শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৬ জুলাই ২০১৯, ০০:০০

হাতির আক্রমণে

বৃদ্ধ নিহত

আনোয়ারা (চট্টগ্রাম) সংবাদদাতা

হাতির আক্রমণে আনোয়ারা উপজেলার কান্তিরহাট হলিফাপাড়া এলাকায় আকতার হোসেন চৌধুরী (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত আকতার উপজেলার বৈরাগ ইউনিয়নের মৃত বদরুজ্জামান চৌধুরীর পুত্র।

জানা যায়, বন্য হাতির একটি দল দীর্ঘদিন ধরে আনোয়ারার দেয়াং পাহাড়ে অবস্থান করছে। প্রতিদিন সন্ধ্যা হলেই হাতির দলটি বৈরাগসহ আশপাশ এলাকায় হানা দিয়ে ব্যাপক তান্ডব চালায়। গত রোববার রাতেও বৈরাগ ইউনিয়নের নিয়াজ তালুকদারের বাড়িতে হাতির দলটি প্রবেশ করলে আশপাশের লোকজন আগুন ও লাটিসোটা নিয়ে হাতিগুলোকে তাড়ানোর চেষ্টা করে। এ সময় হাতিগুলো মানুষের দিকে দৌড়ে এলে সবাই পালিয়ে গেলেও আকতার হোসেন পা পিছলে পড়ে যায়। এ সময় হাতির পায়ে পিষ্ট হয়ে আকতার হোসেন গুরুতর আহত হয়। চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে তার মৃতু্য হয়।

অজ্ঞাত যুবকের

মরদেহ উদ্ধার

পাবনা প্রতিনিধি

পাবনার বেড়া উপজেলার নাকালিয়া খেয়াঘাট এলাকায় সোমবার সকালে হাত-পা বাঁধাবস্থায় নদীতে ভাসমান অজ্ঞাত (২০) এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। যুবকের গায়ে হাফ হাতা লাল-কালো গেঞ্জি ছিল।

পুলিশ জানায়, সোমবার সকালে স্থানীয়রা নাকালিয়া যমুনা নদীতে একটি ভাসমান লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে সোমবার দুপুর ১টার দিকে লাশটি উদ্ধার করে। লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তবে অজ্ঞাত ওই যুবকের নাম-পরিচয় জানা যায়নি। পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, দুর্বৃত্তরা যুবকটিকে পরিকল্পিতভাবে হত্যা করার পর হাত-পা বেঁধে লাশটি নদীতে ফেলে দেয়।

বিদু্যৎস্পৃষ্ট হয়ে

শ্রমিকের মৃতু্য

যাযাদি রিপোর্ট

রাজধানীর ধানমন্ডির-১ নম্বর রোডে একটি নির্মাণাধীন ভবনে বিদু্যৎস্পৃষ্ট হয়ে তৈহিদুল (২২) নামে এক শ্রমিকের মৃতু্য হয়েছে। সোমবার সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক দুপুর ১২টার দিকে মৃত ঘোষণা করেন।

মৃত তৈহিদুলের সহকর্মী রাজ্জাক জানান, তারা ধানমন্ডির-১ নম্বর রোডে একটি কোম্পানির নির্মাণাধীন ভবনে কাজ করেন। তৈহিদুল রাজমিস্ত্রির হেলপার। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জে। থাকেন ওই ভবনেরই ১০ তলায়। সকালে ওই ভবনের যে রুমে থাকেন, তার ভেতরে বৈদু্যতিক বাতি না জ্বললে তিনি মেরামত করতে যান। এ সময় অসাবধানতাবশত বিদু্যৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন তিনি। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

৩ ছিনতাইকারী

গ্রেফতার

যাযাদি ডেস্ক

চট্টগ্রামের ডবলমুরিং থানাধীন মনসুরাবাদ সিএন্ডবি কলোনি এলাকায় অভিযান চালিয়ে ৩টি ছুরিসহ ৩ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ বন্দর বিভাগের সদস্যরা। রোববার রাত ১০টার দিকে এ অভিযান চালানো হয় বলে জানান মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর) এস এম মোস্তাইন হোসেন। গ্রেফতার আসামিরা হলো- মো. মিরাজ শেখ (৪২), মো. আলমগীর মীর (৪০) ও মো. কামাল সিকদার (৪২)।

পুলিশ জানায়, গ্রেফতারকৃতরা ভয়ভীতি দেখিয়ে পথচারীদের কাছ থেকে টাকা ছিনিয়ে নেয়ার কথা স্বীকার করেছে। তারা আকবর শাহ এলাকার ফিরোজশাহ কলোনি ও আগ্রাবাদ ডেবার পাড়ে ভাড়া ঘরে থাকত। তাদের বিরুদ্ধে ডবলমুরিং থানায় মামলা দায়ের করা হয়েছে।

কক্সবাজারে আদালতে

হাজতির মৃতু্য

কক্সবাজার প্রতিনিধি

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা একটি মামলায় কারাগারে আটক হামিদ হোসেন (৫০) নামের এক হাজতি আসামি আদালতে হাজিরা দিতে এসে মারা গেছেন। রোববার দুপুরের দিকে কক্সবাজার যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত-২ প্রাঙ্গণে এ ঘটনা ঘটে। নিহত হামিদ হোসেন চট্টগ্রাম জেলার সাতকানিয়া পৌরসভার ৭নং ওয়ার্ডের দিঘীরপাড়া রূপকানিয়া এলাকার মৃত শিব্বির আহমদের ছেলে।

কক্সবাজার জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা মো. আব্বাস জানিয়েছেন, 'হামিদ হোসেন ইয়াবার একটি মামলার আসামি। তিনি ওই মামলায় হাজিরা দিতে কারাগার থেকে আদালতে উপস্থিত হন। হঠাৎ তিনি অসুস্থ হয়ে মৃতু্যবরণ

করেন। ধারণা করা হচ্ছে, স্ট্রোকজনিত কারণে মৃতু্য হতে পারে।'

আড়াইহাজারে

গৃহবধূর আত্মহত্যা

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) সংবাদদাতা

আড়াইহাজারে জরিনা বেগম (৩৫) নামে এক গৃহবধূ বিষপান করে  আত্মহত্যা  করেছেন। রোববার রাতে উপজেলার গোপালদী পৌরসভার রামচন্দ্রদী গ্রামে এই ঘটনা ঘটে। নিহত জরিনা ওই গ্রামের লিয়াকত আলীর স্ত্রী।

পুলিশ জানায়, ১৩/১৪ বছর আগে রামচন্দ্রদী গ্রামের  আবু তাহেরের মেয়ের সাথে একই গ্রামের আদু মিয়ার ছেলে লিয়াকত আলীর বিয়ে হয়। বিয়ের পর তাদের মধ্যে বিভিন্ন বিষয়ে ঝগড়া লেগেই থাকত। রোববার সন্ধ্যায় ফের কলহ বাধলে সবার অজান্তে  জরিনা বিষপান করেন। প্রতিবেশীরা টের পেয়ে তাকে আড়াইহাজার উপজেলা স্বস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আড়াইহাজার থানার ওসি মো. নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<58454 and publish = 1 order by id desc limit 3' at line 1