সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
স্বাধীনতা দিবসে মোদি

মানুষের আশীর্বাদ থাকলে আগামী বছর আবার ক্ষমতায় আসব

যাযাদি ডেস্ক
  ১৬ আগস্ট ২০২৩, ০০:০০
স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে নরেন্দ্র মোদি

রাষ্ট্রীয় আয়োজনের মধ্য দিয়ে মঙ্গলবার ভারতে পালিত হয়েছে দেশটির ৭৭তম স্বাধীনতা দিবস। ১৯৪৭ সালের এই দিনে ব্রিটিশদের কাছ থেকে স্বাধীনতা লাভ করে জন্ম হয় ভারত নামের নতুন রাষ্ট্রের। অন্যবারের মতো এবারও দিলিস্নর লালকেলস্নায় স্বাধীনতা দিবস অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী হিসেবে এটিই তার শেষ বছর। আগামী বছর লোকসভা নির্বাচনে যদি জয়ী হতে পারেন, তাহলে তাকে আবারও এই মঞ্চে দেখা যাবে। সংবাদসূত্র : এনডিটিভি, হিন্দুস্তান টাইমস

নরেন্দ্র মোদি এবারের অনুষ্ঠানে নির্বাচন ও বিরোধী দল নিয়ে কথা বলেছেন। বিরোধী দলগুলোর সমালোচনা করেছেন তিনি। বলেছেন, যদি সাধারণ মানুষের 'আশীর্বাদ' তার সঙ্গে থাকে তাহলে আগামী বছর আবারও প্রধানমন্ত্রী হবেন তিনি।' মোদি স্বাধীনতা দিবসে তার ভাষণ শুরু করেন উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মণিপুরের সহিংসতা নিয়ে। তিনি বলেন, 'গত কয়েক সপ্তাহে মণিপুর সহিংসতা প্রত্যক্ষ করেছে। অনেক মানুষ তাদের প্রাণ হারিয়েছেন এবং আমাদের মা ও বোনেরা অসম্মানিত হয়েছেন। কিন্তু রাজ্যে ধীরে ধীরে শান্তি ফিরছে। ভারত মণিপুরের সঙ্গে আছে।' তিনি আরও বলেন, যখন আমি ঐক্যের কথা বলি... যদি মণিপুরের সহিংসতা হয়, মহারাষ্ট্রেও ব্যথা অনুভূত হয়।

এছাড়া বক্তব্যে ভারতের ১৪০ কোটি জনগণকে নিজের 'পরিবারের সদস্য' হিসেবে অভিহিত করেন তিনি। বক্তব্যের শুরুতে জনগণকে 'আমার প্রিয় ভাই ও বোন' হিসেবে সম্বোধন করেন মোদি। এরপর নিজের সরকারের উন্নয়ন নিয়ে কথা বলেন তিনি। মোদি জানান, তার সরকারের প্রচেষ্টায় সাড়ে ১৩ কোটি মানুষ দারিদ্র্য থেকে মুক্তি পেয়েছে। মোদি আরও জানান, ২০৪৭ সালে ভারত যখন স্বাধীনতার ১০০ বছর উদযাপন করবে, তখন এটি একটি উন্নত দেশ হিসেবে বিশ্বের বুকে থাকবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে