সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

গিরিসঙ্কটে বাস পড়ে ৩৯ অভিবাসন প্রত্যাশী নিহত

যাযাদি ডেস্ক
  ১৭ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০

পানামায় অভিবাসন প্রত্যাশীদের বহন করা একটি বাস গিরিসঙ্কটে পড়ে অন্তত ৩৯ জন নিহত হয়েছেন বলে দেশটির অভিবাসন কর্তৃপক্ষ জানিয়েছে। মধ্য আমেরিকার দেশটির ইতিহাসে কোনো দুর্ঘটনায় অভিবাসন প্রত্যাশীদের মৃতু্যর সবচেয়ে বড় ঘটনা এটি।

৬৬ জন যাত্রী নিয়ে বাসটি পানামার পশ্চিম উপকূলীয় প্রদেশ চিরিকির একটি আশ্রয় কেন্দ্রের দিকে যাওয়ার সময় বুধবার ভোররাতে দুর্ঘটনায় পড়ে।

বাসটির যাত্রীরা মধ্য আমেরিকাকে দক্ষিণ আমেরিকার সঙ্গে সংযুক্তকারী বিপজ্জনক বিস্তৃত জঙ্গল এলাকা 'ডারিয়েন গ্যাপ' পেরিয়ে এসেছিলেন।

কর্তৃপক্ষ জানিয়েছে, গুয়ালাকা আশ্রয় কেন্দ্রের কাছে দুর্ঘটনায় পড়া বাসটির অর্ধেকের বেশি যাত্রী নিহত হয়েছে। ওই অঞ্চলটিতে অসংখ্য আঁকাবাঁকা সড়ক রয়েছে।

আহত প্রায় ২০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, তাদের অনেকের অবস্থা গুরুতর বলে জানিয়েছে পানামার সামাজিক নিরাপত্তা কর্তৃপক্ষ।

আমেরিকার নতুন কঠোর অভিবাসন নীতির কারণে তাদের অনেককেই পানামায় ফিরতে হয়েছে, যেখান থেকে ভেনেজুয়েলায় ফেরার পরিবহণ খরচ জোগাড় করা অনেকের জন্যই কষ্টকর হয়ে দাঁড়ায়।

চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত আরও ৩২ হাজার ৮০০ জন ডারিয়েন গ্যাপ অতিক্রম করেছে বলে মঙ্গলবার জানিয়েছে পানামার পররাষ্ট্র মন্ত্রণালয়। সংবাদসূত্র : রয়টার্স

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে