শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ডিএসইর ৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

যাযাদি রিপোটর্
  ০২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পষের্দর ঘোষিত পাঁচ শতাংশ লভ্যাংশ শেয়ারহোল্ডাররা অনুমোদন করেছেন। ডিএসইর ৫৭তম বাষির্ক সাধারণ সভায় (এজিএম) এ অনুমোদন দেয়া হয়।

লভ্যাংশ অনুমোদনের পাশাপাশি বাষির্ক সাধারণ সভায় ডিএসইর পরিচালনা পষের্দর প্রতিবেদন, নিরীক্ষকদের প্রতিবেদন, নিরীক্ষিত আথির্ক বিবরণী অনুমোদন করেন শেয়ারহোল্ডাররা। একইসঙ্গে পরবতীর্ অথর্বছরের জন্য নিরীক্ষক নিয়োগ ও তাদের পারিতোষিক নিধার্রণ করা হয়। এ সভার মাধ্যমে ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক হিসেবে মো. রকিবুর রহমান পুনরায় বোডের্ অন্তভুর্ক্ত হন। তিনি বিনা প্রতিদ্ব›িদ্বতায় ডিএসইর পরিচালক নিবাির্চত হন। পরিচালক নিবার্চনের মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিন ১৩ জানুয়ারি পযর্ন্ত শুধু রকিবুর রহমানের মনোনয়নপত্র জমা পড়ে। আর কোনো প্রাথীর্ না থাকায় নিবার্চন কমিশন তাকে পরিচালক হিসেবে নিবাির্চত ঘোষণা করেন।

বাষির্ক সাধারণ সভায় ডিএসইর চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল হাশেম বলেন, ২০১৭-১৮ অথর্বছরে ডিএসইতে একটা গুণগত পরিবতর্ন ঘটে। অনেক চ্যালেঞ্জের সম্মুখীন হওয়া সত্ত্বেও সফলভাবে সেগুলো বাস্তবায়ন করা হয়েছে। ডিএসইর পরিচালনা পষর্দ ও ম্যানেজমেন্ট গত এক বছর কৌশলগত বিনিয়োগকারী আনার ব্যাপারে অত্যন্ত ব্যস্ত সময় পার করে। নিরলস পরিশ্রম ও দীঘর্ কমর্যজ্ঞের পর অবশেষে বিশ্বের খ্যাতিমান এক্সচেঞ্জ শেনজেন স্টক এক্সচেঞ্জ এবং সাংহাই স্টক এক্সচেঞ্জ ডিএসইর কৌশলগত বিনিয়োগকারী হিসেবে অন্তভুর্ক্ত হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<34847 and publish = 1 order by id desc limit 3' at line 1