউন্ড সেন্টার’।

ডিএমপির পক্ষ থেকে বাণিজ্যমেলায় সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মেলা সফল করতে প্রত্যেককে যার যার অবস্থান থেকে আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করার অনুরোধ জানান ডিএমপি কমিশনার।

সমন্বয় সভায় ডিএমপির ঊধ্বর্তন কমর্কতার্সহ রপ্তানি উন্নয়ন ব্যুরো (উপপরিচালক অথর্) মোহাম্মদ আবদুর রউফ, গোয়েন্দা সংস্থা ও ফায়ার সাভিের্সর প্রতিনিধি, সরকারি সেবাদানকারী বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি ও বাণিজ্যমেলার বিভিন্ন প্যাভিলিয়নের প্রতিনিধিসহ রপ্তানি উন্নয়ন ব্যুরোর কমর্কতার্রা উপস্থিত ছিলেন।

আগামী ৯ জানুয়ারি থেকে রাজধানীর শেরেবাংলা নগরে শুরু হচ্ছে মাসব্যাপী ঢাকা আন্তজাির্তক বাণিজ্যমেলা-২০১৯। এ মেলা শেষ হবে ৮ ফেব্রæয়ারি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<30834 and publish = 1 order by id desc limit 3' at line 1