শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
কারাগারে মুশতাকের মৃতু্য

জেলা প্রশাসনের তদন্ত কমিটি সময় পেল আরও ৫ দিন

গাজীপুর প্রতিনিধি
  ০৩ মার্চ ২০২১, ০০:০০

গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে লেখক মুশতাক আহমেদ মৃতু্যর ঘটনায় জেলা প্রশাসনের তদন্ত কমিটি আরও পাঁচ দিন সময় পেয়েছে। আগের বেঁধে দেওয়া (দুই দিন) সময় সোমবার শেষ হয়েছে।

জেলা প্রশাসক (ডিসি) এসএম তরিকুল ইসলাম জানান, নির্ধারিত সময়ে (সোমবারও) তদন্ত শেষ না হওয়ায় তদন্ত কমিটির আবেদনের প্রেক্ষিতে কমিটিকে আরও পাঁচ কর্মদিবস সময় দেওয়া হয়েছে। তদন্ত কমিটির সদস্যরা হলেন- গাজীপুর জেলা

প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ওয়াসিউজ্জামান চৌধুরী ও উম্মে হাবিবা ফারজানা।

ডিসি আরও বলেন, 'আমরা যতটুকু জেনেছি বৃহস্পতিবার সন্ধ্যায় মুশতাক আহমেদ বাথরুমে পড়ে গিয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। পরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে রাতে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।' মুশতাক আহমেদের মৃতু্যর আগে তার চিকিৎসায় কারো কোনো অবহেলা আছে কি-না মূলত তা খতিয়ে দেখতেই আভ্যন্তরীণভাবে এ কমিটি করা হয়েছে। কমিটিকে দুই কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছিল।

এছাড়া তার মৃতু্যতে অন্য কোনো কারণ আছে কি-না তা তার ভিসেরা প্রতিবেদন পাওয়ার পর চিকিৎসক/বিশেষজ্ঞরা জানাবেন।

কারাগারের জ্যেষ্ঠ সুপার মো. গিয়াস উদ্দিন জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারের ভেতরেই মুশতাক আহম্মেদ হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে কারা হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক রাত ৮টা ২০ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন। তিনি নারায়ণগঞ্জের আড়াই হাজার থানার ছোট বালাপুর এলাকার মো. আব্দুর রাজ্জাকের ছেলে। ঢাকা মেট্রোপলিটনের রমনা মডেল থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় নং ০২(০৫) ২০২০ সালের ৬ মে ঢাকা কেন্দ্রীয় কারাগারে এবং পরে ২৪ আগস্ট থেকে তিনি কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দি ছিলেন। শুক্রবার ময়নাতদন্ত ও সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে দুপুরে পুলিশ তার লাশ স্বজনদের কাছে হস্তান্তর করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে