সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ডিপফেক ভিডিওর শিকার এবার আলিয়া

বিনোদন ডেস্ক
  ২৮ নভেম্বর ২০২৩, ০০:০০

রাশমিকা মন্দানা, ক্যাটরিনা কাইফের পর এবার ডিপফেক ভিডিওর শিকার হলেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। নেটপাড়ায় ছড়িয়ে পড়েছে কাপুরদের বউমার বিকৃত সব ছবি! যা দেখে অনুরাগীদের মধ্যেও এক ধরনের শোরগোল পড়ে গেছে। সদ্য ফিল্মফেয়ার ওটিটি অনুষ্ঠানে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন 'ডার্লিং'খ্যাত আলিয়া ভাট। তার পরই ডিপফেক ভিডিওর শিকার অভিনেত্রী। ভাইরাল ওই ভিডিওতে স্বল্প পোশাকে বিছানায় দেখা যাচ্ছে আলিয়াকে। ক্যামেরার দিকে তাকিয়ে বিভিন্ন অঙ্গভঙ্গি করছেন। যদিও সেই বিকৃত ভিডিওতে নায়িকার মুখ বসানো হয়েছে। আসল ভিডিওটিতে যিনি রয়েছেন, তার নাম রোজি ব্রিন। টিকটকে ওই ভিডিও ক্লিপ আপলোড করেছিলেন ওই মহিলা। তার ভিডিওতেই আলিয়ার মুখ বসানো হয়েছে।

নায়িকাদের ডিপফেক ভিডিও ঘিরে রীতিমতো শোরগোল পড়ে গেছে নেটপাড়ায়। ডিপফেক এআই প্রযুক্তি দিয়ে তৈরি ভিডিও নতুন করে সাইবার ক্রাইমের প্রতি মানুষের ভয় বাড়িয়ে দিচ্ছে। একের পর এক অভিনেত্রী এহেন বিকৃত প্রযুক্তির শিকার হচ্ছেন। সম্প্রতি এই বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন খোদ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।। এবার রাশমিকা মন্দানা, ক্যাটরিনা কাইফের পর আলিয়া ভাটের ডিপফেক ভিডিও ভাইরাল হতেই নেটপাড়া খুঁজে বের করল অন্য সূত্র! তাদের প্রশ্ন রণবীর কাপুরই কি কমন ফ্যাক্টর? রণবীরের মুক্তির অপেক্ষায় থাকা 'অ্যানিম্যাল' ছবির নায়িকা রাশমিকা মন্দানার পর সাবেক প্রেমিকা ক্যাটরিনার ডিপফেক ভিডিও প্রকাশ্যে আসে। আর এবার তো অভিনেতার স্ত্রী আলিয়া ভাট এই বিকৃত প্রযুক্তির শিকার।

উলেস্নখ্য, আগামী ১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে রণবীর কাপুরের 'অ্যানিম্যাল'। যে সিনেমার ট্রেইলার ইতোমধ্যেই শোরগোল ফেলে দিয়েছে। উত্তেজনায় ফুটছেন সিনেদর্শকরা। তার আগেই স্ত্রী

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে