শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

এমবাপের হ্যাটট্রিক, লিগ শিরোপা পিএসজির

ক্রীড়া ডেস্ক
  ২৩ এপ্রিল ২০১৯, ০০:০০
তুলুজের বিপক্ষে লিগ পয়েন্ট হারানোয় রোববার মাঠে নামার আগেই শিরোপা নিশ্চিত হয়ে যায় পিএসজির। কিলিয়ান এমবাপের হ্যাটট্রিকে মোনাকোকে হারিয়ে উপলক্ষটা দারুণভাবে রাঙিয়েছে টমাস টুখেলের দল -ওয়েবসাইট

তিন ম্যাচ পর শেষ হলো অপেক্ষার প্রহর। জয়ের দেখা পেয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। মোনাকোর বিপক্ষে ৪-০ গোলের জয়ে লিগ ওয়ানের ট্রফি জিতে নিয়েছে প্যারিসের এই ক্লাবটি। হ্যাটট্রিক করে জয়টাকে সহজ করে দিয়েছেন কিলিয়ান এমবাপে।

বেশ কিছুদিন ধরেই ফরাসি ঘরোয়া ফুটবলে সবচেয়ে সম্মানজনক এই লিগের শিরোপা জয়ের দ্বারপ্রান্তে ছিল পিএসজি। একটা জয়ই দলটিকে এনে দিতে পারত শিরোপা। কিন্তু টানা তিন ম্যাচে জয়ের দেখা পেল না তারা।

রোববার জয়ের মেজাজেই ছিল পিএসজি। শুরু থেকেই ছিল দাপট। খেলার ১৫তম মিনিটে মুসা দিয়াবির পাস থেকে বল পেয়ে ব্যবধান গড়ে দেন এমবাপে। এরপর ৩৮তম মিনিটে দানি আলভেসের তৈরি করা উৎসে ফের নিশানা খুঁজে নেন তিনি।

এই ম্যাচ দিয়ে মাঠে ফেরেন নেইমার। তিন মাস পর ফেরাটা অবশ্য মনে রাখার মতো হয়নি। তবে ব্রাজিলিয়ান এই মহাতারকা ফিরেছেন তাতেই স্বস্তি পাচ্ছেন পিএসজির ভক্তরা। এদিন মাঠে নামেন চোট কাটিয়ে ওঠা আরেক তারকা এডিনসন কাভানিও। এরইমধ্যে খেলার ৫৫তম মিনিটে হ্যাটট্রিক পেয়ে যান এমবাপে। ফরাসি এই ফরোয়ার্ড এবার লিগ ওয়ানে এ পর্যন্ত ৩০ গোল করে আছেন শীর্ষে। এই জয়ে ৩৩ ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে শিরোপা জিতে নিয়েছে পিএসজি। ৬৫ পয়েন্ট নিয়ে এরপরই আছে লিল।

টানা আটবারের সিরি এ চ্যাম্পিয়ন ইউভেন্তুস ১৯৯৬ সালের পর চ্যাম্পিয়ন্স লিগে পাঁচবার ফাইনালে উঠলেও আর কখনও শিরোপা জিততে পারেনি-এ কথা স্মরণ করিয়ে দিয়ে সবাইকে ধৈর্য ধরার আহ্বান জানান টুখেল।

'চ্যাম্পিয়ন্স লিগ ক্লাবের একটি বড় লক্ষ্য। কিন্তু এমনকি ইউভেন্তুস পর্যন্ত এর জন্য এত দিন ধরে অপেক্ষা করছে।'

আগামী শনিবার ফরাসি কাপের ফাইনালে রেনের মুখোমুখি হবে পিএসজি। এই লড়াইয়ে শিরোপা জিততে আত্মবিশ্বাসী দলটির তরুণ ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।

'আমাদের আরও একটা শিরোপা জয় করার আছে। চ্যাম্পিয়ন্স লিগে আমরা আরও বেশি প্রত্যাশা করেছিলাম ঠিক, তবে আমাদের অবশ্যই মনোযোগ ধরে রাখতে হবে।'

এদিকে স্প্যানিশ লা লিগায় দুর্দান্ত এক হ্যাটট্রিক করেছেন করিম বেনজেমা। তার দাপটেই অ্যাথলেতিক বিলবাওকে হারিয়ে জয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ। রোববার ৩-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের দল। এ নিয়ে শেষ সাত ম্যাচে ১০ গোল পেলেন বেনজেমা। ২১ গোল নিয়ে লা লিগায় আছে দ্বিতীয় স্থানে। এই জয়ে ৩৩ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ আছে তৃতীয়স্থানে। সমান ম্যাচে বার্সেলোনা ৭৭ পয়েন্ট নিয়ে রয়েছে শীর্ষে। শিরোপা লড়াই থেকে ছিটকেই গেছে রিয়াল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<46437 and publish = 1 order by id desc limit 3' at line 1