সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

অনেকদিন পর টিভি নাটকে মম

বিনোদন রিপোর্ট
  ২৫ নভেম্বর ২০২৩, ০০:০০

'লাক্স চ্যানেল আই সুপারস্টার' নির্বাচিত হওয়ার পর থেকেই সমানতালে শোবিজের বিভিন্ন শাখায় কাজ করে যাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মম। তবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেও চলচ্চিত্রে খুব একটা সুবিধা করতে পারেননি এই অভিনেত্রী। এ কারণে নাটকেই থিতু হয়ে পড়েন একসময়। মম অভিনীত অসংখ্য নাটক টেলিফিল্ম দর্শক প্রশংসিত হয়েছে। সেই ধারাবাহিকতায় একাধিক সিনেমায় অভিনয় করেও সাফল্য পেয়েছেন। তবে মাঝখানে ওটিটি পস্ন্যাটফর্মের কাজ নিয়ে ব্যস্ত থাকতে দেখা গেছে তাকে। অনেকদিন পর ফের টিভি নাটকে অভিনয় করলেন এই লাক্সকন্যা। 'সেলুলয়েড' শিরোনামের নােেমর এই নাটকটি পরিচালনা করেছেন তানিম রহমান অংশু। নাটকে শ্যামল মাওলার বিপরীতে দেখা যাবে মমকে। মম বলেন, শ্যামলের সঙ্গে এর আগে অনেক কাজ হয়েছে। 'সেলুলয়েড' নাটকের গল্পটা চমৎকার। আমরা চেষ্টা করেছি পর্দায় নিজেদের চরিত্রটা সঠিক ভাবে উপস্থাপন করতে। আর অংশু ভাইয়ের নির্মাণও আমার ভালো লাগে। সবমিলিয়ে আশা করছি নাটকটি দর্শকের ভালো লাগবে। আগামী ৭ ডিসেম্বর গানচিলের 'গানচিল ড্রামা অ্যান্ড সিনেমা' ইউটিউব চ্যানেলে 'সেলুলয়েড' নাটকটি অবমুক্ত হবে।

কিছুদিন আগে ওটিটি পস্ন্যাটফর্ম হইচইতে রিলিজ হয়েছে মম অভিনীত রহস্যময় ওয়েবসিরিজ 'সাড়ে ষোল'। একটি হোটেলের রহস্যময় ফ্লোরকে কেন্দ্র করে ইয়াসির আল হক নির্মাণ করেছেন ওয়েব সিরিজ 'সাড়ে ষোল'। এই সিরিজে সাংবাদিক রিনি চরিত্রে অভিনয় করেছেন জাকিয়া বারী মম। মম বলেন, 'রিনি এই শহরের নাম করা টিভি জার্নালিস্ট। যেকোনো সময় তার হেড অব নিউজ হওয়ার সম্ভাবনা রয়েছে। শহরের সব পাওয়ারফুল লোকজনের সঙ্গে তার উঠা-বসা। এভাবেই এগিয়ে যায় কাহিনী।

তবে মাঝের কিছুটা দীর্ঘ সময় অভিনয় নিয়ে বড় ধরনের সাফল্যেও বাইরে থাকলেও, চলতি বছর সেই খরা কাটিয়ে ফিরেছেন অভিনেত্রী জাকিয়া বারী মম। চলতি বছর মুক্তি পেয়েছে অনন্য মামুন পরিচালিত সিনেমা 'রেডিও'। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ নিয়ে এই সিনেমার গল্প। সিনেমার একটি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মম, তার বিপরীতে নায়ক হিসেবে ছিলন চিত্রনায়ক রিয়াজ। এছাড়া মম অভিনীত 'ওরা ৭ জন' নামে আরেকটি সিনেমা পরিচালনা করেছেন খিজির হায়াত খান। এ সিনেমায় একজন ভারতীয় ডাক্তারের চরিত্রে অভিনয় করেছেন মম; যিনি মুক্তিযুদ্ধে আরো অনেক পেশার মানুষের মতো নিজের জায়গা থেকে প্রতিবেশী দেশকে স্বাধীন করার লক্ষ্যে নিজেকে বিলিয়ে দিয়েছেন। এমন একটি চরিত্রে নিজের ক্যারিয়ারের অন্যতম সেরা পারফরম্যান্স উপহার দিয়েছেন মম। এ সিনেমায় তার চরিত্রের নাম ছিল অপর্ণা সেন। গত কয়েক বছর আগে 'ছুঁয়ে দিলে মন' সিনেমায় অভিনয় করে ব্যপক প্রশংসিত হোন মম।

নিজের অভিনয় প্রসঙ্গে মম বলেন, যেকোনো চরিত্রই ফুটিয়ে তোলা একজন অভিনয়শিল্পীর জন্য চ্যালেঞ্জের বিষয়। আমি সবসময়ই পর্দা আমার চরিত্রটিকে বাস্তবভিত্তিক রূপ দেয়ার চেষ্টা করি। আমার অভিনয় ক্যারিয়ারকে সমৃদ্ধ করেছে এই দুটি সিনেমা। এখনও ভালো অভিনয়শিল্পী হতে পারি নাই। তবে দক্ষতা অর্জনের চেষ্টা চালিয়েই যাব। এদিকে ওটিটি পপস্নাটফর্মেও ভালো পারফরম্যান্স দেখিয়ে যাচ্ছেন মম। ওটিটি পস্নাটফর্ম দীপ্ত পেস্নতে মুক্তি পেয়েছে ওয়েব ফিল্ম 'সাহসিকা-টু'। এছাড়া চরকিতে 'মারকিউলিস' নামের ওয়েব সিরিজে দেখা গেছে মমকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে