শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বড় জয়ে শীষের্ ফিরল ম্যানসিটি

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের ষষ্ঠ মিনিটে লিড পায় ম্যানসিটি। তবে আগুয়েরো-সিলভা নন, নিজেদের জালে বল জড়িয়ে দেন অতিথি দলের ডাচ ডিফেন্ডার হোয়েট। দ্বিতীয়বার লিড নিতেও দেরি করেনি স্বাগতিকরা
ক্রীড়া ডেস্ক
  ০৬ নভেম্বর ২০১৮, ০০:০০
গোলের পর উচ্ছ¡াসে মেতেছেন ম্যানচেস্টার সিটির খেলোয়াড়রা। রোববার সাউদাম্পটনকে ৬-১ গোলে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীষের্ ফিরেছে তারা Ñওয়েবসাইট

ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের ধারা অব্যাহত রেখেছে ম্যানচেস্টার সিটি। আগুয়েরো-সিলভা-স্টালির্ংয়ের দুদার্ন্ত পারফরম্যান্সে ভর করে রোববার রাতে বড় জয় পেয়েছে তারা। ঘরের মাঠে সাউদাম্পটনকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে পেপ গাদির্ওলার শিষ্যরা। ফলে অল্প সময়ের ব্যবধানেই পয়েন্ট টেবিলের শীষর্ স্থান থেকে লিভারপুলকে সরিয়ে নিজেদের তুলে দিয়েছে সিটিজেনরা। একই দিনে জয় পেয়েছে চেলসি। আলভারো মোরাতার জোড়া গোলে ক্রিস্টাল প্যালেসকে ৩-১ ব্যবধানে হারিয়ে টানা ১১ ম্যাচে নিজেদের অজেয়-যাত্রা অব্যাহত রেখেছে তারা।

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের ষষ্ঠ মিনিটে লিড পায় ম্যানসিটি। তবে আগুয়েরো-সিলভা নন, নিজেদের জালে বল জড়িয়ে দেন অতিথি দলের ডাচ ডিফেন্ডার হোয়েট। দ্বিতীয়বার লিড নিতেও দেরি করেনি স্বাগতিকরা। এবার সিটিকে এগিয়ে দেন আগুয়েরো। হিসাব মেনেই যেন আবার ঠিক ছয় মিনিটের মাথায় স্কোরলাইন ৩-০ করে সিটিজেনরা। এই দফায় দলকে এগিয়ে দেন স্প্যানিশ মিডফিল্ডার ডেভিড সিলভা।

অধিকাংশ সময় চাপে থাকা সাউদাম্পটন গোলের দেখা পায় ৩০ মিনিটের মাথায়। দলের হয়ে একটি গোল শোধ করেন ইংলিশ স্ট্রাইকার ড্যানি ইংস। তবে প্রথমাধের্ই গোলের হালি পূণর্ করে সিটি। দলের হয়ে চতুথর্ গোল করেন রাহিম স্টালির্ং (৪৫+২)। ৬৭ মিনিটে আরও একটি গোল করেন এই ইংলিশ তারকা। এরপর ইনজুরি সময়ে গোল করে স্কোরলাইন ৬-১ করেন জামার্ন তারকা সানে। এই জয়ে ১১ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে সবার উপরে ম্যানসিটি। সমানসংখ্যক ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নেমে গেছে লিভারপুল।

এদিকে স্ট্যামফোডর্ ব্রিজে রোববার রাতে অলিভিয়ের জিরুর বিকল্প হিসেবে আলভারো মোরাতাকে ব্যবহার করছিলেন কোচ সারি। তাতে তিনি বেশ সফল। তবে এদিন শুরুতে বেঞ্চে বসে থাকতে হয়েছে ইডেন হ্যাজাডের্ক। এমন অবস্থায় শুরুতে চেলসিকে ভুগিয়েছে ক্রিস্টাল প্যালেসও। বেশ কয়েকবার সুযোগ তৈরি করে তারা। কিন্তু জালের ঠিকানা খঁুজে পায়নি। তারই খেসারত দিতে হয়েছে দলটিকে।

৩২ মিনিটে সেই সুযোগে প্যালেসের জালে বল পাঠান মোরাতা। পরের অধের্ ৫৩ মিনিটে প্যালেসকে সমতায় ফেরান টাউন্সেন্ড (১-১)। তাতে অবশ্য খুব একটা সুবিধা হয়নি। ৬৫ মিনিটে দলকে আবারও এগিয়ে নেন স্ট্রাইকার মোরাতা। ৭০ মিনিটে ব্যবধান ৩-১ করেন পেদ্রো। খোলস ছেড়ে বের হওয়া মোরাতা শেষ মুহূতের্ হ্যাটট্রিকের সুবণর্ সুযোগ পেয়েছিলেন। বদলি হ্যাজাডের্র থ্রæ বলে শট নিয়েছিলেন, তা সেভ করেন ক্রিস্টাল গোলরক্ষক। দলের জয়ে সেটা নিয়ে এখন আর হয়তো আক্ষেপ নেই তার। এই জয়ে ১১ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে চেলসি।

এদিকে সিরি’আতে উদিনেসের বিপক্ষে ১-০ গোলে জিতেছে এসি মিলান। আর তুরিনো ৪-১ গোলে হারিয়েছে সাম্পোদরিয়াকে। পামার্ আর ফ্রসিনোর ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে আর এস্পালের বিপক্ষে ৩-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে লাজিও।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<21165 and publish = 1 order by id desc limit 3' at line 1