শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

৮০৫৩ কোটি টাকার ১১ প্রকল্প একনেকে অনুমোদন

যাযাদি রিপোর্ট
  ১৯ জুন ২০১৯, ০০:০০

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) ১১টি উন্নয়ন প্রকল্পের অনুমোদন করেছেন, যেগুলোতে ব্যয় ধরা হয়েছে আট হাজার ৫৩ কোটি টাকা।

মঙ্গলবার এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একনেকের সভায় এসব প্রকল্প অনুমোদন করা হয় বলে পরিকল্পনা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এসব প্রকল্পের মোট ব্যয়ের মধ্যে বাংলাদেশ সরকার অর্থায়ন করবে ৩৩৮৯ কোটি টাকা। এছাড়া সংশ্লিষ্ট সংস্থাগুলোর নিজস্ব র্অথায়ন প্রায় ৫৫১ কোটি টাকা এবং প্রকল্প ঋণ ৪১১৩ কোটি টাকা।

অনুমোদন পাওয়া প্রকল্পগুলো হল- সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালায়ের 'নেত্রকোনা-কেন্দুয়া-আঠারবাড়ী-ঈশ্বরগঞ্জ জেলা মহাসড়ক উন্নয়ন প্রকল্প। স্থানীয় সরকার, পলস্নী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের 'বাংলাদেশের ৩০টি পৌরসভায় পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্প। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের 'আন্তর্জাতিক বিমানবন্দরসমূহের সিকিউরিটি ব্যবস্থার উন্নয়ন প্রকল্প'।

শিক্ষা মন্ত্রণালয়ের 'ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্বাবিদ্যালয়ের অধিকতর উন্নয়ন (১ম সংশোধনী) প্রকল্প'। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের 'ইনভেস্টমেন্ট কমপোনেন্ট ফর ভালনারেবল গ্রুপ ঢেভলপমেন্ট প্রোগ্রাম (দ্বিতীয় পর্যায়) প্রকল্প'।

কৃষি মন্ত্রণালয়ের 'কুমিলস্না-চাঁদপুর-ব্রাহ্মণবাড়িয়া জেলা সেচ এলাকা উন্নয়ন প্রকল্প'।

মৎস্য ও প্রাণসিম্পদ মন্ত্রণালয়ের দুটি- 'পোল্ট্রি গবেষণা ও উন্নয়ন জোরদারকরণ প্রকল্প' এবং 'প্রাণিসম্পদ উৎপাদন উপকরণ ও প্রাণিজাত খাদ্যের মান নিয়ন্ত্রণ গবেষণাগার স্থাপন (১ম সংশোধিত) প্রকল্প'।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের 'খুলনা ৩৩০ মেগাওয়াট ডুয়েল ফুয়েল কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্প (১ম সংশোধিত) প্রকল্প'।

শিল্প মন্ত্রণালয়ের দুইটি- 'রাসায়নিক গুদাম নির্মাণ প্রকল্প' এবং 'বিসিক শিল্প পার্ক, টাঙ্গাইল (১ম সংশোধিত) প্রকল্প'।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<54211 and publish = 1 order by id desc limit 3' at line 1