শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৬ নভেম্বর ২০১৯, ০০:০০

ওমরাহ করতে গেলেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক

ক্রিকেট থেকে আপাতত এক বছরের জন্য নিষিদ্ধ সাকিব। সপ্তাহ দুয়েক আগে আইসিসি থেকে এই শাস্তি দেওয়ার পর অনেক জায়গায় গুজব ছড়ায়- দেশ ছেড়ে আমেরিকায় পাড়ি জমাবেন তিনি। তবে শেষ পর্যন্ত সেটি শুধু গুজবেই পরিণত হয়েছে। দেশেই ছিলেন টাইগার ক্রিকেটের পোস্টার বয়। অবসর সময়ে এবার পবিত্র ওমরাহ করতে গেলেন তিনি। বৃহস্পতিবার মধ্যরাতের ফ্লাইটে সৌদি আরবের উদ্দেশে রওনা দেন সাকিব।

দেশের মাটিতে বিগত কিছুদিন বেশ ব্যস্ততার মাঝে কেটেছে সাকিবের। সাকিবের ওমরাহ করতে যাওয়ার ব্যাপারটি নিশ্চিত করেন ওয়াসিম খান। জাতীয় দলের যে কোনো ক্রিকেটার দেশের বাইরে যাওয়ার সময় তাদের পাশে সবসময় থাকেন তিনি।

বিমানবন্দরে ক্রিকেটারদের লজিস্টিক সহায়তার ব্যাপারটি দীর্ঘদিন দায়িত্বের সঙ্গে নিয়মিত পালন করে আসছেন ওয়াসিম খান। তিনি রাত সোয়া ১টার দিকে নিজের ফেসবুক প্রোফাইলে সাকিবের সঙ্গে একটি ছবি আপলোড করেন। সেখানে তিনি লিখেন, 'ওমরাহ পালন করতে জেদ্দার উদ্দেশে রওনা হচ্ছে সাকিব আল হাসান। তার জন্য আমার দোয়া রইল।'

লুইস-পোলার্ড ঝড়ে বিধ্বস্ত আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক

হারের বৃত্ত থেকে বের হতে পারছে না আফগানিস্তান। ওয়েস্ট ইন্ডিজের কাছে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর প্রথম টি২০তেও পাত্তা পায়নি আফগানরা। এভিন লুইসের ঝড়ো ব্যাটিং আর কাইরন পোলার্ডের অলরাউন্ড পারফরম্যান্সের ওপর ভর করে ৩০ রানের জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

লক্ষ্নৌতে বৃহস্পতিবার রাতের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৬৪ রান করেছিল ওয়েস্ট ইন্ডিজ। মাত্র ৪১ বলে ৪ চার ও ৬ ছক্কায় সর্বোচ্চ ৬৮ রান করেন লুইস। পাঁচ নম্বরে নেমে ২২ বলে ২ চার ও এক ছক্কায় ৩২ রানে অপরাজিত ছিলেন পোলার্ড। আফগানিস্তানের হয়ে গুলবাদিন নাইব নেন সর্বোচ্চ ২ উইকেট। অধিনায়ক রশিদ খান চার ওভারে ৩৪ রান দিয়ে পান এক উইকেট।

লক্ষ্য তাড়ায় ৭ রানেই ২ উইকেট হারিয়ে বড় ধাক্কা খায় আফগানিস্তন। এরপর ৪৮ রানের একটা জুটি গড়েছিলেন হযরতউলস্নাহ জাজাই ও আসগর আফগান। কিন্তু এই জুটি ভাঙার পর নিয়মিত বিরতিতেই উইকেট হারায় তারা। আফগানরা ২০ ওভারে ৯ উইকেটে করতে পারে ১৩৪ রান। সর্বোচ্চ ২৭ রান আসে নজিবুলস্নাহ জাদরানের ব্যাট থেকে। আসগর ২৫ ও জাজাই করেন ২৩ রান। ১৫ বলে ২৪ রানে অপরাজিত ছিলেন ফরিদ আহমেদ।

চার ওভারে ১৭ রানে ৩ উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের সেরা বোলার কেশরিক উইলিয়ামস। অধিনায়ক পোলার্ড ১৭ রানে নেন ২ উইকেট। ম্যাচ সেরার পুরস্কারও জিতেছেন তিনিই। একই মাঠে আজ শনিবার তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি২০তে মুখোমুখি হবে এই দুই দল।

বিপিএলে কোচিংয়ে থাকছেন না সুজন

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের সপ্তম আসর বঙ্গবন্ধু বিপিএলে নেই কোনো ফ্র্যাঞ্চাইজি। সরাসরি বিসিবির ব্যবস্থাপনায় থাকছে সাতটি দল। তবে থাকছে ভিন্ন ভিন্ন স্পন্সর। প্রতিটি দলের নামও বদলে যাচ্ছে। প্রতিটি কোচ-খেলোয়াড় ঠিক করবে স্পন্সররাই। বিদেশি কোচদের সঙ্গে সঙ্গে দায়িত্ব পাচ্ছেন দেশি কোচরাও। কোচিংয়ের তালিকায় খালেদ মাহমুদ সুজন না থাকলেও থাকছেন সালাউদ্দিন, সারোয়ার।

ঢাকার দল ঢাকা নওয়াবের কোচিংয়ের দায়িত্বে থাকতে পারেন কুমিলস্না ভিক্টোরিয়ান্সকে শিরোপা জেতানো মোহাম্মদ সালাউদ্দিন। আরেক কোচ সারোয়ার ইমরানকে কোচ হিসেবে চাচ্ছে রাজশাহী রানার। এর আগে রাজশাহী কিংসের কোচ ছিলেন তিনি।

তবে বিপিএলে সাফল্যের বিচারে এগিয়ে থাকা কোচ খালেদ মাহমুদ সুজন এবার থাকছেন না কোচিংয়ে। একজন করে বোর্ড পরিচালকের অধীনে পরিচালিত হবে একেকটি দল। তেমনই কোনো একটি দলের বোর্ড পরিচালক হবেন সুজন।

বঙ্গবন্ধু বিপিএল শুরু হবে আগামী ১১ ডিসেম্বর। এর তিন দিন আগে, ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে উদ্বোধনী অনুষ্ঠান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<75705 and publish = 1 order by id desc limit 3' at line 1