শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঝালকাঠিতে কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ

মোঃ নজরুল ইসলাম, ঝালকাঠি
  ০৬ মে ২০২৩, ১৪:২৪

ঝালকাঠি সদর উপজেলার পরমহল এলাকার কৃষক মিয়াদ হোসেন ও আব্দুল হান্নানের ৫০ শতাংশ জমির পাকা ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছেন জেলা ছাত্রলীগ নেতাকর্মীরা। এতে শ্রমিক সংকটে থাকা কৃষকদের মুখে হাসি ফুটেছে।

শনিবার (৫ মে) দিনব্যাপী জেলা ছাত্রলীগ সভাপতি মাসুদ মধু ও সাধারণ সম্পাদক তরিকুল ইসলামের নেতৃত্বে এই মানবিক কাজে জেলা ছাত্রলীগের অর্ধশতাধিক নেতাকর্মী অংশ নেন।

কৃষক মিয়াদ হোসেন জানান, ক্ষেতের পাকা ধান কাটার জন্য শ্রমিক পাওয়া যাচ্ছেনা। জেলা ছাত্রলীগ নেতাদের সঙ্গে যোগাযোগ করলে তারা আমার একটি ক্ষেতের ধান কেটে বাড়ি পৌছে দিচ্ছে। তিনি এ কাজের জন্য প্রধানমন্ত্রী ও ছাত্রলীগ নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়েছেন।

জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম পারভেজ জানান, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী ঝালকাঠি জেলা ছাত্রলীগের আওতাধীন সব উপজেলা, পৌরসভা, কলেজ ও ইউনিয়নের নেতাকর্মীরা প্রস্তত রয়েছে। কোনো কৃষক যদি শ্রমিক সংকটে ধান কাটতে না পারেন তাহলে ছাত্রলীগ নেতাকর্মীরা সেইসব কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিবেন।

জেলা ছাত্রলীগ সভাপতি আব্দুলাহ আল মাসুদ মধু বলেন, প্রধানমন্ত্রী ও ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমুর নির্দেশে ছাত্রলীগ নেতাকর্মীরা এখন মানুষের ধান কেটে দিচ্ছে।

কোনো অসহায় কৃষক যদি ধান কাটার জন্য আমাদের সাথে যোগাযোগ করেন আমরা সেই কৃষকের পাশে দাড়াচ্ছি এবং ধান কেটে তার ঘড়ে দুলে দিচ্ছি। এর আগে যেকোনো প্রাকৃতিক দুর্যোগে ছাত্রলীগের নেতাকর্মীরা সাধারণ মানুষের পাশে ছিলেন।

আগামীতেও মানুষের পাশে থেকে তাদের সেবা করবে ছাত্রলীগ। ধান কাটায় জেলা ছাত্রলীগ ছাড়াও সদর উপজেলা ছাত্রলীগ, পৌর ছাত্রলীগ ও কলেজ ছাত্রলীগ নেতাকর্মীরাও অংশ নেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে