রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

টাকার বিয়েতে কত পেলেন তারকারা

যাযাদি ডেস্ক
  ০৮ মার্চ ২০২৪, ১৪:৪০
ছবি: সংগৃহীত

পুরো বলিউডকে ভারতের গুজরাটের জামনগরে হাজির করেছেন ভারতের ধনকুবের রিলায়েন্স গোষ্ঠীর কর্ণধার মুকেশ আম্বানি। উদ্দেশ্য, তার ছেলে অনন্ত আম্বানির বিয়ে। বলিউডের তাবড় তাবড় তারকা হাজির হন সেখানে। শুধু হাজিরই হননি, নেচে-গেয়ে মাত করেছেন অতিথিদের।

আগামী ১২ জুলাই সাতপাকে বাঁধা পড়বেন অনন্ত আম্বানি-রাধিকা মার্চেন্ট। সেই স্কুল জীবন থেকে তারা বন্ধু। কিন্তু বিয়ের কয়েক মাস আগেই অনুষ্ঠিত হলো প্রাক-বিয়ে অনুষ্ঠান। ১ থেকে ৩ মার্চ পর্যন্ত চলে এই অনুষ্ঠান। এতে ধারাবাহিকভাবে যোগ দেন বলিউডের তারকারা।

সেখানে ছিলেন বলিউড বাদশাহ শাহরুখ খান থেকে শুরু করে সালমান, আমির, সাইফ আলি খানরাও। এ অনুষ্ঠানেই একসঙ্গে মঞ্চ মাতাতে দেখা যায় তিন খানকে। নাচে-গানে মেতে ওঠেন তারা। এ অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন বলিউডের নামকরা সব শিল্পী। তারাও গান গেয়ে অনুষ্ঠানকে মাতিয়ে রেখেছিলেন। ধনকুবের মুকেশ আম্বানির ছেলের বিয়েতে বলিউড তারাকারা কে কত টাকা উপহার পেলেন-

জানা যায়, একটি বিয়েতে নাচার জন্য নাকি ৩ কোটি টাকার মতো পারিশ্রমিক নিয়ে থাকেন শাহরুখ। তবে জানা যায় আম্বানির ছেলের বিয়েতে নাকি প্রায় ২ থেকে ৩ কোটি টাকা পেয়েছেন কিং খান।

আম্বানির ছেলের বিয়ের অনুষ্ঠানে নেচেছেন বলিউডের জনপ্রিয় সুন্দরী নায়িকা আলিয়া ভাট । এ বিয়েতে নাচার জন্য আলিয়া ভাট পেয়েছেন দেড় কোটি টাকা। তবে সালমান-আমিরদের পারিশ্রমিকের সংখ্যাটা জানা যায়নি।

ধনকুবের আম্বানির ছেলের বিয়ের অনুষ্ঠানে পিছিয়ে নেই বলিউডের নামকরা গায়করা। তারাও মোটা অঙ্কের টাকা পেয়েছেন। জানা যাক কে কত পেয়েছেন আম্বানি ছেলের বিয়ের অনুষ্ঠানে গান গেয়ে।

প্রখ্যাত পপতারকা রিয়ান্নার খ্যাতি বিশ্বজুড়ে বিস্তৃত। মুকেশ আম্বানির ছেলের প্রাক-বিয়ে অনুষ্ঠানে পারফরম করতে ভারতে এসেছিলেন তিনি। গত ২৯ ফেব্রুয়ারি ভারতের গুজরাটের জামনগরে পৌঁছান গায়িকা রিয়ান্না। সেদিন থেকেই রিহার্সেল শুরু করে তার টিম। কিন্তু ধনকুবেরের ছেলের বিয়েতে গাইতে কত টাকা পারিশ্রমিক নিয়েছেন তা নিয়ে শুরু হয় জোর আলোচনা। একটি সূত্রের বরাত দিয়ে ইন্ডিয়া টুডে জানায়, এ অনুষ্ঠানে পারফরম্যান্সের জন্য পপতারকা রিয়ান্না ৮-৯ মিলিয়ন মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় ৮৭-৯৮ কোটি টাকা) পারিশ্রমিক নিয়েছেন।

জমকালো এ আয়োজনে গান গেয়েছেন সঙ্গীতশিল্পী দিলজিৎ দোসাঞ্জে। ভারতীয় গণমাধ্যম ডিএনএয়ের তথ্য অনুসারে, এ অনুষ্ঠানে পারফরম করার জন্য দিলজিৎ ৪ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ৫ কোটি ২৯ লাখ টাকার বেশি) পারিশ্রমিক নিয়েছেন।

বলিউডের সঙ্গে পুরনো সম্পর্ক মার্কিন র‌্যাপার একনের। এর আগে শাহরুখ খানের ‘রা. ওয়ান’ সিনেমার ‘ছাম্মাক ছাল্লো’ গানে কণ্ঠে তুলেছিলেন তিনি। এ গানের আবেদন এখনো রয়ে গেছে। মার্কিন মুলুক থেকে একন উড়ে এসেছিলেন আম্বানি ছেলের বিয়ের অনুষ্ঠানে। সূত্রের বরাত দিয়ে সিয়াসাত ডটকম জানিয়েছে, ব্যক্তিগত অনুষ্ঠানে পারফরমের জন্য একন ২-৪ (বাংলাদেশি মুদ্রায় ২.৬৪-৫ কোটি ২৯ লাখ টাকার বেশি) কোটি রুপি পারিশ্রমিক নিয়ে থাকেন। ভারতের শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী অরিজিৎ সিং। বর্তমানে ভারতে সবচেয়ে বেশি পারিশ্রমিক নেওয়া সঙ্গীতশিল্পীদের একজন তিনি। মুকেশ আম্বানির ছেলের বিয়ের অনুষ্ঠানে পারফরম করেও মুগ্ধ করেন অতিথিদের। ইন্ডিয়ান এক্সপ্রেসের তথ্য অনুসারে, ব্যক্তিগত অনুষ্ঠানে পারফরম করতে ৫ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ৬ কোটি ৬২ লাখ টাকার বেশি) পারিশ্রমিক নেন অরিজিৎ।

মুকেশ আম্বানির ছেলের প্রাক-বিয়ের অনুষ্ঠানের তৃতীয় দিনে পারফরম করেন শ্রেয়া ঘোষাল। অরিজিৎ-শ্রেয়াকে একসঙ্গে পারফরম করতে দেখা গিয়েছে। ভারতীয় গণমাধ্যম ডিএনএয়ের তথ্য অনুসারে, শ্রেয়া ঘোষাল একটি গান গাইবার জন্য ২৫ লাখ রুপি (বাংলাদেশি মুদ্রায় ৩৩ লাখ টাকার বেশি) পারিশ্রমিক নিয়ে থাকেন।

বলিউডের অন্যতম জনপ্রিয় সঙ্গীতশিল্পী উদিত নারায়ণ। মুকেশ আম্বানির ছেলের বিয়েতে তিনিও যোগ দিয়েছিলেন। তার গাওয়া গানে স্ত্রী গৌরি খানকে নিয়ে পারফরম করতে দেখা যায় শাহরুখ খানকে। ভারতের সেলিব্রেটি ম্যানেজমেন্ট কোম্পানি র‌্যাপিড কিংসের তথ্য অনুসারে, ব্যক্তিগত অনুষ্ঠানে পারফরম করতে ২২-৩০ লাখ রুপি (২৯-৩৯ লাখ ৭৩ হাজার টাকার বেশি) পারিশ্রমিক নিয়ে থাকেন তিনি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে