শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২২ জানুয়ারি ২০২০, ০০:০০

বিদু্যৎস্পৃষ্টে কারখানা

মালিকের মৃতু্য

যাযাদি রিপোর্ট

রাজধানীর চকবাজারের ইসলামবাগে বিদু্যৎস্পৃষ্টে নাসির মিয়া (২৭) নামে এক কারখানা মালিকের মৃতু্য হয়েছে। মঙ্গলবার সাড়ে সকাল ১০টার দিকে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের ভাই হৃদয় জানান, তারা চকবাজার পূর্ব ইসলামবাগে থাকেন। তার বড় ভাই নাসির উদ্দিন ইসলামবাগ চুনাওয়ালা ঘাটে একটি কারখানার মালিক। মাঝে মধ্যে রাতেও কারখানায় থাকতেন। সোমবার রাতেও তাকে ফোন দেন হৃদয়। তখন তিনি হৃদয়কে জানিয়েছিলেন রাতে কারখানায় থাকবেন, সকালে বাসায় ফিরবেন। সকালে অনেক সময় পর হলেও তিনি বাসায় না ফেরায় হৃদয় কারখানায় গিয়ে দেখেন নাসির ফ্লোরে উপুড় হয়ে পড়ে আছেন। তার শরীরে বিদু্যৎস্পৃষ্ট চিহ্ন। পরে হৃদয় নাসিরকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া মৃতু্যর বিষয়টি নিশ্চিত করেন।

পলিথিনসহ

আটক ২

যাযাদি রিপোর্ট

রাজধানীর মোহাম্মদপুর বাসস্ট্যান্ড এলাকায় একটি কাভার্ডভ্যান থেকে ১০ হাজার ১৮০ কেজি নিষিদ্ধ পলিথিনসহ দুইজনকে আটক করেছের্ যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র্(যাব)। মঙ্গলবার ভোরের্ যাব-২ এর একটি দল অভিযান চালিয়ে নিষিদ্ধ পলিথিনসহ তাদের আটক করে। আটক দুইজন হলেন- আজাদ (৩৫) ও রাজেদুল (৩৫)।

র্

যাব-২ এর মিডিয়া অফিসার সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) জাহিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতের্ যাব-২ এর একটি দল মঙ্গলবার ভোরে অভিযান চালিয়ে একটি কাভার্ডভ্যানসহ ১০ হাজার ১৮০ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করে। এসময় এর সঙ্গে জড়িত দুজনকে আটক করা হয়। আটক ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

শিপ ইয়ার্ডে

শ্রমিকের মৃতু্য

সীতাকুন্ড (চট্টগ্রাম) সংবাদদাতা

চট্টগ্রামের সীতাকুন্ডে মো. সিরাজুল ইসলাম (৫৫) নামে এক শিপ ইয়ার্ড শ্রমিকের মৃতু্য হয়েছে। সোমবার রাত সাড়ে ৭টায় উপজেলার কুমিরা মাদার স্টিল শিপব্রেকিং ইয়ার্ডে এ ঘটনা ঘটে। নিহত শ্রমিক গাইবান্ধা জেলার সাঘাটা থানার নশিয়ারা পাড়া এলাকার মৃত সৈয়দ জামাল মন্ডলের ছেলে।

সীতাকুন্ড থানার ওসি অপারেশন মো. আবুল কালাম জানান, রাতে ইয়ার্ডে কাজ করার সময় সিরাজুল হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এসময় ইয়ার্ডে কর্মরত শ্রমিকরা তাকে ভাটিয়ারী বিএসবিএ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ব্যাপারে তদন্তসাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

মেশিনচাপা পড়ে

শ্রমিক নিহত

যাযাদি ডেস্ক

মুন্সীগঞ্জ সদর উপজেলায় জাল তৈরির ফ্যাক্টরিতে মেশিনচাপা পড়ে মো. কবির (২৪) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। তিনি বরগুনা জেলার বুড়িরচর গ্রামের মো. সালামের ছেলে। মঙ্গলবার সকাল ৮টার দিকে পঞ্চসার ইউনিয়নের মুক্তারপুর এলাকার ঈগল ফাইবার ফ্যাক্টরিতে এ ঘটনা ঘটে।

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক ডা. মো. তোফাজ্জল হোসেন জানান, হাসপাতালে নিয়ে আসার আগেই মৃতু্য হয় কবিরের। মরদেহ হাসপাতালে রয়েছে বিস্তারিত খতিয়ে দেখছে পুলিশ।

বিদু্যৎস্পৃষ্টে ইলেক্ট্রনিক্স

মিস্ত্রির মৃতু্য

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে বিদু্যৎস্পৃষ্টে মহিবুল ইসলাম (২৬) নামে এক ইলেক্ট্রনিক্স মিস্ত্রির মৃতু্য হয়েছে। মঙ্গলবার দুপুরে সদর উপজেলার বিষয়খালী এলাকার কড়ইতলা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। মহিবুল ইসলাম সদর উপজেলার বিষয়খালী পশ্চিমপাড়া গ্রামের তোতা মিয়ার ছেলে।

নিহতের প্রতিবেশী বাবুল হোসেন জানান, মহিবুল ইসলাম কড়ইতলা এলাকায় বিদু্যৎ লাইনের কাজ করছিলেন। এ সময় বিদুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয়। সেখান থেকে তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঝিনাইদহ সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মুসলিমা খাতুন জানান, হাসপাতালে আনার আগেই মহিবুল মারা গিয়েছিল।

সীতাকুন্ডে কারখানায়

লাখ টাকা জরিমানা

সীতাকুন্ড (চট্টগ্রাম) সংবাদদাতা

চট্টগ্রামের সীতাকুন্ডে পরিবেশ ছাড়পত্রের শর্ত ভঙ্গ করার দায়ে এস এস ইন্ডাস্ট্রিজ নামক একটি কারখানাকে লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চল কার্যালয়। সোমবার বিকালে শুনানি শেষে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন এ জরিমানা করেন।

পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন বলেন, বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ধারা ৭ এর আলোকে পরিবেশ ছাড়পত্রের শর্ত ভঙ্গ করার অপরাধে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। কারখানা মালিক জরিমানার টাকা পরিশোধে ব্যর্থ হলে কারখানা বন্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<85405 and publish = 1 order by id desc limit 3' at line 1