শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আজ মুক্তি পাচ্ছে কঙ্গনার 'ধাকড়'

বিনোদন ডেস্ক
  ২০ মে ২০২২, ০০:০০
কঙ্গনা রানৌত

ঠোঁটকাটা আলোচিত-সমালোচিত বলিউড তারকা কঙ্গনা রানৌতের বহুল প্রতীক্ষিত সিনেমা 'ধাকড়'। এর আগে অনেকবার মুক্তির তারিখ ঘোষিত হলেও প্রতিবারই পিছিয়ে গেছে সিনেমাটি। ফলে বারবারই স্বপ্নভঙ্গ হয়েছে কঙ্গনার। অবশেষে আজ পূরণ হচ্ছে তার সেই স্বপ্ন। আজ মুক্তি পাচ্ছে 'ধাকড়'। এরই মধ্যে নেট দুনিয়ায় মুক্তি পেয়েছে সিনেমাটির নতুন গান 'শি ইজ অন ফায়ার'। সিনেমার প্রথম গানেই নেট দুনিয়ায় কার্যত আগুন ধরিয়ে দেন কঙ্গনা। সিনেমায় কঙ্গনাকে দেখা যাবে এক সিক্রেট এজেন্টের ভূমিকায়। ছবিতে তার নাম 'অগ্নি'।

সিনেমার ট্রেইলারেও আগুন ঝরাতে দেখা গেছে এই অভিনেত্রীকে। যতই বিতর্কে থাকুন না কেন, কঙ্গনা নিজের কাজটা কিন্তু দক্ষতার সঙ্গেই করে যান। তাই তার কাজের প্রশংসা না করে পারেন না সমালোচকরাও। একাধিক সময় বিভিন্ন বেফাঁস মন্তব্য করে বিতর্ক তৈরি করেছেন কঙ্গনা। সেই সঙ্গে প্রশংসনীয় অভিনয় করে দর্শকের মন জিতেও নিয়েছেন। কঙ্গনা পর্দায় সব সময়ই সাহসিকতার সঙ্গে অভিনীত যেকোনো চরিত্র তুলে ধরেন। আর যখন 'থালাইভি' ছবিতে জয়ললিতার ভূমিকায় অভিনয় করেছেন, তখনো কোনো খামতি রাখেননি অভিনেত্রী।

কঙ্গনা অভিনীত প্রতিটি চরিত্র বাছাই করেন খুব মনোযোগ দিয়ে। কমার্শিয়াল থেকে আর্ট ফিল্ম কিংবা বায়োপিক, প্রতিযোগীদের টক্কর দিতে পিছপা হননি কোনোদিনই। আর তাই আগামীতে 'তেজাস' সিনেমাতে কঙ্গনা ধরা দেবেন আইএএফ পাইলটের পোশাকে। 'তেজাস'র গল্পটি একজন সাহসিনী যুদ্ধবিমান চালিকার। এমন একটি ছবির অংশ হতে পেরে বেশ উচ্ছ্বসিত কঙ্গনা। যা নিয়ে নেট দুনিয়ায় শুধুই প্রশংসা তার। 'তেজাস'-এ তার চরিত্র প্রসঙ্গে কঙ্গনা জানিয়েছেন, 'তেজাস' অসাধারণ গল্প। যেখানে যুদ্ধবিমান চালিকার চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়েছি আমি। এমন একটি সিনেমার অংশ হতে পেরে গর্ব বোধ করছি। ভারতীয় সেনাবাহিনী প্রতিনিয়ত দেশের সুরক্ষায় দিনযাপন করছে, নিজেদের কর্তব্য পালন করতে গিয়ে প্রচুর আত্মত্যাগ স্বীকার করছেন নিত্যদিন। আর তাদের এই গল্প পর্দায় তুলে ধরার সুযোগ পেয়ে আমি ভীষণ খুশি এবং গর্বিত।' 'তেজাস'-এ নিজের চরিত্র নিয়ে যতটা আগ্রহী, ততটাই কড়া হোমওয়ার্ক করছেন পর্দায় ফুটিয়ে তোলার জন্য। যথাযথ শারীরিক গড়নের জন্য নানান কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে যেতে হয়েছে তাকে। শুধু তাই নয়, সেনা প্রশিক্ষণও নিতে হয়েছে বলেও জানিয়েছেন তিনি।' 'তেজাস' ছাড়াও কঙ্গনার হাতে রয়েছে একাধিক ছবি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে