সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

রাজনৈতিক দৃশ্যপট ব্যাপকভাবে বদলে গেছে: মঈন খান

যাযাদি ডেস্ক
  ২৮ অক্টোবর ২০২৩, ২১:৩৪
আপডেট  : ২৮ অক্টোবর ২০২৩, ২৩:৫৩

মহাসমাবেশ ঘিরে অপ্রীতিকর ঘটনার প্রতিক্রিয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর মঈন খান বলেছেন, আজ শনিবার বিকেলে নয়াপল্টনে বিএনপির সম্পূর্ণ শান্তিপূর্ণ মহাসমাবেশ নিয়ে আওয়ামী লীগ সরকার যে নৃশংস খেলা খেলেছে তাতে অবাক হওয়ার কিছু নেই।

বিএনপিকে এই শান্তিপূর্ণ মহাসমাবেশের অনুমতি দেওয়ার বিষয়ে সরকার গত কয়েকদিন ধরেই উদাসীন ছিল। তারপরও আগের রাতে প্রয়োজনীয় অনুমতি প্রদান করা হয়।

মহাসমাবেশের পশ্চিম প্রান্ত থেকে কাঁদানে গ্যাসের শেল ছোড়া শুরুর আগ পর্যন্ত আজকের মহাসমাবেশ ছিল পুরোপুরি সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে ঘণ্টার পর ঘণ্টা চলতে থাকে। তারপর আক্রমণের তীব্রতা বেড়ে যায় এবং বিস্ফোরণ ও গুলির শব্দ সহ সহিংস আক্রমণ পুরো জায়গাটিকে একটি যুদ্ধক্ষেত্রে পরিণত করে।

এটা স্পষ্ট যে, পুরো কৌশলটি পূর্বপরিকল্পিত এবং পূর্বকল্পিত ছিল এবং তারা অনুমতিটিকে অস্বীকার করার পরিবর্তে, এই বিশেষ উদ্দেশ্য নিয়েই সভার অনুমতি দিয়েছিল যাতে তারা গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধারের জন্য বিরোধী দলের ন্যায়সঙ্গত শান্তিপূর্ণ দাবিকে নস্যাৎ করতে তাদের পুলিশের ওপর হামলার অজুহাত ব্যবহার করে এই ঠান্ডা মাথায় নৃশংস হামলা চালাতে পারে, যা আওয়ামী লীগ সরকার কৌশলে বিরোধীদলের ন্যায্য দাবিকে বাতিল করার জন্য তৈরি করেছে এবং বাংলাদেশের মানুষের মৌলিক অধিকার হরণের জন্যে করছে ।

বলাই বাহুল্য মাত্র একদিনেই বাংলাদেশের পুরো রাজনৈতিক দৃশ্যপট ব্যাপকভাবে বদলে গেছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে