রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বুটেক্সে বিজনেস কেস প্রতিযোগিতা অনুষ্ঠিত

শিক্ষা জগৎ ডেস্ক
  ১৯ অক্টোবর ২০২৩, ০০:০০

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) আন্তঃবিশ্ববিদ্যালয় বিজনেস কেস প্রতিযোগিতা 'টেক্সপ্রেস' অনুষ্ঠিত হয়েছে। দেশের পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়, অধিভুক্ত কলেজের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ও টেক্সটাইল সম্পর্কিত স্নাতক পর্যায়ের শিক্ষার্থীরা এতে অংশ নেয়।

বুটেক্স বিজনেস ক্লাবের আয়োজনে দিনব্যাপী এ প্রতিযোগিতাটি ১৩ অক্টোবর সেমিফাইনাল এবং ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়। ফাইনাল রাউন্ড শেষে বিচারকদের বক্তব্য ও বিজয়ীদের পুরস্কৃৃত করার মাধ্যমে আয়োজনটি শেষ হয়। এর আগে প্রতিযোগিতাটির জন্য রেজিস্ট্রেশন করে মোট ৮৯টি টিম। প্রথম অনলাইন পর্বে সেরা ১৮টিম সেমিফাইনালে অংশগ্রহণ করার সুযোগ পায়। সেমিফাইনালে অংশগ্রহণকারীদের মধ্য থেকে ফাইনাল রাউন্ডে যায় ৬টি টিম। ফাইনালে চ্যাম্পিয়ন হয় টিম ত্রিনয়ন, প্রথম রানার আপ হয় টিম স্মল কাউন্সিল এবং দ্বিতীয় রানার আপ হয় টিম হ্যারিংবোন। সেমিফাইনাল ও ফাইনাল রাউন্ডে বিচারক হিসেবে ছিলেন দেশের বিভিন্ন ইন্ডাস্ট্রির এক্সপার্টরা ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক।

উলেস্নখ্য, দেশের টেক্সটাইল প্রতিষ্ঠানে চলমান ব্যবসা সম্পর্কিত সমস্যা নিয়ে বুটেক্স বিজনেস ক্লাব প্রতি বছর প্রতিযোগিতার আয়োজন করে। এর পাশাপাশি তারা শিক্ষার্থীদের ক্যারিয়ার ও স্কিল উন্নয়নে কাজ করে থাকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে