সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

হাফেজদের কৃতিত্বে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হচ্ছে: ধর্মমন্ত্রী ফরিদুল হক

তুরাগ (উত্তরা) প্রতিনিধি
  ২০ মার্চ ২০২৪, ২০:৪৮

আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতাগুলোতে দেশের কুরআনের হাফেজদের কৃতিত্বে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি দিন দিন উজ্জ্বল হচ্ছে বলে মন্তব্য করেছেন ধর্মমন্ত্রী মোহাম্মদ ফরিদুল হক খান।

আজ বুধবার রাজধানীর উত্তরায় আয়োজিত এক হাফেজে কুরআন সম্মাননা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, কুরআনের হাফেজদেরকে কিয়ামতের ময়দানে আল্লাহতায়ালাও সম্মানিত করবেন। পবিত্র কুরআনের বিধান হাফেজরা সমাজে ছড়িয়ে দিবেন আমি সেই অনুরোধ জানাচ্ছি। হাফেজদের এ ধরণের সম্মাননা প্রদান ভবিষ্যতে কুরআনের শিক্ষাদীক্ষা প্রসারে ব্যাপক ভূমিকা রাখবে আশাবাদ ব্যক্ত করে ধর্মমন্ত্রী আয়োজক কর্তৃপক্ষ উত্তরা পাবলিক লাইব্রেরিকে ধন্যবাদ জানান।

এসময় ৬১জন কুরআনের হাফেজের হাতে সম্মাননা ক্রেস্ট ও পাগড়ি তুলে দেন তিনি।

আজ বিকেলে রাজধানীর উত্তরা ৭ নম্বর সেক্টরের হোটেল প্যান ডি এশিয়াতে পবিত্র কুরআন মুখস্তকারী এসব হাফেজ ছাত্রদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক সংসদ সদস্য ও উত্তরা ১০ নম্বর সেক্টর কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. মনিরুল ইসলাম, ডিএনসিসি ১নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মো. আফসার উদ্দিন খান, বিশিষ্ট ব্যবসায়ী ও ধর্মানুরাগী দীপ নীটওয়্যার লি. এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম সিআইপি এবং বিশিষ্ট শিক্ষানুরাগী বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল আউয়াল প্রমুখ।

এর আগে মো. আশরাফ-উল-আলম সবুজের সঞ্চালনায় হাফেজে কুরআন সম্মাননা ও দোয়া অনুষ্ঠানটিতে স্বাগত বক্তব্য রাখেন উত্তরা পাবলিক লাইব্রেরি প্রতিষ্ঠাতা ও কর্ণধার মোহাম্মদ তারেকউজ্জামান খান।

স্বাগত বক্তব্যে তিনি বলেন, উত্তরায় আলোর শতদল গড়ার প্রয়াসের যে চেষ্টা আমরা করছি তারই বহিঃর্প্রকাশ আজকের এই আয়োজন। এই আলোর শতদল গড়ায় প্রচেষ্টা আমরা যেন অব্যাহত এবং বাস্তবায়ন করতে পারি সে ব্যাপারে সকলের সহযোগিতা চাই।

হাফেজে কুরআন সম্মাননা আয়োজনটি সফল করায় উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন উত্তরা পাবলিক লাইব্রেরি হাফেজে কুরআন সম্মাননা ও ইফতার আয়োজন উপ কমিটির আহবায়ক মো. জুলকার নায়ন এবং সদস্য সচিব অধ্যক্ষ নাসির উদ্দিন বাবুল।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে