শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
বাংলাদেশের শ্রীলংকা সফর

এবার শ্রীলংকা সফরও স্থগিত করল বাংলাদেশ

করোনাভাইরাসের কারণে আগেই স্থগিত হয়ে গেছে বাংলাদেশের পাকিস্তান ও যুক্তরাজ্য সফর, দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ। এ বছর নিজেদের ইতিহাসে সবচেয়ে বেশি ১০ টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের।
ক্রীড়া ডেস্ক
  ২৫ জুন ২০২০, ০০:০০

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ স্থগিত ঘোষণা করার পর ২৪ ঘণ্টাও পার হয়নি, এবার শ্রীলংকা সফর স্থগিত ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী জুলাইতে শ্রীলংকার মাটিতে গিয়ে সিরিজ খেলার সূচি নির্ধারিত ছিল বাংলাদেশের। এ বছর বাংলাদেশের আর কোনো টেস্ট ম্যাচ বাকি থাকল না সূচিতে।

জুলাই-আগস্টে শ্রীলংকায় তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। ম্যাচ তিনটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। গত কিছু দিনের ঘটনাপ্রবাহে অবশ্য এই সিরিজ পিছিয়ে যাওয়া ছিল কেবল সময়ের ব্যাপার। আনুষ্ঠানিক ঘোষণা এলো বুধবার। করোনাভাইরাসের কারণে এই সিরিজ খেলতে যেতে পারবে না বলে শ্রীলংকা ক্রিকেট বোর্ডকে (এসএলসি) জানিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবি জানিয়েছে, তারা এই সিরিজ খেলতে যেতে প্রস্তুত নয়।

শ্রীলংকায় করোনাভাইরাস পরিস্থিতি এখন বেশ নিয়ন্ত্রিত। তাই তারা বাংলাদেশকে সফরে পেতে ছিল মরিয়া। তিন টেস্ট থেকে কমিয়ে টেস্ট ও টি২০ মিলিয়ে সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছিল তারা। বিসিবিও একটা পর্যায় পর্যন্ত আগ্রহী ছিল। কিন্তু বাংলাদেশে কোভিড-১৯ রোগের প্রকোপ বেড়েই চলেছে, ক্রিকেটারদের অনুশীলন শুরু করার অবস্থাই হয়নি এখনো। সিরিজ সময় অনুযায়ী না হওয়া তাই অনুমিতই ছিল।

করোনাভাইরাসের কারণে আগেই স্থগিত হয়ে গেছে বাংলাদেশের পাকিস্তান সফর, যুক্তরাজ্য সফর, দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ। এ বছর নিজেদের ইতিহাসে সবচেয়ে বেশি ১০ টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু পাকিস্তান ও জিম্বাবুয়ের বিপক্ষে ১টি করে ম্যাচ খেলার অভিজ্ঞতাই হয়ে থাকল সম্বল।

এদিকে বাংলাদেশে ক্রমেই করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। ২৪ জুন পর্যন্ত বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২২ ৬৬০ জন। মৃতু্যবরণ করেছেন ১৫৮২ জন। ক্রিকেটারদের মধ্যে করোনা আক্রান্ত হয়েছেন মাশরাফি বিন মর্তুজা, নাজমুল ইসলাম অপু এবং সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল।

করোনাভাইরাসের কারণে এ নিয়ে পঞ্চম সিরিজ স্থগিত করল বাংলাদেশ। এপ্রিলে পাকিস্তানের করাচিতে গিয়ে টেস্ট খেলার সূচি নির্ধারিত ছিল বাংলাদেশের। এরপর মে মাসে ছিল বাংলাদেশ ইংল্যান্ড এবং আয়ারল্যান্ড সফর। যেটাতে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলার কথা ছিল টাইগারদের। এরপর জুনে ছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের হোম সিরিজ। আগস্ট-সেপ্টেম্বরে ছিল নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ। সর্বশেষ জুলাই-আগস্টে শ্রীলংকার মাটিতে সিরিজ স্থগিত হলো বাংলাদেশের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<103607 and publish = 1 order by id desc limit 3' at line 1