সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বাইডেন সব থেকে দুর্নীতিগ্রস্ত প্রেসিডেন্ট :ট্রাম্প

যাযাদি ডেস্ক
  ২৭ এপ্রিল ২০২৩, ০০:০০

বিশ্বকে তৃতীয় বিশ্বযুদ্ধের দ্বারপ্রান্তে নিয়ে গেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। মঙ্গলবার এক মন্তব্যে এভাবেই বাইডেনের তীব্র সমালোচনা করেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ দিনই ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার ঘোষণা দেন বাইডেন। আর এরপরই তাকে উদ্দেশ করে বিশাল অভিযোগের ঝুলি খুললেন ট্রাম্প।

ট্রাম্পের ভাষায়, বাইডেন হচ্ছেন মার্কিন ইতিহাসের সব থেকে দুর্নীতিগ্রস্ত প্রেসিডেন্ট। তিনি দেশকে তৃতীয় বিশ্বযুদ্ধের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছেন। বিশ্বমঞ্চে যুক্তরাষ্ট্রকে সম্পূর্ণভাবে অপমানিত করেছেন জো বাইডেন। তাই এটি একেবারেই অকল্পনীয় যে, এমন একজন ব্যর্থ প্রেসিডেন্ট আবারও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। বক্তব্যে নিজের সময়ের প্রশাসনকে বাইডেনের প্রশাসনের তুলনায় বেশি কার্যকর দাবি করেন ট্রাম্প। তার দাবি, আমরা সফল ছিলাম, কিন্তু বাইডেনরা ব্যর্থ হয়েছে। তার সময়ে যুক্তরাষ্ট্রের শহরগুলো গৃহহীন, মাদকাসক্ত ও সহিংস অপরাধীদের দিয়ে ভরে গেছে।

বাইডেনের সমালোচনা করে এর আগে ট্রাম্প বলেছিলেন, মার্কিন ইতিহাসের সবচেয়ে খারাপ যে পাঁচজন প্রেসিডেন্ট ছিলেন, তারা সবাই মিলে যে ক্ষতি করেছে, বাইডেন একাই তার থেকে বেশি ক্ষতি করেছেন।

তার শাসনামলে আমেরিকান পরিবারগুলো অর্ধ শতাব্দীর মধ্যে সবচেয়ে খারাপ মুদ্রাস্ফীতি মোকাবিলা করছে। এর ফলে তারা ধ্বংস হয়ে যাচ্ছে। ব্যাংকগুলো ব্যর্থ হচ্ছে। আমাদের মুদ্রা ধসে যাচ্ছে। আমাদের ডলার খুব শিগগিরই আর আগের মতো বিশ্বমানের হবে না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে