শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বাংলাদেশকে নিয়ে আমি আশাবাদী: লিনু

বাংলাদেশের খ্যাতিমান টেবিল টেনিস তারকা জোবেরা রহমান লিনু। ১৬ বার জাতীয় টেবিল টেনিসের শিরোপা জিতে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখান। তিনিই প্রথম বাংলাদেশি যার এই কৃতিত্ব রয়েছে। সাবেক এই তারকা ক্রীড়াবিদের রয়েছে ক্রিকেটপ্রীতিও। সপরিবারে বিশ্বকাপ ক্রিকেট উপভোগ করছেন টিভিতে। দৈনিক যায়যায়দিনের প্রতিবেদক মাহবুবুর রহমানের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে লিনু জানালেন বিশ্বকাপ নিয়ে নিজের ভাবনার কথা। যাযাদি পাঠকদের জন্য সেটি তুলে ধরা হলো
নতুনধারা
  ২১ জুন ২০১৯, ০০:০০
জোবেরা রহমান লিনু

যাযাদি : ক্রিকেট দেখা হয়?

লিনু : খুব আনন্দ করেই বাসার সবাই একসঙ্গে বসে ম্যাচ উপভোগ করি।

যাযাদি : বিশ্বকাপে বাংলাদেশের পারফরমেন্স কি রকম দেখছেন?

লিনু : বাংলাদেশের প্রথম ম্যাচটা খুব ভালো লেগেছে। যখন অস্ট্রেলিয়াকে হারিয়ে দুর্দান্ত শুরু করেছিল তারা। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে যাওয়ায় কষ্ট পেয়েছিলাম। ইংল্যান্ডের বিপক্ষে বিশাল ব্যবধানে হারে খুবই কষ্ট পেয়েছি। আবার ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে জয়ে আনন্দ পেয়েছি।

যাযাদি : এবারের আসরে মাঝেমধ্যেই বৃষ্টি এসে হানা দিচ্ছে। বিষয়টাকে কীভাবে দেখছেন?

লিনু : বৃষ্টির কারণে বিশ্বকাপের আকর্ষণটা ম্স্নান হয়ে যাচ্ছে। বছরের এই সময়টায় বৃষ্টি হবে সেটা তো আয়োজকরা জানতো। এখন বৃষ্টির কারণে আগ্রহ হারাচ্ছে দর্শকরা।

যাযাদি : তার মানে বৃষ্টির কারণে আপনিও মনে হচ্ছে বেশ বিরক্ত। কারণটা কি?

লিনু : বৃষ্টির কারণে বাংলাদেশ এক পয়েন্ট হারালো। শ্রীলংকার বিপক্ষে ওই ম্যাচটাতে কিন্তু আমাদের জয়ের সম্ভাবনাটাই বেশি ছিল। বৃষ্টিতে বাংলাদেশের যতটা ক্ষতি হলো। ঠিক ততটাই লাভবান হলো শ্রীলংকা। ওই ম্যাচটা খেলতে পারলে বাংলাদেশের সেমিতে ওঠার সম্ভাবনাটা অনেকাংশে বেড়ে যেত।

যাযাদি : তার মানে কি বাংলাদেশের সেমিতে খেলাটা কঠিন হয়ে গেল বলে আপনি মনে করছেন?

লিনু : বাংলাদেশের সেমিতে খেলা অসম্ভব কিছু না। কিছুটা কঠিন হলেও আমি আশাবাদী। ক্রিকেট অনিশ্চয়তার খেলা। এখানে যে কোনো কিছুই ঘটতে পারে। আজকের (বৃহস্পতিবার ম্যাচ চলাকালীন) ম্যাচটাও (অস্ট্রেলিয়ার) বাংলাদেশের খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ। এই ম্যাচের ফলাফল কি হয় দেখা যাক।

যাযাদি : বাংলাদেশ ছাড়া আর কোন কোন দলের শেষ চারে খেলার যোগ্যতা আছে বলে আপনি মনে করছেন?

লিনু : আমার মনে হয় বাংলাদেশ ছাড়াও শেষ চারে খেলার যোগ্যতা রাখে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারত।

যাযাদি : এবারের আসরে মাঠ মাতাবেন কারা?

লিনু : আমার দৃষ্টিতে এবারের আসরে ব্যক্তিগত পারফরমেন্স ভালো করবেন সাকিব আল হাসান, বিরাট কোহলি, রোহিত শর্মা, স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<54563 and publish = 1 order by id desc limit 3' at line 1