​​​​​​​চবি ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত, বাড়ছে জিপিএ

​​​​​​​চবি ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত, বাড়ছে জিপিএ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের তারিখ নির্ধারন করা হয়েছে। এবছর জিপিএ ও পাসের হার বাড়ায় ভর্তি পরীক্ষায় আবেদনের ক্ষেত্রেও জিপিএ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। তবে কোন ইউনিটে আবেদনের ক্ষেত্রে জিপিএ কত থাকা লাগবে সে বিষয়ে সিদ্ধান্ত হবে ২৪ মে।

বুধবার (১৮ মে) দুপুর ১২টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত অনুষ্ঠিত চবির ভর্তি পরীক্ষার কোর কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কোর কমিটির সভায় ভর্তি পরীক্ষার চূড়ান্ত তারিখ নির্ধারণ করা হয়।

এছাড়া ইউনিটভিত্তিক জিপিএ বাড়ানোর প্রস্তাব করেছেন কোর কমিটির সদস্যরা। যার ফলে চবির ২০২১-২২ শিক্ষাবর্ষে অধিকাংশ ইউনিটে বাড়ানো হতে পারে জিপিএ।

এক্ষেত্রে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক মিলে কমপক্ষে জিপিএ ৮.০০ থাকতে হবে ‘এথ ইউনিটে আবেদনের ক্ষেত্রে। এভাবে প্রতিটি ইউনিটে এবার জিপিএ (০.৫) বাড়ানোর পরিকল্পনা রয়েছে ভর্তি কমিটির।জিপিএথর চূড়ান্ত তালিকা নির্ধারণ হবে ২৪ মে কোর কমিটির চতুর্থ সভায়।

এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি আবেদন শুরু হবে ১৫ জুন, যা শেষ হবে ৩ জুলাই। আবেদন ফি জমা দিতে হবে ৫ জুলাইয়ের মধ্যে। ভর্তি পরীক্ষা শুরু ১৬ আগস্ট। ‘এথ ইউনিটের পরীক্ষা ১৬ ও ১৭ আগস্ট। ‘সিথ ইউনিটের পরীক্ষা ১৯ আগস্ট। ‘বিথ ইউনিটের পরীক্ষা ২০ ও ২১ আগস্ট। ‘ডিথ ইউনিটের পরীক্ষা ২২ ও ২৩ আগস্ট। সর্বশেষ বি-১ ও ডি-১ উপ-ইউনিটের পরীক্ষা ২৪ আগস্ট অনুষ্ঠিত হবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে