শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

কাস্টম অফিসার পরিচয়ে প্রতারণা করে পুলিশে ধরা

নতুনধারা
  ১৩ নভেম্বর ২০১৯, ০০:০০

যাযাদি ডেস্ক

ব্যবসায়ীর কাছে কাস্টম অফিসার পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া ১১ লাখ টাকা নিয়ে চম্পট দিয়েছিল প্রতারকরা। তবে শেষ রক্ষা হয়নি।

পুলিশের ফাঁদে পড়ে চট্টগ্রামে এসে ধরা পড়েছেন ওই চক্রের এক সদস্য। ব্যবসায়ীর কাছ থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া ১১ লাখ টাকার ৭ লাখ টাকা উদ্ধার করা হয়েছে ওই সদস্যের কাছ থেকে। গ্রেপ্তার আসামি হলেন মো. আবুল কালাম (৩৫)। আবুল কালামের বাড়ি নেত্রকোনা জেলার ভদ্রপাড়া এলাকায়।

মঙ্গলবার (১২ নভেম্বর) আসামি আবুল কালামকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা ও ডবলমুরিং থানার উপ-পরিদর্শক (এসআই) অর্নব বড়ুয়া বলেন, গাজীপুরের ব্যবসায়ী মো. হযরত আলীকে চট্টগ্রামে নিয়ে এসে নিলামের পণ্য কিনে দেবে বলে তার কাছ থেকে কাস্টম অফিসার পরিচয় দিয়ে ১১ লাখ টাকা হাতিয়ে নেয় আবুল কালাম ও তার সহযোগী। আবুল কালামকে আগ্রাবাদ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

তার কাছ থেকে ৭ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

তিনি জানান, ব্যবসায়ী হযরত আলীকে কাস্টম অফিসার পরিচয় দিয়ে নিলামের পণ্য কম দামে কিনে দেওয়ার কথা জানান আবুল কালাম ও মাজেদুল নামে দুই প্রতারক। ৪ নভেম্বর হযরত আলীকে নিয়ে তারা চট্টগ্রামে আসেন। শেখ মুজিব রোডে একটি হোটেলে উঠেন তারা। বন্দরে নিয়ে নিয়ে যাওয়ার কথা বলে ৫ নম্বর গেটের আশাপাশের এলাকা ঘুরিয়ে হযরত আলীকে হোটেলে ফেরত পাঠান। পরে তার কাছ থেকে কিছু কাগজে সই নিয়ে পণ্য ক্রয়ের জন্য ১১ লাখ টাকা নেন প্রতারকরা।

উপ-পরিদর্শক (এসআই) অর্নব বড়ুয়া বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আবুল কালাম প্রতারণার অর্থ আগ্রবাদের একটি ব্যাংকে জমা দেন। পরে আবেদন করে সেই অ্যাকাউন্টের লেনদেন বন্ধ করে দেওয়া হয়। সেই টাকা তুলতে আবুল কালামকে কৌশলে ঢাকা থেকে চট্টগ্রামে আসতে বাধ্য করা হয়। পরে টাকা তুলতে এলে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<75257 and publish = 1 order by id desc limit 3' at line 1