সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

প্রকাশকে ইডির তলব

বিনোদন ডেস্ক
  ২৫ নভেম্বর ২০২৩, ০০:০০
প্রকাশ রাজ

দক্ষিণ ভারতীয় চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা প্রকাশ রাজ। মাঝেমধ্যে বলিউডের সিনেমাতেও দেখা যায় ঠোঁটকাটা হিসেবে পরিচিত এই তারকাকে। নানা সময়ে বিতর্কিত মন্তব্যের জন্য তাকে জড়িয়ে পড়েছেন বিভিন্ন ঝামেলায়। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার সরকারের বিরুদ্ধে একাধিকবার আওয়াজও তুলেছেন তুখোর এই অভিনেতা। অভিনয়ের ক্ষেত্রে বেশকিছু নিষেধাজ্ঞাতেও পড়েছেন একাধিকবার। তারপরও দমে যাননি তিনি। তবে সম্প্রতি একটি প্রতারণা সংস্থার সঙ্গে নাম জড়িয়েছে তার। যার ফলে মামলায় জিজ্ঞাসাবাদের জন্য এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তলব করেছে অভিনেতাকে।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, 'প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট'-এর অধীন ত্রিচির বাইরে অবস্থিত একটি সংস্থার সঙ্গে যোগসূত্রের কারণে ২০ নভেম্বর তদন্তকারী সংস্থা সমন পাঠান অভিনেতাকে। এই আর্থিক কেলেঙ্কারি নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য চেন্নাইয়ে ইডির আঞ্চলিক দপ্তরে ডেকে পাঠানো হয়েছে সালমান খানের 'ওয়ান্টেড' সিনেমার খলনায়ককে। আগামী সপ্তাহে তাকে হাজিরা দিতে হবে।

অভিনেতা প্রকাশ রাজ একটা সময় ছিলেন প্রণব জুয়েলার্সের ব্র্যান্ড অ্যাম্বাসেডর, সেই কারণেই ইডির নজরে তিনি। বেআইনি 'পঞ্জি স্কিম' চালাচ্ছে অভিযুক্ত সংস্থাটি, এই অভিযোগেই ইডি সোমবার হানা চালায় প্রণব জুয়েলার্সের একাধিক শাখায়।

আর্থিক দুর্নীতি প্রতিরোধ আইনে (পিএমএলএ) এ বিষয়ে তদন্ত করছে ইডি। বুধবার বিবৃতি জারি করে কেন্দ্রীয় সংস্থা জানায়, 'তদন্তে উঠে এসেছে প্রণব জুয়েলার্স এবং এর সঙ্গে জড়িত ব্যক্তিরা সাধারণ মানুষের হকের টাকা মেরে মোটা টাকা ফেরত দেওয়ার প্রলোভন দেখিয়ে পাবলিকের থেকে ১০০ কোটি টাকা তুলেছে।' ভারতীয় সংবাদ মাধ্যমের একাধিক প্রতিবেদনে জানা গেছে, প্রণব জুয়েলার্সের একাধিক দপ্তরে তলস্নাশি চালিয়ে ইডি কর্মকর্তারা এখনো পর্যন্ত প্রায় ২৪ লাখ টাকা এবং প্রায় ১২ কেজি সোনার গয়না উদ্ধার করেছেন। ইকোনমিক অফেন্সেস উইংয়ের মতে, প্রণব জুয়েলার্স সাধারণ মানুষের থেকে 'গোল্ড স্কিম'-এর নামে প্রায় ১০০ কোটি টাকা আদায় করেছে এবং দুর্দান্ত রিটার্ন বা লাভের প্রলোভন দেখালেও বাস্তবে এক পয়সাও রিটার্ন করেনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে