logo
রবিবার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৩ মার্চ ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষপে

নৌযান সংঘর্ষে

নিহত এক

অষ্টগ্রাম (কিশোরগঞ্জ) প্রতিনিধি

করিমগঞ্জে নৌসংঘর্ষে একজন নিহত ও চারজন আহত হয়েছেন। পুলিশ চার কর্মীসহ একটি বাল্কহেড আটক করেছে।

করিমগঞ্জ থানা ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শনিবার সকাল সাড়ে ১১টায় সুতারপাড়া এলাকা থেকে একটি যাত্রীবাহী ট্রলার চামড়াঘাট যাওয়ার সময় ধনু নদীতে একটি মালবাহী বাল্কহেডের (স্থানীয় কার্গো) ধাক্কায় ডুবে যায়। এ সময় সুতারপাড়া গ্রামের জসিম উদ্দিনের ছেলে সাজ্জাদ নিখোঁজ হয়ে যায়, আর চার যাত্রী আহত হন। অন্যরা সাঁতরে তীরে উঠতে সক্ষম হন। খবর পেয়ে কিশোরগঞ্জ থেকে ফায়ার সার্ভিস দল গিয়ে বিকালে সাজ্জাদের লাশ উদ্ধার করে। অন্যদিকে আহতদের মধ্যে দক্ষিণ সুতারপাড়া গ্রামের আনোয়ারা বেগমকে (৫০) আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্য তিনজনকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ডাল চাপা পড়ে

দিনমজুরের মৃতু্য

সীতাকুন্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের সীতাকুন্ডে গাছ কাটার সময় ডালের নিচে চাপা পড়ে মো. হারুন (৪৫) নামে এক দিনমজুরের মৃতু্য হয়েছে।

রোববার দুপুরে উপজেলার ছোট কুমিরা এলাকায় এই ঘটনা ঘটে। নিহত হারুন উপজেলার বাড়বকুন্ড ইউনিয়নের নতুন পাড়া এলাকার মৃত নুরুল হকের পুত্র। চমেক পুলিশ ফাঁড়ির আলাউদ্দিন জানান, গাছ কাটার সময় অসাবধানতাবশত গাছের ডালের নিচে চাপা পড়ে গুরুতর আহত হারুনকে দুপুরে চমেক হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ভ্যানচালকসহ

দুইজন নিহত

ডোমার (নীলফামারী) প্রতিনিধি

নীলফামারীর ডোমারে কাভার্টভ্যানের সঙ্গে রিকশাভ্যানের মুখোমুখি সংঘর্ষে ভ্যানচালকসহ দুইজন নিহত ও অপর এক যাত্রী গুরুতর আহত হয়েছে।

নিহতরা হলেন, উপজেলার সোনারায় ইউনিয়নের জামিরবাড়ী চাকধাপাড়া গ্রামের মৃত অফির উদ্দিনের ছেলে ভ্যানচালক সাইবুর রহমান (৪০) ও হরিনচড়া ইউনিয়নের শালমারা গ্রামের মৃত রফিজ উদ্দিনের ছেলে ভ্যানযাত্রী আজিজার রহমান (৬৫)। প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার রাত সাড়ে ৮টার দিকে দুই যাত্রী নিয়ে ব্যাটারিচালিত একটি রিকশাভ্যান উপজেলার লীলাহাটি যাওয়ার পথে কালিতলা নামক এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা ডোমারগামী একটি কাভার্টভ্যান মুখোমুখি সংঘর্ষে কাভার্টভ্যানের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই ভ্যানচালক ও এক ভ্যানযাত্রী মারা যায়।

নদীতে ডুবে ২

শিশুর মৃতু্য

যাযাদি ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জে পাগলা নদীতে ডুবে ২ শিশুর মৃতু্য হয়েছে। রোববার দুপুরে জেলার সদর উপজেলার কালিনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

মৃত শিশুরা হলো সদর উপজেলার কালিনগর গ্রামের ইয়াসিন আলীর মেয়ে ও কালিনগর উচ্চবিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী সোনিয়া (১২) এবং একই উপজেলার বাখরআলী গ্রামের রবিউল ইসলামের মেয়ে জোহরা খাতুন (১৩)। সুন্দরপুর ইউনিয়নের ওয়ার্ড সদস্য আখতারুল ইসলাম জানান, দুপুরে কালিনগর গ্রামের কয়েকজন ছেলে-মেয়ে ৬ নম্বর বাঁধ এলাকার পাগলা নদীতে গোসল করছিল। তখন শিশু জোহরাকে পানিতে ডুবে যেতে দেখে শিশু সোনিয়া তাকে উদ্ধার করতে গিয়ে সেও ডুবে যায়। এ সময় বাকি শিশুরা চিৎকার করলে স্থানীয়রা ঘটনাস্থল থেকে মৃত অবস্থায় দুইজনকে তাদের উদ্ধার করে।

যৌন হয়রানি, চার

শিক্ষার্থী বহিষ্কার

যাযাদি ডেস্ক

যৌন হয়রানির ঘটনায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) চার শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তাদের মধ্যে একজনকে আজীবন এবং বাকি তিনজনকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। রোববার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স অ্যান্ড ডিসিপিস্নন কমিটির সভায় বাকৃবির অর্ডিনেন্স ফর স্টুডেন্টস ডিসিপিস্ননের ১৩ নম্বর ধারা অনুযায়ী ছাত্র শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাদের এ শাস্তি দেয় প্রশাসন। বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন-বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের নাসির উদ্দিন, ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থী মোবাশ্বের হোসেন ও শামীম রেজা এবং কৃষি অনুষদের সাফায়েতুল ইসলাম। এদের মধ্যে নাসির উদ্দিনকে আজীবন এবং বাকি তিনজনকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

ফরিদগঞ্জে সড়ক

দুর্ঘটনায় নিহত ২

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

ফরিদগঞ্জে পৃথক দুইটি সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছে।

জানা গেছে, শনিবার রাতে এশার নামাজ শেষে মসজিদ থেকে বের হয়ে বাড়ি যাওয়ার পথে শফিকুর রহমান উকিল (৬০) নামে এক ব্যক্তিকে উপজেলার ফরিদগঞ্জ-চান্দ্রা সড়কের বালিথুবা পশ্চিম ইউনিয়নের মদনেরগাঁও এলাকায় একটি দ্রম্নতগামী মোটরসাইকেল ধাক্কা দিলে সে গুরুতর আহত হয়। দ্রম্নত তাকে চাঁদপুর সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। অপরদিকে রোববার সকালে ফরিদগঞ্জ-চাঁদপুর সড়কের ফরিদঞ্জ সেতু এলাকায় একটি দ্রম্নতগামী যান অজ্ঞাত নামা এক মানসিক প্রতিবন্ধী (৫৫)কে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃতু্য হয়। পুলিশ লাশ উদ্ধার করে করেছে। ফরিদগঞ্জ থানার ওসি আব্দুর রকিব সড়ক দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে