সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

ঈদ সবার মাঝে আনন্দ বয়ে আনুক

অ্যাকশন হিরো হিসেবে বর্তমানে ঢালিউডে যে ক'জন দর্শকপ্রিয়তা লাভ করেছেন নায়ক বাপ্পী চৌধুরী প্রথম সারিতেই থাকবেন। ১০ বছরের ক্যারিয়ারে প্রায় অর্ধশত সিনেমায় অভিনয় করেছেন। হাতে আছে আরও কিছু সিনেমা। সম্প্রতি কাজী হায়াতের 'জয় বাংলা' নামে মুক্তিযুদ্ধের সিনেমা মুক্তি পায়। হালে প্রায় প্রতি ঈদেই বাপ্পীর কোনো না কোনো সিনেমা থাকে। এবারেও বাপ্পী অভিনীত 'শত্রম্ন' নামে একটি পুলিশি অ্যাকশন থ্রিলার সিনেমা মুক্তি পাবে। সিনেমাটিসহ তার অন্যান্য বিষয় নিয়ে সাক্ষাৎকার নিয়েছেন মাতিয়ার রাফায়েল
নতুনধারা
  ২১ এপ্রিল ২০২৩, ০০:০০

শেষ মুহূর্তে আপনার 'শত্রম্ন' ঈদে ঠাঁই করে নিল- কেমন লাগছে?

খুবই ভালো লাগছে। শেষ মুহূর্তে যে ছবিটি ঈদে মুক্তি পাওয়া ৯টি ছবির সঙ্গে আলোচনা ও প্রতিযোগিতায় আসতে পারবে এটা আমিও ভাবতে পারিনি। এখন আরও বেশি ভালো লাগছে ঈদের ছবি হিসেবে এটা হল বুকিংয়ের ক্ষেত্রে দ্বিতীয় স্থানে আছে। প্রথমে আছে শাকিব খানের 'লিডার : আমিই বাংলাদেশ'। একটা গুড উইশ করবেন প্রেক্ষাগৃহে যাতে আমি দর্শক এবং আপনাদের ভালো সাপোর্ট পাই।

ছবিটিতে কী এমন আছে যা দর্শককে প্রেক্ষাগৃহে টানতে পারে?

ছবিটির সবচেয়ে বেশি চিত্তাকর্ষক দিক গানগুলো। একদিকে যেমন বেশ মজার মজার গান আছে আবার বেশ হৃদয়গ্রাহী গানও আছে- যা দর্শককে খুব সহজে আকর্ষণ করবে। আমি যে চরিত্রে অভিনয় করেছি সেটাও দর্শকের জন্য হবে বেশ থ্রিলিং অভিজ্ঞতার। এ দেশে পুলিশি অ্যাকশনধর্মী অনেক সিনেমা হলেও আমার সিনেমাটি একেবারেই স্বতন্ত্র। এ কারণেই দর্শককে ছবিটা দেখতে বারবার উদ্বুদ্ধ করবে। শুরু থেকে শেষ পর্যন্ত দর্শককে ধরে রাখতে যে টান টান উত্তেজনা থাকা দরকার সবই আছে ছবিটিতে। কোনোটিরই কমতি নেই।

দেশে সিনেমা হলই কম সেখানে এত সিনেমার ভিড়ে টিকতে পারবেন!

বর্তমান সিনেমা হলের প্রেক্ষাপটে একই ঈদে এতগুলো সিনেমা মুক্তি দেওয়াটা আমি মনে করি আমাদের সিনেমায় একটা নেতিবাচক প্রভাব পড়বে। এটা আমাদের সিনেমায় কোনো ইতিবাচক ফল বয়ে আনবে না। ভালো হতো সবচেয়ে দুই-তিনটা ভালো সিনেমা মুক্তি দিয়ে বাকিগুলো আস্তে আস্তে মুক্তির ব্যবস্থা করে দেওয়া। তবে এবার যে রকম গরম পড়েছে এই গরমটা যদি কমে যায় তাহলে আমি আশা করি সিঙ্গেল স্ক্রিনে আমার সিনেমাটি মুক্তি পাওয়া অন্যান্য সিনেমার সঙ্গে ভালো বিট দিতে পারবে। কারণ, এটা সে রকমই একটি উচ্চ মানসম্পন্ন সিনেমা।

'জয় বাংলা' নিয়েও তো অনেক উচ্চাশা ছিল

আসলে কাজী হায়াতের ঐ ছবিটাতে অনেক বেশি কম্প্রোমাইজ করা হয়েছে। যেহেতু ছবিটি ডকু্যমেন্টারি ছবি এবং এ বিষয়ে দর্শকেরও যথেষ্ট জানাশোনা আছে সে ক্ষেত্রে কোনো বিষয়ের সঙ্গে যদি কম্প্রোমাইজ করা হয় তখন স্বাভাবিকভাবেই ছবিটি পিক করবে না। এই হচ্ছে একটা কারণ। দ্বিতীয়ত, আমাদের দর্শকও এমন যে, ডকু্যমেন্টারি ছবি দেখতে চায় না। কারণ, তারা তো সে বিষয়ে সবাই কম-বেশি জানেই। ছবিটা নির্মাণে বাজেটও যথেষ্ট ছিল না। ঐ ছবিটা বাদ দেন। আমি 'শত্রম্ন' নিয়েই কথা বলতে আগ্রহী।

সামনে আসছে ইন্ডিয়ান ছবি; দেশের নির্মাতা ও শিল্পীদের সংকট হবে না?

না, আমি মনে করি না আমাদের দেশে অত বেশি ইফেক্ট হবে। যেহেতু সরকার সিদ্ধান্ত নিয়েছে ইন্ডিয়ান ছবি আসাকে স্বাগত জানানো ছাড়া তো উপায় নেই। তখন ওদের সঙ্গে আমাদেরও একটা প্রতিযোগিতা হবে। আমাদের শিল্পীরাও অনেক ভালো কাজ করতে উদ্বুদ্ধ হবে।

ঈদ উপলক্ষে ভক্তদের উদ্দেশ্যে কিছু বলবেন?

হ্যাপি ঈদ মোবারক। সবাই সাবধানে বাড়ি যাবেন। দর্শকদের যে যেখানেই থাকুন, 'শত্রম্ন' সিনেমাটি দেখতে প্রেক্ষাগৃহে যাবেন। আমার যেসব অগনিত ভক্ত আছেন তারা যেন আমার পাশে থাকেন। দর্শকই আমার বড় শক্তি। সব মিলিয়ে ঈদ আমাদের দেশের সবার মাঝে আনন্দ বয়ে আনুক এটাই কামনা করছি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে