শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ধর্মপাশায় সুনুই জলমহালে সন্ত্রাসী হামলা, আহত ৫

ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ২৮ ডিসেম্বর ২০২০, ০০:০০

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মনাই নদী প্রকাশ সুনুই নামক একটি জলমহালে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

জলমহাল সংলগ্ন সুনুই গ্রামের জহর লাল মিয়ার নেতৃত্বে ১০-১৫ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে ওই জলমহালে অতর্কিত হামলা চালিয় সুহেল মিয়া (৪২) নামে একজন ও পাহারাদারসহ কমপক্ষে ৫ জনকে গুরুতর আহত করেছে। আহতদের ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স ভর্তি করা হয়েছে।

রোববার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার পাইকুরাটি ইউনিয়নের সুনুই সংলগ্ন ওই জলমহালে এ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার মনাই নদী প্রকাশিত সুনুই নামক ওই জলমহালটি ১৪২২ বাংলা সন থেকে ১৪২৭ বাংলা সন পর্যন্ত ৬ বছর মেয়াদে উন্নয়ন স্কিম হিসেবে সুনুই মৎস্যজীবী সমবায় সমিতি ইজারা পায়। ইজারা পাওয়ার পর থেকেই ওই মৎস্যজীবী সমবায় সমিতির পক্ষ থেকে সরকারকে বার্ষিক ৩২ লাখ ২৩ হাজার ৭৬৩ টাকা ইজারা মূল্য পরিশোধ করে রক্ষণাবেক্ষণ করে আসছিলেন। তখন থেকে ওই জলমহাল সংলগ্ন সুনুই গ্রামের জহরলাল মিয়া, খলিল মিয়া ও মজিবুর, নূর কাসেমের নেতৃত্বে ১০-১৫ জন সন্ত্রাসী ওই জলমহালের ইজারাদারসহ তার লোকজনদের বিভিন্নভাবে অত্যাচার-নির্যাতন চালিয়ে আসছিল। এদের বিরুদ্ধে ইজারাদারের পক্ষ থেকে থানায় একাধিক অভিযোগও রয়েছে।

রোববার সুনুই গ্রামের জহর লাল মিয়া, খলিল মিয়া ও মজিবুর, নূর কাসেমের নেতৃত্বে ১০-১৫ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র ও শস্ত্রে সজ্জিত হয়ে জলমহালের পাহারাদার সুহেল মিয়াসহ অন্যদের ওপর অতর্কিত হামলা চালায়। ঘটনায় কমপক্ষে ৫ জন গুরুতর আহত হন।

অভিযুক্ত জহরলাল মিয়ার সাথে মোবাইল ফোনে জানতে চাইলে তিনি জানান, তারা কোনো হামলা করেননি। 

ধর্মপাশা থানার ওসি মোহাম্মদ দেলোয়ার হোসেন জানান, এ ব্যাপারে লিখিত অভিযোগ পেয়েছেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে