logo
  • Wed, 14 Nov, 2018

  যাযাদি রিপোটর্   ১২ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

অ্যাকটিভ ফাইনের শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ছে

তিন কাযির্দবসের ব্যবধানে পুঁজিবাজারে তালিকাভুক্ত অ্যাকটিভ ফাইন কেমিক্যালসের শেয়ারের দাম বেড়েছে ৬ টাকা। প্রতিষ্ঠানটির শেয়ারের এই দাম বাড়াকে অস্বাভাবিক বলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কতৃর্পক্ষ। এ জন্য গতকাল ডিএসইর পক্ষ থেকে বিনিয়োগকারীদের সতকর্ করতে তথ্যও প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার পেছনের কারণ জানতে চেয়ে ১০ সেপ্টেম্বর অ্যাকটিভ ফাইন কেমিক্যালসকে নোটিশ পাঠানো হয়। এর জবাবে কোম্পানিটির কতৃর্পক্ষ জানিয়েছে এ বিষয়ে তাদের কাছে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই। তথ্য পযাের্লাচনায় দেখা যায়, চলতি মাসের ৫ তারিখ থেকেই অ্যাকটিভ ফাইন কেমিক্যালসের শেয়ার দাম টানা বাড়ছে। গত ৫ সেপ্টেম্বর কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম ছিল ৩৭ টাকা। যা টানা বেড়ে ১০ সেপ্টেম্বর ৪৩ টাকায় পেঁৗছায়। অথার্ৎ তিন কাযির্দবস ব্যবধানে কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ৬ টাকা।

শেয়ারের এই দাম বাড়ার প্রেক্ষিতেই ডিএসই থেকে কোম্পানিটিকে নোটিশ পাঠানো হয় এবং কোম্পানি কতৃর্পক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বিনিয়োগকারীদের সতকর্ করতে তথ্য প্রকাশ করা হয়েছে। তবে এরপরও কোম্পানিটির শেয়ারের দাম বৃদ্ধি অব্যাহত রয়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, কোম্পানিটির মোট শেয়ারের ১২ দশমিক শূন্য ৪ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৫২ দশমিক ৪৫ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ৩২ দশমিক ৪০ শতাংশ এবং বিদেশিদের কাছে ৩ দশমিক ১১ শতাংশ শেয়ার।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে