শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০৭ নভেম্বর ২০১৯, ০০:০০

সহস্রাধিক অবৈধ

স্থাপনা উচ্ছেদ

যাযাদি ডেস্ক

চট্টগ্রাম রেলওয়ে পূর্বাঞ্চলের অধীন পাহাড়তলীতে এক হাজার ৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে রেলওয়ের ভূ-সম্পত্তি বিভাগ। উদ্ধার হওয়ার জমির পরিমাণ প্রায় সাড়ে ৪ একর। বুধবার সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত পাহাড়তলীর আমবাগান ও রেল কলোনি এলাকায় এ উচ্ছেদ অভিযান চালানো হয়। রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. মাহবুবুল করিম বলেন, টিনশেড, সেমিপাকা ও আধা সেমিপাকা ১ হাজার ৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

বিদু্যৎস্পৃষ্টে

স্কুলছাত্রীর মৃতু্য

স্টাফ রিপোর্টার, রাজবাড়ী

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের কোনাগ্রামে মঙ্গলবার বিকালে বিদু্যৎস্পৃষ্টে

মীম আক্তার (১৩) নামে এক স্কুলছাত্রীর মৃতু্য হয়েছে। সে একই গ্রামের শাহীন মন্ডলের মেয়ে ও নারুয়া মনসুর আলী উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী ছিল।

স্থানীয় ইউপি মেম্বার আব্দুল আলিম জানান, বৈদু্যতিক মোটরের তারের সাথে বাঁধা জিআই তারের ওপর কাপড় শুকাতে গেলে মিম বিদু্যৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের মেডিকেল অফিসার ডা. আব্দুলস্নাহ আল মামুন জানান, বিদু্যৎস্পৃষ্ট হয়ে মেয়েটি হাসপাতালে আনার আগেই মারা গেছে।

শিয়াল মারা ফাঁদে

শিশুর মৃতু্য

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি

চরফ্যাশনে শিয়াল মারা বিদু্যতের ফাঁদে জড়িয়ে সাব্বির (৫) নামের এক শিশুর মৃতু্য হয়েছে। বুধবার ভোর ৬টায় চরফ্যাশন পৌরসভা ২নং ওয়ার্ডের দক্ষিণ ফ্যাশন এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত সাব্বির ওই ওয়ার্ডের আওলাদ হোসেনের ছেলে। চরফ্যাসন থানার উপপরিদর্শক মো. হারুন অর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন। স্থানীয় সূত্রে জানাগেছে, নিহতের চাচা শাখাওয়াত হোসেন শিয়ালের অত্যাচার থেকে রক্ষা পেতে নিজ হাঁস মুরগির খোয়াড়ের বাহিরে বিদু্যতের তার জড়িয়ে ফাঁদ পাতেন। বুধবার ভোরে তার ভাতিজা শিশু সাব্বির ওই পথ দিয়ে মক্তবে যাওয়ার সময় ফাঁদের তারে জড়িয়ে গুরুতর আহত হয়। সাব্বিরকে উদ্ধার করে চরফ্যাশন হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎস্যক তাকে মৃত ঘোষণা করেন।

গুঁড়িয়ে দেওয়া হলো

৪ অবৈধ ইটভাটা

যাযাদি রিপোর্ট

ঢাকার ধামরাইয়ে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র, জেলা প্রশাসকের লাইসেন্স ছাড়াই অবৈধভাবে ফসলি জমি, বসতবাড়ি ও মহাসড়কসংলগ্ন এলাকায় ইটভাটা নির্মাণ ও ইট পুড়ানোর অভিযোগে চারটি ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

এ সময় চার ইটভাটা মালিককে ৪৮ লাখ টাকা জরিমানা করা হয় এবং একই সঙ্গে এসব ভাটার সব ধরনের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। বুধবার পরিবেশ অধিদপ্তর বিপুলসংখ্যক পুলিশ, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের কর্মীদের নিয়ে ধামরাইয়ের ডাউটিয়া এলাকায় এ অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইংরয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রকৌশলী কাজী তামজীদ আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মাহবুবুর রহমান খানসহ অন্যান্য কর্মকর্তা।

যুবদলের নেতাসহ

দুজন গ্রেপ্তার

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর রাণীনগর থানাপুলিশ পৃথক অভিযান চালিয়ে রাণীনগর উপজেলা যুবদলের সভাপতি এমদাদুল ইসলাম এমদাদ (৪৪) এবং ইসরাফিল আলম (৩০) নামে দুজনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতদের বুধবার আদালতে প্রেরণ করা হয়েছে।

রাণীনগর থানার ওসি মো. জহুরুল হক বলেন, বুধবার সকালে উপজেলার গোনা ইউনিয়নের প্রেমতলী এলাকা থেকে এমদাদুল ইসলাম এমদাদকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার এমদাদ রাণীনগর উপজেলা যুবদলের সভাপতি। তিনি বলেন, এমদাদের বিরুদ্ধে গত ২০১৭ সালে আদালতে টাকা-পয়সা লেনদেন-সংক্রান্ত মামলা দায়ের হয়। এর পর আদালত তাকে সাজাপ্রদান করলে সাজার পর থেকে পলাতক ছিলেন। অপরদিকে ইসরাফিল আলম নামে এক মাদক কারবারিকে ৪৮ গ্রাম গাঁজাসহ গ্রেপ্তার করা হয়েছে।

অস্ত্র-গুলিসহ

আটক ৫

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের ফতুলস্নায় অস্ত্র ও গুলিসহ গ্যাংস্টার গ্রম্নপের পাঁচ সদস্যকে আটক করেছের্ যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র্(যাব)। বুধবার দুপুরে এ তথ্য জানানর্ যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন।

তিনি জানান, মঙ্গলবার বিকালে ইসদাইর বটতলা গাবতলী এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের দেহ তলস্নাশি করে উদ্ধার করা হয় বিদেশি একটি পিস্তল, একটি ম্যাগজিন, ১২ রাউন্ড পিস্তলের গুলি ও পাঁচটি রামদা।

আটকরা হলেন- কামরুল হাসান (৩৭), সাদ্দাম হোসেন (২৮), আলমগীর হোসেন (২৮), জীবন মিয়া (২৭) ও লিটন চন্দ্র দাস (৩৫)।র্ যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা গ্যাংস্টার গ্রম্নপের সদস্য বলে স্বীকার করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<74496 and publish = 1 order by id desc limit 3' at line 1