শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
শুনানি রোববার

শিক্ষক নিয়োগে উচ্চ আদালতের আদেশের বিরুদ্ধে আপিল করছে এনটিআরসিএ

যাযাদি রিপোর্ট
  ২৫ জুন ২০২১, ০০:০০

নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ আড়াই হাজার শিক্ষক নিয়োগের ব্যাপারে উচ্চাদালতের নির্দেশনার বিরুদ্ধে আপিল করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আগামী রোববার আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এর শুনানি অনুষ্ঠিত হবে।

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মেধার ভিত্তিতে মানসম্পন্ন শিক্ষক নিয়োগের জন্য এনটিআরসিএ গণবিজ্ঞপ্তি দিয়ে বাছাইকৃতদের নিয়োগ দিয়ে আসছে। এতে ১ম থেকে ১২তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ আড়াইহাজার নিবন্ধনধারীদের এখন নিয়োগ পাননি। তাদের অবিলম্বে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশ করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ আড়াই হাজার শিক্ষক নিবন্ধিত হলেও অনেকের বয়সসীমা অতিক্রান্ত হয়েছে, আবার অনেকের বিষয়ভিত্তিক পরীক্ষা দেওয়া হয়নি। এনটিআরসিএ শিক্ষক নিয়োগের ২০১৯ সালে প্রণীত নতুন বিধিমালা ও আইন সংশোধনের কারণে তাদের বাদ পড়তে হয়েছে বলে এনটিআরসিএ সূত্রে বলা হয়েছে। তাই তাদের নিয়োগে জটিলতা দেখা দিয়েছে।

আদালত ৩১ মে এনটিআরসিকে বঞ্চিতদের নিয়োগের নির্দেশ দিয়ে রুল জারি করেছেন। নতুন বিধিমালা ও আইনের আলোকে মেধাবীদের নিয়োগের বিষয়টি তুলে ধরে এ রুলের বিরুদ্ধে আপিল করতে এনটিআরসিএ তাদের আইনজীবীদের পরামর্শ দিয়েছেন। এরই আলোকে আদালতের নির্দেশনার বিরুদ্ধে আপিল করা হয়েছে। এ আপিলের শুনানি আগামী রোববার অনুষ্ঠিত হতে পারে বলে জানিয়েছেন এটিআরসিএর সচিব ড. এটিএম মাহবুব-উল করিম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে