শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২০ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

চোটাক্রান্ত তামিমকে প্রধানমন্ত্রীর ফোন

ক্রীড়া প্রতিবেদক

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে কবজির চোট নিয়েও বীরত্ব দেখিয়েছেন তামিম ইকবাল। শ্রীলংকার বিপক্ষে ভাঙা হাড় নিয়েও ব্যাটিং করেছেন। চোট নিয়ে মাঝ পথেই এশিয়া কাপ থেকে ফিরে আসা তামিমকে ফোন করে তার খেঁাজখবর নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব আশরাফুল আলম খোকন জানান, তামিমের বতর্মান শারীরিক অবস্থা জানার জন্য বুধবার দুপুরে তাকে ফোন করেন প্রধানমন্ত্রী।

সংযুক্ত আরব আমিরাতে চলতি এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে নেমে হাতে মারাত্মক চোট পান তামিম। মাঠ থেকে সোজা হাসপাতালে যেতে হয়। স্ক্যানে বাম হাতের কবজির অংশে কয়েকটি ফাটল ধরা পড়ে। হাতে ব্যান্ডেজ নিয়েও পরে দলের প্রয়োজনে ব্যাটিংয়ে নেমে পড়েছিলেন তামিম। একহাতে ব্যাট করে প্রশংসা কুড়ান। মঙ্গলবার দেশে ফিরে এসেছেন বঁাহাতি এ ড্যাশিং ওপেনার।

বুধবার তামিমকে ফোন করে প্রধানমন্ত্রী বলেছেন, ‘তোমরা দেশের সম্পদ। বহিবিের্শ্ব দেশের মুখ দিন দিন উজ্জ্বল করছ। নিজেদের শরীরের প্রতিও যতœ নিতে হবে। খেলায় হারজিত থাকবেই।’ শ্রীলংকা ম্যাচে সাহসী ভূমিকার জন্য তামিমকে ধন্যবাদও জানান প্রধানমন্ত্রী। প্রয়োজনে বিদেশে গিয়ে চিকিৎসা করানোর জন্য বলেন। কোনো কুণ্ঠাবোধ না করে যেকোনো বিষয় তাকে জানাতে বলেন প্রধানমন্ত্রী।

বাজে আউটফিল্ডের কারণে খেলতে অস্বীকৃতি

ক্রীড়া প্রতিবেদক

খুলনায় বিসিবি লাল ও সবুজ দলের মধ্যকার চার দিনের ম্যাচের প্রথম দিনের খেলা দুই সেশন হওয়ার পর বন্ধ হয়ে গেছে। বাজে আউটফিল্ডের কারণে বিসিবি লাল দলের অধিনায়ক সৌম্য সরকার ও সাইফ হাসান আঘাত পাওয়ার পর খেলতে অস্বীকৃতি জানিয়ে মাঠ ছাড়েন তারা।

ম্যাচে বিসিবি লাল দলের অধিনায়ক ইমরুল কায়েস খেলেন ৫৮ রানের ইনিংস। নুরুল হাসান সোহান ২৮ ও মেহেদী হাসান ১৬ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। তিনটি উইকেট নেন অফস্পিনার আল-আমিন। তাসকিন আহমেদ, ইরফান সাজ্জাদ ও জুবায়ের হোসেন লিখন নেন একটি করে উইকেট।

শেখ আবু নাসের স্টেডিয়ামে বুধবার সকাল ৯টায় শুরু হয় ম্যাচ। বিসিবি সবুজ দল ৫৯ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৭ রান তোলার পর মাঠ ছাড়েন সৌম্য-সাইফরা। বল ধরতে গিয়ে শরীরের বিভিন্ন জায়গা ছিলে গেছে তরুণ এই দুই ক্রিকেটারের। স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার আব্দুস সাত্তার কচি বললেন, ‘দুজন ক্রিকেটার কিছুটা আঘাত পেয়েছেন। আউটফিল্ড ড্যাম্প (ভারী) থাকায় এমনটা হয়েছে বলে মনে হয়।’

জাতীয় দলের বাইরে বা পাইপলাইনে থাকা ক্রিকেটাদের অংশগ্রহণে ম্যাচ, তারপরও কেন অনুপযোগী মাঠে খেলতে নামিয়ে দেয়া হলো, সেটি নিয়ে প্রশ্ন উঠেছে। এ বিষয়ে জানতে চাইলে বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের ন্যাশনাল ম্যানেজার ই.এ.এম কায়সার বলেন, ‘অনেকদিন ধরে খেলা না হওয়া ও বৃষ্টির কারণে কিছু জায়গা নরম ছিল। সেসব জায়গা ঠিক করা হচ্ছে। আগামীকাল (বৃহস্পতিবার) সকাল ৯টাতেই খেলা আবার শুরু হবে।’

এক সপ্তাহ আগে ভেন্যু নিধাির্রত হয়ে থাকলেও কেন যথাযথ সংস্কার হলো না সেটি নিয়ে কিউরেটরদের ব্যাখ্যা পাওয়া যায়নি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<13345 and publish = 1 order by id desc limit 3' at line 1