রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সেনা প্রত্যাহার নিয়ে মালদ্বীপের সঙ্গে আলোচনায় ভারত

যাযাদি ডেস্ক
  ২০ নভেম্বর ২০২৩, ০০:০০

মালদ্বীপ থেকে ভারতকে সেনা প্রত্যাহার করে নিতে বলেছেন দেশটির প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজ্জু। শপথগ্রহণের এক দিন পর আনুষ্ঠানিকভাবে এই দ্বীপ দেশ থেকে নিজেদের সেনা প্রত্যাহার করে নিতে ভারতের প্রতি আহ্বান জানিয়েছেন মালদ্বীপের নতুন এই প্রেসিডেন্ট। সংবাদসূত্র : এনডিটিভি

এদিকে, মালদ্বীপের এই ঘোষণার পরই ভারত সরকারের পরবর্তী পরিকল্পনা নিয়ে জল্পনা শুরু হয়। এমনকি সমাধান খুঁজতে মালদ্বীপের সঙ্গে আলোচনাও শুরু করেছে ভারত।

এর আগে শনিবার নিজ কার্যালয়ে ভারতের ভূ-বিজ্ঞানমন্ত্রী কিরেন রিজিজুর সঙ্গে বৈঠকে করেন মালদ্বীপের নতুন প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজ্জু। বৈঠক শেষে প্রেসিডেন্টের কার্যালয় থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মালদ্বীপ থেকে সেনা প্রত্যাহার করে নিতে ভারতের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

ভারতীয় ওই মন্ত্রী গত শুক্রবার মুইজ্জুর শপথগ্রহণের অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। অবশ্য, সেনা প্রত্যাহার করে নিতে মালদ্বীপের প্রেসিডেন্ট ভারতের প্রতি আনুষ্ঠানিকভাবে আহ্বান জানালেও এখন পর্যন্ত দিলিস্ন এ বিষয়ে নীরব রয়েছে। এ বিষয়ে এখন পর্যন্ত ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় কিংবা সর্বোচ্চ নীতিনির্ধারকদের পক্ষ থেকে মন্তব্য করা হয়নি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে