শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জয় দেখছে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক
  ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

আগেই অ্যাশেজের ট্রফি হারিয়ে ফেলেছে ইংল্যান্ড। তাই দলটির কাছে সিরিজের পঞ্চম ও শেষ অর্থাৎ ওভাল টেস্ট ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে ঘুরে দাঁড়ানোর এক মঞ্চ। সেই মঞ্চে ভালোভাবেই এগিয়ে যাচ্ছে ইংলিশরা। বিশেষ করে ওভাল টেস্টের তৃতীয় দিনশেষে জো ডেনলির ব্যাটে ভর করে বড় লিড নিয়ে এগিয়ে রয়েছে স্বাগতিকরা। শেষ পর্যন্ত ডেনলি (৯৪) ও বেন স্টোকসের (৬৭) রানের ওপর ভর করে ওভাল টেস্টে অস্ট্রেলিয়ার সামনে ৩৯৯ রানের জয়ের লক্ষ্য ছুড়ে দিয়েছে ইংল্যান্ড। লক্ষ্য তাড়া করতে নেমে ৮৪ রান তুলতেই ৪টি উইকেট হারিয়ে ফেলেছে অজিরা।

চলতি অ্যাশেজ অন্তত হারবে না অস্ট্রেলিয়া- এটি নিশ্চিত হয়ে গেছে ওল্ড ট্র্যাফোর্ডে চতুর্থ টেস্টের পরেই। তবু ইংল্যান্ডের সামনে সুযোগ রয়েছে পঞ্চম টেস্ট জিতে অন্তত সিরিজটি ড্র করার। সে লক্ষ্যে বেশ ভালোভাবেই এগোচ্ছে স্বাগতিকরা। কেনিংটন ওভালে চতুর্থ দিনের লাঞ্চ বিরতির আগেই অস্ট্রেলিয়াকে রীতিমতো চাপে ফেলে দিয়েছে জো রুটের দল। স্টুয়ার্ট ব্রডের আগুনে বোলিংয়ে দ্বিতীয় ইনিংসের শুরু থেকেই একের পর এক উইকেট হারাতে থাকে সফরকারীরা। এদিন ব্রডের বলে একের পর এক শিকার হন মার্কস হ্যারিস (৯), ডেভিড ওয়ার্নার (১১) ও স্টিভেন (২৩)। এরই মাঝে জ্যাক লিচ তুলে নেন মার্নাস লেবুশানেকে (১৪)। পরে মিচেল মার্শকে (৮*) নিয়ে ইনিংস মেরামতে মনোযোগী হন ম্যাথু ওয়েড (৩৫*)

এর আগে ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরির সুবাস পাচ্ছিলেন জো ডেনলি। কিন্তু মাত্র ৬ রানের আক্ষেপে পুড়তে হলো তাকে। তবে ওভাল টেস্টের তৃতীয় দিনটা ঠিকই নিজেদের করে নিল ইংল্যান্ড। হাতে ২ উইকেট ও ৩৮২ রানের বড় লিড নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে চালকের আসনে তারা। দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ৩১৩ রান তুলে দিনের খেলা শেষ করে ইংল্যান্ড। উইকেটে আছেন জোফরা আর্চার ৩ ও জ্যাক লিচ ৫ রানে। প্রথম ইনিংসে দলটি ৬৯ রানে এগিয়ে ছিল। এরপর ডেনলির ২০৬ বলে ক্যারিয়ার সেরা ৯৪ রানের ইনিংসে ভর করে ইংলিশদের লিডটা চারশ ছোঁয়ার কাছাকাছি।

আগের দিনের বিনা উইকেটে ৯ রান নিয়ে খেলতে নেমে স্বাগতিকরা প্রথম সেশনে হারায় ২ উইকেট। লাথান লায়নের ঘূর্ণি বলে সাজঘরে ফেরেন ররি বার্নস ও অধিনায়ক জো রুট। একপ্রান্তে অনড় থাকেন ওপেনার ডেনলি। সঙ্গী হিসেবে পান বেন স্টোকসকে। দুজনে মিলে নির্বিঘ্নে কাটান দ্বিতীয় সেশন। ইংল্যান্ড চা বিরতিতে যায় ২ উইকেটে ১৯৩ রান নিয়ে। শেষ সেশনে দ্রম্নতগতিতে রান তোলে দলটি। ৩১ ওভারে যোগ করে ১২০। তবে অসি বোলাররাও এ সময় তুলে নেন ৬ উইকেট। নিয়মিত বিরতিতে উইকেট পতনের শুরুটা স্টোকসকে দিয়ে। ১১৫ বলে ৬৭ রান করা এই বাঁহাতিকে নিজের তৃতীয় শিকার বানান লায়ন। ভাঙে ১২৭ রানের জুটি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<66968 and publish = 1 order by id desc limit 3' at line 1