সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
সাক্ষাৎকার

প্রচার মাধ্যমে সব চরিত্রকে সমান গুরুত্ব দেওয়া উচিত

পূর্ণিমা বৃষ্টি- টিভি নাটক, বিজ্ঞাপন এবং চলচ্চিত্র সব মাধ্যমেই কাজ করেন। বিজ্ঞাপনের মধ্যে আছে গ্রামীণফোন, রঙ বাংলাদেশ, প্যারাসুট, প্রাণ, গোদরেজ, মার্কস, ডানো, লাভেলো, ম্যাগি, লেক্সাস, গস্নাক্সোস, অলটাইমসহ বেশকিছু পণ্যের। এখন সৌরভ কুন্ডুর 'গিরগিটি' সিনেমায় কাজ করছেন। মুক্তিপ্রাপ্ত সিনেমা 'ঢাকা ড্রিম'। এটি তার প্রথম সিনেমা। অভিনয়সহ এবারের দুর্গাপূজা ও অন্যান্য বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলেছেন মাতিয়ার রাফায়েল
নতুনধারা
  ২২ অক্টোবর ২০২৩, ০০:০০

অভিনয় নিয়ে কেমন যাচ্ছে দিনগুলো আপনার?

এখন আমি একটি কমার্শিয়াল সিনেমার কাজ নিয়েই আছি। নাটকের কাজ আর করছি না। 'গিরগিটি' নিয়ে সৌরভ কুন্ডুর ক্রাইম অ্যান্ড সাসপেন্স থ্রিলারধর্মী একটি সিনেমার কিছু অসমাপ্ত অংশের শুটিং শুরু হবে সামনের মাসেই যদি সবকিছু ঠিকঠাক থাকে। ছবিটিতে আমার বিপরীতে আছেন তাসকিন রহমান। আগামী বছর এটা মুক্তি পাবে।

এছাড়া অন্যান্য কাজ?

এর মধ্যে আরেকটি কাজ করলাম। সেটা হচ্ছে হিন্দু সম্প্রদায়ের জন্য এবারের দুর্গা পূজা উপলক্ষে বিটিভি 'শারদ আনন্দ' নামে ম্যাগাজিন অনুষ্ঠান প্রচার করবে ২৩ অক্টোবর সোমবার। শিশুদের নিয়ে শুরু করে বড়দের নিয়ে করা পূজাবিষয়ক নানা বিষয় নিয়ে এই অনুষ্ঠানটি বিটিভি প্রতি বছরই করে থাকে। এটাতে আমি অ্যাঙ্কর হিসেবে আছি।

পূজাতে কীভাবে দিন পার করবেন?

পূজা উপলক্ষে সারাদিন ফ্যামিলির সাথে ঘোরাঘুরির মধ্যেই থাকব। বিভিন্ন মন্দিরে মন্দিরে ঘুরব। ওই যে পুজোয় যা যা করা হয় তা-ই করব। যেহেতু আমার জন্ম নারায়ণগঞ্জে তাই ঐখানে একটা দিন সময় দেব। তারপরে ঢাকায় ফিরব।

নাটকে কি অভিনয় করছেন না আর?

আপাতত আমি এখন আর নাটকে নেই। এখন আমি টিভিসিতেই কাজ করছি। সম্প্রতি থেকে রাঁধুনী, গোদরেজ এর নতুন বিজ্ঞাপন প্রচার চলমান আছে। এছাড়া আমি নিজেকে কমার্শিয়াল সিনেমার জন্য পুরোপুরি প্রস্তুত করছি। সিনেমার বাইরে এখন কিছু ওয়েবফিল্ম নিয়ে কথাবার্তা চলছে। যদি ব্যাটে-বলে মিলে যায় তাহলে হয়তো শিগগির আমার ওটিটিতেও অভিষেক হবে। তবে এখন আমার প্রথম চয়েস সিনেমাই।

নাটক দিয়ে বহু দর্শকের সামনে থাকা যায়-

সেটাই কি ভালো নয়?

অবশ্যই ভালো। কেন ভালো নয়। আমরা যদি কাজকে সম্মান দিই তাহলে কাজও আমাকে সম্মান দিবে। সেজন্য কাজটাও ভালো করে করা উচিত। এটা আসলে ডিপেন্ড করে টেস্টের ওপর। কার কোন লক্ষ। কার কোন কাজের প্রতি টেস্ট কেমন এটার উপরই নির্ভর করে- সে কোন কাজ করবে। কাজের ক্ষেত্রে সবারই যার যার একটা আলাদা চয়েস বা টেস্ট থাকে। আমার ছোটবেলা থেকেই সিনেমার প্রতি একটা আলাদা চয়েস ছিল। এ কারণেই হয়তো নাটকে আমার বেশি সময় দেওয়া হয়নি।

মিডিয়ার প্রচারে সব জায়গাতেই নায়ক-

নায়িকা গুরুত্ব পায় বেশি- বিষয়টি কেমন?

এটার জন্য আসলে আমরা নিজেরাই দায়ী। কারণ, আমরা মা-বাবা, ভাই-বোন সব চরিত্রকে ঐভাবে দেখছি না। একটা মুভি বা নাটক, ওটিটি যা-ই বলেন- সব কন্টেন্টের প্রতিটি চরিত্রই সমান গুরুত্বপূর্ণ। একজন নির্মাতাও কিন্তু সব চরিত্রকেই সমান গুরুত্ব দিয়েই তার কন্টেন্টটি তৈরি করেন। তাই পর্দার বাইরে অন্যান্য প্রচার মাধ্যমেও সব চরিত্রকেই প্রকাশ করা উচিত। বলা উচিত। একটা গল্প তো শুধু নায়ক-নায়িকা দিয়ে হয় না। সম্ভবও নয়। কাজেই মিডিয়ায় নায়ক-নায়িকার পাশাপাশি অন্য চরিত্রগুলোও গুরুত্ব পেলে যেমন- নিউজ, ইন্টারভিউ ইত্যাদিতে সবাইকে সমান দৃষ্টিতে গুরুত্ব দিলে অন্যান্য চরিত্রের শিল্পীরা খুশি হবেন। নিজেদের অভিনয়ের বিষয়ে আরও বেশি সিরিয়াস হবেন। তখন বরং আমাদের অভিনয় শিল্পই আরও বেশি সমৃদ্ধ হবে।

আপনার নামে একজন নায়িকা আছেন- এ নিয়ে কখনো বিব্রত হন না?

না, না- এ নিয়ে বিব্রত হই না। আমার নাম তো ছোটবেলা থেকেই। আর উনি হচ্ছেন অনেক খ্যাতিমান নায়িকা। উনাকে নিয়ে তো আমার বিব্রত হওয়ার কারণ নেই। বরং তার গুণ যদি আমার মধ্যে কিছুটা আসে আমি বরং প্রাউড ফিলই করব যে, আমার পূর্ণিমা নামে একজন খ্যাতিমান নায়িকা আছেন। এ নিয়ে কখনোই বিব্রত ফিল করিনি আমি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে