শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
সাক্ষাৎকার

আয়োজকদের উচিত ছিল বৃষ্টির বিষয়টি মাথায় রেখে সূচি করা

বাংলাদেশ নারী জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ডালিয়া আক্তার। শুধু ফুটবলই নয়- জাতীয় হ্যান্ডবল দলের অধিনায়কও ছিলেন তিনি। স্কুলজীবনে প্রায় সবরকম খেলাধুলার সঙ্গেই সম্পৃক্ত ছিলেন। এরপর ২০০৬ থেকে ২০১০ সাল পর্যন্ত ছিলেন নারী ফুটবল দলের অধিনায়ক। চোট পাওয়ায় ফুটবল ছেড়ে হ্যান্ডবলে নাম লেখান। সেখানেও অধিনায়ক হিসেবে খ্যাতি অর্জন করেন। অল্প-বিস্তর ক্রিকেটও খেলেছেন। জার্মানিতে হ্যান্ডবলের ওপর ডিপেস্নামা কোচেস কোর্স সম্পন্ন করা এই খেলোয়াড় কোচ হিসেবেও সফল। এবারের বিশ্বকাপ ক্রিকেট নিয়ে তারও আগ্রহের কমতি নেই। বৃষ্টি মৌসুমে বিশ্বকাপ আয়োজন নিয়ে সমালোচনা করেন ডালিয়া। তার মতে, আয়োজকদের উচিত ছিল বৃষ্টির বিষয়টি মাথায় রেখে সূচি করা। দৈনিক যায়যায়দিনের প্রতিবেদক মাহবুবুর রহমানের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে ডালিয়া জানালেন বিশ্বকাপ নিয়ে নিজের ভাবনার কথা। যাযাদি পাঠকদের জন্য সেটি তুলে ধরা হলো-
নতুনধারা
  ২৫ জুন ২০১৯, ০০:০০
ডালিয়া আক্তার

যাযাদি: ক্রিকেট দেখতে পছন্দ করেন?

ডালিয়া: ক্রিকেট ভালো লাগে। কারণ অন্যান্য খেলার মতো আমি অল্প-বিস্তর ক্রিকেটও খেলেছি। তবে যে সময় খেলেছি সে সময় বাংলাদেশে মেয়েদের জাতীয় ক্রিকেট দলই ছিল না। ২০০০ সালে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আবাহনী ও বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার মধ্যে একটি সিক্সে সাইড ক্রিকেট ম্যাচ হয়েছিল। সেখানে আমার অধিনায়কত্বে আমার দল আবাহনীকে হারিয়েছিল।

যাযাদি : আপনার প্রিয় দল কোনটি?

ডালিয়া : এবারের আসরে আমার প্রিয় দল বাংলাদেশ। আমার প্রত্যাশা ভালো খেলে বাংলাদেশ অনেকদূর যাবে।

যাযাদি : বাংলাদেশের ম্যাচগুলো দেখে এবারের আসরে পারফরমেন্স বিশ্লেষণ করুন।

ডালিয়া : বাংলাদেশ ভালো খেলছে। বিশেষ করে সাকিব আল হাসান খুবই ভালো খেলছে। মুশফিকের পারফরমেন্স মোটামুটি। তবে সেমিফাইনালে যেতে হলে এই দুই ক্রিকেটারের পাশাপাশি তামিমকেও জ্বলে উঠতে হবে। সবাই নিজের নিজের জায়গা থেকে নিজের সেরাটা দিতে পারলে বাংলাদেশের পক্ষে শেষ চারে জায়গা করে নেয়াটা অসম্ভব নয়।

\হ

যাযাদি : যদি বাংলাদেশ সেমিফাইনালে খেলে। সে ক্ষেত্রে আরও তিনটি দলকেও তো শেষ চারে খেলতে হবে। বাংলাদেশ ছাড়া আর কোন তিনটি দলকে আপনি সেমিতে খেলার যোগ্য মনে করছেন?

ডালিয়া : সেমির জন্য আমি চারটি নয় মোট পাঁচটি দলকে যোগ্য মনে করছি। বাংলাদেশ তো আছেই। এ ছাড়া অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও ভারতের সামর্থ্য আছে সেমিফাইনালিস্ট হওয়ার।

যাযাদি : আপনার প্রিয় ক্রিকেটার কারা?

ডালিয়া : বর্তমান বাংলাদেশ দলের প্রিয় খেলোয়াড়দের কথা তো বললামই। সাবেক ক্রিকেটারের মধ্যে ওয়াসিম আকরাম, ব্রায়ান লারা, শচীন টেন্ডুলকার, জ্যাক ক্যালিস, সেনওয়ার্নসহ আরও অনেকেই আছেন।

যাযাদি : বিশ্বকাপে বৃষ্টির বাধা কতটা প্রভাব ফেলছে?

ডালিয়া : আমি মনে করি বৃষ্টির কারণে বিশ্বকাপ জমছে না। বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হওয়ায় কোনো দল হয়তো আনন্দে ভাসছে। আবার বাংলাদেশের মতো কোনো দল বিষাদে ডুবছে। বৃষ্টির কারণে আমরা শ্রীলংকার বিপক্ষে জিততে পারিনি। সেটি অনেক কষ্টের ছিল। আবার বৃষ্টির কারণে বাংলাদেশ হয়তো কঠিন কোনো দলের বিপক্ষে পয়েন্ট পেয়েও যেতে পারে। তবে আমি মনে করি না খেলে পয়েন্ট পাওয়ার থেকে খেলে সেমিফাইনালে যাওয়া বাংলাদেশের জন্য অনেক সম্মানজনক। আয়োজকদের উচিত ছিল বৃষ্টির বিষয়টি মাথায় রেখে সূচি করা। অথবা রিজার্ভ ডেও রাখা যেতে পারত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<55199 and publish = 1 order by id desc limit 3' at line 1