শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ফুটবলের দলবদল শুরু ২৫ জুলাই

ক্রীড়া প্রতিবেদক
  ২০ জুলাই ২০১৮, ০০:০০

বিশ্বকাপ ফুটবলে বুঁদ হয়ে ছিল বাংলাদেশ তথা পুরো পৃথিবী। ফুটবলের ওই মহাযজ্ঞ শেষে নিজ নিজ ঘরোয়া লিগে নজর নিচ্ছে সবাই। নজর দিচ্ছে বাংলাদেশও। আসছে অক্টোবর থেকে শুরু হচ্ছে দেশের ফুটবলের নতুন মৌসুম। এরই মধ্যে ঘোষণা হয়েছে দলবদলের তারিখও। আগামী ২৫ জুলাই থেকে শুরু হচ্ছে দলবদল। এরই মধ্যে ক্লাবগুলোকে চিঠি দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশেন (বাফুফে)। বিষয়টি নিশ্চিত করেছেন সংস্থার সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। নতুন স্পন্সরের অধীনে আসছে মৌসুমে বাড়তে পারে ক্লাবগুলোর অংশগ্রহণ ফি, এমন আভাসও দিয়েছেন তিনি।

ঘরোয়া ফুটবলারদের দলবদল ২৫ জুলাই থেকে শুরু হয়ে চলবে ৩০ আগস্ট পযর্ন্ত। আর বিদেশি ফুটবলারদের দলবদলের সময়সীমা থাকছে ১৫ অক্টোবর পযর্ন্ত। এরই মধ্যে দলবদল ফমর্ পাঠানো হয়েছে ক্লাবগুলোতে। নিধাির্রত সময়ে লিগ আয়োজনের আশ্বাস দিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। এবারের লিগে বাড়ছে ভেন্যুর সংখ্যা। অন্তত ছয়টি ভেন্যুত লিগের ম্যাচগুলো আয়োজন করতে চায় বাফুফে। এরই মধ্যে হোম ভেন্যুর জন্য আবেদন করেছে ৯টি ক্লাব। সেখান থেকে যাচাই-বাছাই করে ৫-৬টি ভেন্যু নিধার্রণ করবে বলেও জানান সোহাগ। অক্টোবরে ফেডারেশন কাপ দিয়ে শুরু হবে নতুন মৌসুম।

এতদিন এএফসির গাইডলাইন না মেনে পার পেয়েছে বাফুফে। এবার ছাড় পাচ্ছে না। বাধ্য হয়ে বিপিএল ফুটবলে ভেন্যু বাড়াতে মনোযোগী হয়েছে ফেডারেশন। নতুন মৌসুমে অন্তত ছয় ভেন্যুতে লিগ আয়োজনের পরিকল্পনা করা হয়েছে। বাফুফের সঙ্গে নীতিগত সম্মত হয়েছে প্রিমিয়ার লিগের ক্লাবগুলো। বাফুফের নতুন নিয়ম অনুযায়ী একটি মাঠ সবোর্চ্চ দুটি ক্লাব হোম ভেন্যু হিসেবে নিতে পারবে। যে কারণে বঙ্গবন্ধু স্টেডিয়ামের মাঠের চাপ কমে আসবে।

ভেন্যু বাড়ালেই অবশ্য বিপত্তিতে পড়তে হবে বাফুফেকে। পাটিির্সপেশন মানির জন্য বেকে বসতে পারে ক্লাবগুলো। যে কারণে গত বছর একটি ভেন্যুতে লিগ শেষ করতে বাধ্য হয়েছিল বাফুফে। এবার সে সংশয় নেই বললেই চলে লিগ আয়োজনে আট কোটি টাকা দিচ্ছে ইংল্যান্ডভিত্তিক আন্তজাির্তক স্পোটর্স এজেন্সি এমপি অ্যান্ড সিলভা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<4296 and publish = 1 order by id desc limit 3' at line 1