শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ভালোবাসার জন্য থাকবেন মেসি: নতুন বার্সা প্রধান

যাযাদি ডেস্ক
  ০৮ মার্চ ২০২১, ১৭:৩৭

দ্বিতীয়বারের মতো স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সভাপতি হওয়া হুয়ান লাপোর্তা ভালো করেই জানেন, তার মূল চ্যালেঞ্জ লিওনেল মেসিকে ধরে রাখা। আর্জেন্টাইন তারকা প্রেসিডেন্সিয়াল নির্বাচনে ভোট দেওয়ায়, আশায় বুক বাঁধছেন তিনি। দলের প্রতি ভালোবাসা থেকেই হয়তো থেকে যাবেন বার্সেলোনা অধিনায়ক।

৫৪.২৮ শতাংশ ভোট পেয়ে ভিক্তর ফন্ত ও তনি ফ্রেইসাকে পেছনে ফেলে ১১ বছর পর বার্সেলোনার অফিসে ফেরেন কাতালান আইনজীবী ও রাজনীতিক লাপোর্তা। এর আগে ২০০৩ থেকে ২০১০ পর্যন্ত বার্সেলোনার সভাপতি দায়িত্ব পালন করেছিলেন তিনি।

নিজের প্রচার দলের সঙ্গে ক্লাব সঙ্গীত গেয়ে বিজয় বক্তৃতা দেওয়ার সময় বার্সেলোনা অধিনায়ককে নিয়ে বলেন লাপোর্তা, ক্লাবের সঙ্গে যার চুক্তির মেয়াদ আছে চার মাসেরও কম সময়।

`২০ বছর আগে লিওনেল মেসি নামের এক বালকের বার্সার যুব দলে অভিষেক হয়েছিল। বিশ্বের সেরা ফুটবলারকে আজ (রোববার) ভোট দিতে আসতে দেখা পরিষ্কার এক ইঙ্গিত, যার কথা আমরা বলে আসছি- লিও বার্সাকে ভালোবাসে।`

`বিশ্বের সেরা ফুটবলার বার্সাকে ভালোবাসে এবং আমার বিশ্বাস, এটা একটা ইঙ্গিত যে সে বার্সেলোনায় থাকবে, যা আমরা সকলেই চাই।`

চলতি মৌসুম শেষেই শেষ হচ্ছে কাতালান দলটির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ। গত মৌসুম শেষেই ক্লাব ছাড়তে চেয়েছিলেন তিনি। কিন্তু ক্লাব রাজি না হওয়ায় অনিচ্ছা সত্ত্বেও থেকে যান ৩৩ বছর বয়সী তারকা।

পরে সেই সময়ের সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউয়ের প্রতি অসন্তুষ্টি প্রকাশ করেছিলেন ক্লাবের সর্বোচ্চ গোলদাতা। সঙ্গে আরও অনেক টানপোড়েনের মাঝে গত অক্টোবরে পদ ছাড়তে বাধ্য হন বার্তোমেউ।

এরপর রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার জানান, ক্লাবে নতুন সভাপতি আসার পর নিজের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেবেন তিনি।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে