সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আলোর মুখে জয়ার 'পেয়ারার সুবাস'

বিনোদন রিপোর্ট
  ২৭ নভেম্বর ২০২৩, ০০:০০

দুই বাংলার নন্দিত অভিনেত্রী জয়া আহসান একের পর এক সাফল্যের জোয়ারে ভাসছেন। 'বিউটি সার্কাস' সিনেমার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তি, বলিউডের 'করক সিং' সিনেমার সাফল্যের পাশাপাশি তার ক্যারিয়ারে নতুন খুশির খবর যুক্ত হয়েছে। নুরুল আলম আতিক পরিচালিত জয়া অভিনীত 'পেয়ারার সুবাস' সিনেমা সব জটিলতা কাটিয়ে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে আনকাট ছাড়পত্র পেয়েছে। আগামী বছরের শুরুতে মুক্তি পাবে 'পেয়ারার সুবাস'। প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আইয়ের এমডি শাহরিয়ার শাকিল রবিবার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আগামী বছর শুরুতে 'পেয়ারার সুবাস' মুক্তি পাচ্ছে। আশা করছি গুণী নির্মাতা নুরুল আলম আতিকের সিনেমা দিয়ে জয়া আহসান আরও একবার বাজিমাত করবেন। জয়ার পাশাপাশি সিনেমাটিতে অভিনয় করেছেন- তারিক আনাম খান, আহমেদ রুবেল, দিহান, সুষমা সরকার, মাহমুদ, নূর ইমরান মিঠু, মশিউল আলম, জয়িতা মহালনবিশ, আঁখি আফরোজসহ অনেকেই। 'পেয়ারার সুবাস' সিনেমার চিত্রগ্রহণে ছিলেন আয়ান রেহাল, সম্পাদনায় সজল, সাউন্ডে সুকান্ত মজুমদার আর মিউজিক করেছেন রাশিদ শরীফ শোয়েব। আতিকের 'ডুবসাঁতার' দিয়েই চলচ্চিত্রে অভিষেক হয়েছিল জয়ার। এ জুটির 'বিকল পাখির গান' নামে টেলিফিল্ম এখনো প্রশংসিত সিনেপ্রেমীদের কাছে। আতিকের সর্বশেষ চলচ্চিত্র 'লাল মোরগের ঝুঁটি'। 'মানুষের বাগান' নামে তার আরেক সিনেমা মুক্তির অপেক্ষায়।

এদিকে ইরানি পরিচালক মুর্তজা আতাশ জমজম পরিচালিত জয়া অভিনীত নতুন সিনেমা 'ফেরেশতে' প্রশংসিত হয়েছে। সিনেমাটির কলাকুশলীরা ভারতের গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিশেষ অভ্যর্থনায় ঋদ্ধ হয়েছেন। গোয়া ফিল্ম ফেস্টিভ্যালে 'ফেরেশতে'র প্রিমিয়ার অনুষ্ঠানে জয়া আহসান ছাড়াও উপস্থিত ছিলেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম, অভিনেতা সুমন ফারুক প্রমুখ। বাংলাদেশ-ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটি প্রদর্শনের পর দর্শকের সাড়া পেয়েছে। উৎসব কর্তৃপক্ষ উপস্থিত নির্মাতা ও অভিনেতাদের জানান বিশেষ অভ্যর্থনা।

\হ'ফেরেশতে'র অন্যতম অভিনেতা সুমন ফারুক। উৎসবে সিনেমাটির প্রদর্শনী নিয়ে তিনি বলেন, ক্যারিয়ারের শুরুতেই এত বড় একটি চলচ্চিত্র উৎসব থেকে এমন একটি অর্জন সত্যিই আমার জন্য বিশেষ কিছু। এখানে বিশ্বের বিভিন্ন দেশ থেকে অনেক বড় বড় অভিনেতা-অভিনেত্রীসহ চলচ্চিত্র সংশ্লিষ্টরা এসেছিলেন। সবাই ফেরেশতের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন। এটা আমাদের জন্য এবং বাংলাদেশ চলচ্চিত্রের জন্য বড় একটি সফলতা বলেই মনে করছি। উৎসবের বেশকিছু ছবি সামাজিকমাধ্যমে ঘুরছে। যেখানে বাঙালিয়ানা লুকে জয়ার উপস্থিতি নিয়ে মুগ্ধতা জানাচ্ছেন দেশি দর্শক। সেই সঙ্গে জানতে চাইছেন, দেশের দর্শক কবে নাগাদ 'ফেরেশতে' দেখতে পারবেন! শুধু অভিনয় নয়, ইরানের সিনেমা 'ফেরেশতে'র সঙ্গে যুক্ত হয়েছে জয়া আহসানের 'সি তে সিনেমা'। আর এই সিনেমাটি আসন্ন 'ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব'-এর উদ্বোধনী সিনেমা হিসেবে প্রদর্শন করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে