শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

আরও এক পরিচয়ে ববি

ঢাকাই সিনেমার সুদর্শনা ও লাস্যময়ী নায়িকা হিসেবে পরিচিত ইয়ামিন হক ববি। ২০১০ সালে 'খোঁজ দ্য সার্চ' সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখা এই অভিনেত্রী খুব অল্প সময়েই চলচ্চিত্রে নিজের জায়গা তৈরি করে নেন। প্রযোজক হিসেবেও সুনাম আছে তার। এবার তার গল্পে নির্মাণ হচ্ছে 'মাস্টারমাইন্ড' নামের একটি সিনেমা। অন্যদিকে ঈদে মুক্তি পাচ্ছে ববির 'পাপ' সিনেমাটি। অভিনয় ও সমসাময়িক নানা বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলেছেন মাসুদুর রহমান
নতুনধারা
  ০৮ এপ্রিল ২০২৩, ০০:০০

দীর্ঘদিন পর প্রেক্ষাগৃহে...

সুন্দর একটি গল্প নিয়ে 'পাপ' ছবিটি নির্মিত হয়েছে। তাছাড়া টিমের সবাই সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। অনেক দিন ধরে ছবিটির জন্য অপেক্ষায় ছিলাম। এবার ঈদের মতো একটি বড় উৎসবে পাপ হলে আসছে। আমি সত্যিই খুব উচ্ছ্বসিত। দীর্ঘদিন পর নিজের নতুন সিনেমা মুক্তি পাচ্ছে ভেবে।

নতুন এক ববি...

'পাপ' সিনেমাতে দর্শকরা নতুন এক ববিকে খুঁজে পাবেন। এখন দর্শকদের চাহিদা পাল্টে গেছে। সেদিক বিবেচনা করেই ভিন্ন ধারার কিছু কাজ করছি। যে ধরনের চরিত্রে এর আগে দর্শকেরা আমাকে দেখেননি। কারণ আমি সবসময় সময়ের সঙ্গে সঙ্গেই চলার চেষ্টা করি। দর্শকরাও একই রকম চরিত্রে আমাদের দেখতে দেখতে যেন বিরক্ত না হন, সেদিকেও খুব খেয়াল রাখি। তাছাড়া আজীবন চলচ্চিত্রের সঙ্গেই থাকতে চাই বলে জীবনে অনেককিছু সেক্রিফাইস করেছি। আমার এই পরিশ্রমের মূল্যায়ন আমার দর্শকরা করবেন বলে আমার শতভাগ বিশ্বাস রয়েছে।

ববির গল্পে সিনেমা...

'মাস্টারমাইন্ড' সিনেমার গল্প ও কনসেপ্ট আমার নিজের। করোনাকালে ঘরবন্দি থেকে কিছু গল্প ও কনসেপ্ট তৈরি করেছিলাম। এর মধ্যে বাবা-মেয়ে আর স্বামী-স্ত্রীর থ্রিলিং কিছু ঘটনা নিয়ে গল্প সাজিয়েছি। গল্পটা দেখা নয়, ইমাজিনেশন থেকে সৃষ্টি। সেই গল্পের সূত্র ধরে এর চিত্রনাট্য করছেন আবদুলস্নাহ জহির বাবু।

লেখালেখিতে...

এর আগে টেলিছবির জন্য একটি গল্প লিখেছিলাম। সেটি প্রচার হয়েছিল চ্যানেল আইতে। এছাড়া 'বিজলী' সিনেমার স্যাড সং-এর একটি অংশ লিখেছিলাম। কিন্তু তখন তা প্রকাশ করেননি। আমার কাজগুলোতে ছোট ছোট ইনপুট দিয়ে থাকি। কিন্তু আগে কখনো এগুলো জানাইনি।

'মাস্টারমাইন্ড'-এর গল্প...

'মাস্টারমাইন্ড' পুরোপুরি অ্যাকশন থ্রিলার গল্প। করপোরেট কালচার এবং আন্ডারওয়ার্ল্ড নিয়েই এর কাহিনি। এটি পরিচালনা করবেন সৈকত নাসির। মাস্টারমাইন্ডের গল্প শুনেই সৈকত ভাই বলে ওঠেন এটা মাইন্ডবেস্নায়িং স্টোরি। এটা নিয়ে আগে কাজ করা যায়। বাকিগুলো পরে। আমার গল্প বলে যে এটা নায়িকা বেইজ সিনেমা একদমই তা নয়। লিড যে ক'টা চরিত্র সবগুলোই গুরত্বপূর্ণ। মাস্টারমাইন্ড দর্শকদের জন্য একটি আলাদা চমক নিয়ে আসবে। সব কিছু ঠিক থাকলে রোজার ঈদের পর এর শুটিং শুরু হবে। বাংলাদেশ ছাড়াও দুবাই, রামুজি ফিল্মসিটিতে এর শুটিং পস্ন্যান রয়েছে।

লাইট-ক্যামেরায় ...

সম্প্রতি লন্ডনে দু'টি সিনেমার শুটিং করেছি। দু'টি সিনেমাই পরিচালনা করছেন মিনহাজ কিবরিয়া। একটি সিনেমার নাম 'বেঈমান', আরেকটি 'নাইট ইন লন্ডন'। 'বেঈমান' সিনেমায় ববির সঙ্গে রয়েছেন আমান রেজা। আর 'নাইট ইন লন্ডন' সিনেমায় একজন যৌনকর্মীর চরিত্রে অভিনয় করছি। চরিত্রটি চ্যালেঞ্জিং বলেই সিনেমাটিতে কাজ করতে রাজি হয়েছি। এছাড়া 'মেঘনা কন্যা' সিনেমাটিতেও কাজ করছি। আর শফিক হাসান পরিচালিত 'ফ্রড: দ্য বাটপার' সিনেমাটিও হাতে রয়েছে।

শুটিং শেষে...

'এবার তোরা মানুষ হ' নামে সিনেমার শুটিং শেষ করেছি। আর 'ময়ূরাক্ষী' নামের সিনেমার কাজও প্রায় শেষ। মুক্তির আগে এর বেশি কিছু বলা ঠিক হবে না। এটা দর্শকের কাছে কৌতূহল হিসেবেই থাকুক। তবে ভালো কিছু পাবেন দর্শক সেটা বলতে পারি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে