সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

চাঁদপুরে নাশকতার চেষ্টায় হরতাল সমর্থনকারী ১৩জন আটক

চাঁদপুর প্রতিনিধি
  ৩০ অক্টোবর ২০২৩, ০৯:৫২
আপডেট  : ৩০ অক্টোবর ২০২৩, ০৯:৫৪

বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে বিএনপি-জামায়াতসহ অন্যান্য রাজনৈতিক দলের ডাকা সকাল সন্ধ্যার হরতাল শেষ হয়েছে। জেলার বিভিন্নস্থানে নাশকতার চেষ্টা করলে হরতাল সমর্থনকারী ১৩জনকে আটক করেছে পুলিশ। বিএনপি-আওয়ামী লীগ নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়ায় সদরের আশিকাটি ইউনিয়ন আওয়ামী লীগের সেক্রেটারী আলমগীরসহ আহত হয়েছেন কমপক্ষে ১৫জন।

রবিবার (২৯ অক্টোবর) সকাল থেকে শহর ও সদরের গুরুত্বপূর্ণ স্থানে ছিল পুলিশের অবস্থান। পাশাপাশি আওয়ামী লীগের নেতাকর্মীরা অবস্থান নেয়। সকাল ৮টার পরে হরতাল বিরোধী একাধিক বিক্ষোভ মিছিল বের করে আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠন।

সকাল ৯টার দিকে সদরের বাগাদী ইউনিয়নের চৌরাস্তা এলাকায় হরতালের সমর্থনে মিছিল করে ইউনিয়ন বিএনপি নেতা কর্মীরা। তারা চাঁদপুর-রায়পুর আঞ্চলিক সড়কে টায়ারে আগুন দেয়। পুলিশ গিয়ে তাদেরকে ছত্রভঙ্গ করে এবং আগুনসহ টায়ার অপসারণ করে সড়ক স্বাভাবিক করে।

বিএনপি-আওয়ামী লীগ নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়ায় চাঁদপুর সরকারি কলেজের সামনে সাবেক ছাত্রদল নেতা ফয়সাল গাজী বাহার, ছাত্রদল নেতা সম্রাটসহ কয়েকজন আহত হয়। সদরের আশিকাটি ইউনিয়নে আহত হয় ইউনিয়ন আওয়ামী লীগের সেক্রেটারী আলমগীর হোসেন, বিএনপি নেতা জাফর আহমেদ জিতু, বাগাদী চৌরাস্তা এলাকায় আহত হয় ইউনিয়ন শ্রমিকদলের সাধারণ সম্পাদক রাজুসহ কয়েকজন।

চাঁদপুরে পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, আজকে বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দল হরতাল ডেকেছে। চাঁদপুরে সব ধরণের যানবাহন চলাচল স্বাভাবিক ছিল। হরতাল পালন করা আর না করা দুটোই নাগরিক অধিকার। যারা হরতাল চায় না সাধারণ জনগণ তারা যাতে কোন ধরণের ভোগান্তির শিকার না হয় সে জন্য জেলা পুলিশের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা করেছি। পুরো জেলা জুড়ে বিভিন্ন স্থানে চেক পোস্ট বসিয়ে পুলিশ কাজ করেছে। আমরা চেষ্টা করেছি কেউ যাতে কোন ধরণের নাশকতা তৈরী করতে না পারে। এরপরেও নাশকতার সাথে জড়িত ও চেষ্টাকারী ১৩জনকে পুলিশ আটক করেছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে