শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঈদ ঘিরে দুই সপ্তাহের বিশেষ নিরাপত্তা র‌্যাবের

যাযাদি রিপোটর্
  ১৯ আগস্ট ২০১৮, ০০:০০
বেনজীর আহমেদ

আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র করে আগে ও পরে দুই সপ্তাহের নিরাপত্তা পরিকল্পনা বাস্তবায়নের কথা জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

জনসাধারণের ঈদযাত্রা নিবির্ঘœ করতে র‌্যাবের ফেসবুক পেজে দেশব্যাপী সব সড়কের নিয়মিত আপডেট দেয়া হবে। রাস্তাঘাটের পরিস্থিতি পযের্বক্ষণ করে সবাইকে এ সুবিধা গ্রহণের আহŸানও জানান তিনি।

শনিবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাব ডিজি এ কথা বলেন।

তিনি বলেন, ঈদুল আজহার দিন, আগে ও পরে দেশজুড়ে ২ সপ্তাহের নিরাপত্তা পরিকল্পনা বাস্তবায়ন করছে র‌্যাব। দেশজুড়ে র‌্যাবের ২৪৫টি পেট্রোল টিম কাজ করবে এবং ৫৬টি স্ট্রাইকিং রিজাভর্ ফোসর্ নিয়োজিত থাকবে।

ঈদে কোটি কোটি মানুষ ঢাকা ছেড়ে যাবে এবং দেশের বিভিন্ন এলাকায় যাতায়াত করবে। মানুষের ঈদযাত্রা নিবির্ঘœ করতে রাজধানীর এক্সিট পয়েন্টগুলোতে ২০টি অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা ও গোমতী সেতুতে কাঠামোগত সমস্যার কারণে যানজট সৃষ্টি হয়। সে কারণে এই দু’টি এলাকাতেও র‌্যাবের অস্থায়ী ক্যাম্প থাকবে। হাইওয়ে ও লোকাল পুলিশের সঙ্গে সমন্বয় করে র‌্যাব কাজ করছে। লক্ষ্য ঘরমুখো মানুষকে সহযোগিতা করা, বলেন র‌্যাব ডিজি।

এ সময় গুগল ম্যাপের মাধ্যমে দেশের বিভিন্ন সড়কের বতর্মান পরিস্থিতি তুলে ধরে বেনজীর আহমেদ বলেন, কঁাঠালবাড়ি-শিমুলিয়া এবং দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটে চাপ থাকলেও এখন পযর্ন্ত যান চলাচল স্বাভাবিক রয়েছে। নাব্যতা সংকটের কারণে কঁাঠালবাড়ি-শিমুলিয়া রুটে শুক্রবার ৯টি ফেরি চলাচল করলেও আজ ১৩টি ফেরি চলাচল করছে। তারপরও আমরা দু’টি ফেরিঘাটেই গরুর ট্রাকগুলোকে প্রাধান্য দিয়ে ফেরি পারাপারে সহায়তা করছি।

নৌপথ এবং রেলপথে ঈদযাত্রা এখন পযর্ন্ত স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।

সবাই নিরাপদে বাড়ি ফিরতে পারবেন এমন প্রত্যাশা করে র‌্যাব ডিজি বলেন, র‌্যাব হেডকোয়াটাের্রর ফেসবুক পেজে ৪ ঘণ্টা পরপর সারাদেশের সব পথের অবস্থার আপডেট দেয়া হবে। ১৪ ব্যাটালিয়নের ফেসবুক পেজেও তাদের আওতাভুক্ত এলাকার আপডেট দেবে। প্রয়োজন মনে করলে জনসাধারণ আপডেট দেখে বের হতে পারেন। সব পথের অবস্থা জেনে সবাই সেই সুযোগ নেবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<8545 and publish = 1 order by id desc limit 3' at line 1