রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ইউক্রেনে কামানের গোলা সরবরাহ কমে গেছে বললেন জেলেনস্কি

যাযাদি ডেস্ক
  ১৮ নভেম্বর ২০২৩, ০০:০০

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বৃহস্পতিবার বলেছেন, গত মাসে ইসরাইল ও হামাসের মধ্যে যুদ্ধ শুরু হওয়ার পর তার দেশে কামানের গোলা সরবরাহ বন্ধ হয়ে গেছে। গত মাসে হামাস যোদ্ধারা ইসরাইলের দক্ষিণে হামলা চালানোর পর ইসরাইল গাজা উপত্যকায় অবিরাম গুলি চালিয়ে যাচ্ছে। সংবাদসূত্র : এএফপি

'আমাদের সরবরাহ কমে গেছে' উলেস্নখ করে জেলেনস্কি সাংবাদিকদের বলেন, বিশেষ করে ইউক্রেনের পূর্ব এবং দক্ষিণ ফ্রন্টলাইনে ব্যাপক ব্যবহৃত ১৫৫ মিলিমিটার শেল-এর সরবরাহ সত্যিই স্তিমিত হয়ে পড়েছে।

তিনি সাংবাদিকদের বলেন, এটা এমন নয় যে, আমেরিকা ইউক্রেনকে কিছু দিতে চাইছে না। তবে এটা ঠিক যে, সবাই নিজেদের মজুদের জন্য লড়াই করছে।

জেলেনস্কি সাংবাদিকদের বলেছেন, এখন গুদামগুলো খালি। একটি নির্দিষ্ট রাষ্ট্র নূ্যনতম সরবরাহ করতে করতে পারছে না।

রাশিয়া ও ইউক্রেন উভয়ই প্রায় দুই বছরের যুদ্ধের পর শেল মজুদ রাখতে ও সুরক্ষিত করতে লড়াই করছে। দক্ষিণ কোরিয়া দাবি করেছে, রাশিয়ার মিত্র পিয়ংইয়ং স্যাটেলাইট প্রযুক্তির বিষয়ে পরামর্শের বিনিময়ে ইউক্রেনে মস্কোর যুদ্ধকে শক্তিশালী করতে এক মিলিয়ন রাউন্ড আর্টিলারি পাঠিয়েছে।

এদিকে, জার্মানি চলতি সপ্তাহে বলেছে, ইউরোপীয় ইউনিয়ন এক বছরের মধ্যে ইউক্রেনে এক মিলিয়ন আর্টিলারি শেল পাঠাবে। বস্নক কিয়েভের জন্য অস্ত্র সরবরাহ সুরক্ষিত করতে লড়াই করছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে